1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
আগামীকাল থেকে সম্পূর্ণ ফ্রিতে বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু। - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকা-১৪ আসনের এমপি আসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক প্রকাশ লকডাউন অমান্য কারিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে টেকনাফ উপজেলা প্রসাশন Inauguration of office of Scrap Business Association in Teknaf in collaboration with Practical Action পাঠক শুনবেন কি? টেকনাফে প্রাকটিক্যাল এ্যাকশনের সহযোগিতায় স্ক্র্যাপ ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাবেক এমপি বদি দেশ’বাসীর কাছে দোয়া কামনা টেকনাফ সদর মৌলভী পাড়ার জোসনা বেগম গত ৫দিন ধরে নিখোঁজ,অভিযুক্ত রিয়াজের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় জনসমর্থনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফে ৯৮ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামীকাল থেকে সম্পূর্ণ ফ্রিতে বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু।

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০

ইকবাল আজিজ, টেকনাফ।

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আল্লামা শফিক আহমদ ফাউন্ডেশন এর উদ্যোগে সম্পূর্ণ ফ্রিতে ৮ দিন ব্যাপী বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু হবে ।
আগামীকাল ১৪ ই ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি ২০২০ইং পর্যন্ত, টেকনাফ জামিয়া আল ইসলামিয়া বড় মাদ্রাসায় দেশের প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষকের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রশিক্ষণ দেয়া হবে ।
ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি কিফায়তুল্লাহ শফিক জানান,
মানবমুক্তির দর্পণ মহাগ্রন্থ আল কুরআন আল্লাহপাক সর্বকালের সকলের নবী হযরত মুহাম্মদ (সা.) এর উপর নাজিল করেছেন। মানবমুক্তির মহাসনদ আল কুরআন চর্চাকে আল্লাহপাক সকলের জন্য বাধ্যতামূলক করে দিয়েছেন। আল কুরআন যতই চর্চা করা হবে মানবমুক্তির পথ ততই সুগম হবে। বিশ্ব মানবতার প্রতিটি সমস্যার নির্ভুল ও নিখুঁত সমাধান এই কুরআনেই রয়েছে। সেই কুরআনকে জানতে হলে, বুঝতে হলে সর্বপ্রথম উহার বিশুদ্ধ তেলাওয়াত শিখতে হবে। মহাগ্রন্থ আল কুরআনকে সর্বদা বিশুদ্ধভাবে তাজবীদের সাথে তেলাওয়াত করার নির্দেশ দিয়ে আল্লাহ পাক ইরশাদ করেন- ‘কুরআন তেলাওয়াত কর ধীরে ধীরে, স্পষ্ট ও সুন্দরভাবে’ (সূরা : মুজাম্মিল : আয়াত- ৪)
এরই প্রেক্ষিতে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত কে সামনে রেখে সওয়াব ও পরকালে মুক্তির আশায় এই উদ্যোগ নিয়েছি । থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রিতে এই প্রশিক্ষণ কোর্স ৮ দিন চলবে।
আরো জানান, এই প্রশিক্ষণে বিশেষ করে প্রশিক্ষণপ্রাপ্ত নূরানী মুআল্লিমগণসহ কুরআন প্রেমীদের বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের মাধ্যমকে কাজে লাগানোর আহ্বান জানান ।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..