1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০১:২২ অপরাহ্ন
সর্বশেষ :
উন্নত চিকিৎসার জন্য সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলীকে নেয়া হচ্ছে ঢাকায়,পরিবারের দোয়া কামনা সিনহা হত্যা: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তদন্ত কমিটির প্রতিবেদন জমা শিক্ষাগুরুদের পাশে ব্যাচ ৯৭ টেকনাফে ৪ লক্ষ ২৪ হাজার পিস ইয়াবা উদ্ধার টেকনাফে বন্দুকযুদ্ধহীন একটি মাস ও পরিসংখ্যান সাবরাং ইউনিয়নের পুরান পাড়া গ্রামে বিষাক্ত পোকার(ভীমরুল)কামড়ে স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু এসএসসি ব্যাচ “৯৭” এর ব্যবস্থাপনায় ফেরদৌস ফার্নিচার’র উদ্যোগে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ বরখাস্তকৃত ওসি প্রদীপের সাজানো ৬টি মামলায় প্রায় এক বছর জেল খেটে মুক্তি পেলেন সংবাদকর্মী ফরিদুল মোস্তফা খাঁন। দুই হাজার’২১ সাল নাগাদ প্রতিটি বাড়িই আলোকিত করা হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনাফ উপজেলার ভূমিসেবা সহজিকরণ বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত।

আগামীকাল থেকে সম্পূর্ণ ফ্রিতে বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু।

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০

ইকবাল আজিজ, টেকনাফ।

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আল্লামা শফিক আহমদ ফাউন্ডেশন এর উদ্যোগে সম্পূর্ণ ফ্রিতে ৮ দিন ব্যাপী বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু হবে ।
আগামীকাল ১৪ ই ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি ২০২০ইং পর্যন্ত, টেকনাফ জামিয়া আল ইসলামিয়া বড় মাদ্রাসায় দেশের প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষকের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রশিক্ষণ দেয়া হবে ।
ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি কিফায়তুল্লাহ শফিক জানান,
মানবমুক্তির দর্পণ মহাগ্রন্থ আল কুরআন আল্লাহপাক সর্বকালের সকলের নবী হযরত মুহাম্মদ (সা.) এর উপর নাজিল করেছেন। মানবমুক্তির মহাসনদ আল কুরআন চর্চাকে আল্লাহপাক সকলের জন্য বাধ্যতামূলক করে দিয়েছেন। আল কুরআন যতই চর্চা করা হবে মানবমুক্তির পথ ততই সুগম হবে। বিশ্ব মানবতার প্রতিটি সমস্যার নির্ভুল ও নিখুঁত সমাধান এই কুরআনেই রয়েছে। সেই কুরআনকে জানতে হলে, বুঝতে হলে সর্বপ্রথম উহার বিশুদ্ধ তেলাওয়াত শিখতে হবে। মহাগ্রন্থ আল কুরআনকে সর্বদা বিশুদ্ধভাবে তাজবীদের সাথে তেলাওয়াত করার নির্দেশ দিয়ে আল্লাহ পাক ইরশাদ করেন- ‘কুরআন তেলাওয়াত কর ধীরে ধীরে, স্পষ্ট ও সুন্দরভাবে’ (সূরা : মুজাম্মিল : আয়াত- ৪)
এরই প্রেক্ষিতে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত কে সামনে রেখে সওয়াব ও পরকালে মুক্তির আশায় এই উদ্যোগ নিয়েছি । থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রিতে এই প্রশিক্ষণ কোর্স ৮ দিন চলবে।
আরো জানান, এই প্রশিক্ষণে বিশেষ করে প্রশিক্ষণপ্রাপ্ত নূরানী মুআল্লিমগণসহ কুরআন প্রেমীদের বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের মাধ্যমকে কাজে লাগানোর আহ্বান জানান ।

আপনার মন্তব্য দিন
এ জাতীয় আরো খবর..