1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
আগামী২৫ জুলাই উপ-নির্বাচনের লক্ষ্যে টেকনাফের হ্নীলা ও সাবরাং ইউপি’র তফসিল ঘোষনা !! - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:২২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকা-১৪ আসনের এমপি আসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক প্রকাশ লকডাউন অমান্য কারিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে টেকনাফ উপজেলা প্রসাশন Inauguration of office of Scrap Business Association in Teknaf in collaboration with Practical Action পাঠক শুনবেন কি? টেকনাফে প্রাকটিক্যাল এ্যাকশনের সহযোগিতায় স্ক্র্যাপ ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাবেক এমপি বদি দেশ’বাসীর কাছে দোয়া কামনা টেকনাফ সদর মৌলভী পাড়ার জোসনা বেগম গত ৫দিন ধরে নিখোঁজ,অভিযুক্ত রিয়াজের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় জনসমর্থনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফে ৯৮ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী২৫ জুলাই উপ-নির্বাচনের লক্ষ্যে টেকনাফের হ্নীলা ও সাবরাং ইউপি’র তফসিল ঘোষনা !!

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯

মিজানুর রহমান মিজানঃ কক্সবাজার জেলার সিমান্তবর্তী পর্যটন নগরী টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানপদে ও সাবরাং ইউনিয়নের সংরক্ষিতওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ১৭ জুন স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা অনুযায়ী উক্ত তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

ঘোষিত এই তফসিলে টেকনাফ  উপজেলাস্থ হ্নীলা ইউপি’র চেয়ারম্যান পদ এবং সাবরাং ইউনিয়নের ১নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।তফসিল অনুযায়ী আগামী ৩০ জুন রবিবার রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। ২ জুলাই মঙ্গলবার রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন পত্র বাছাই ও ৯ জুলাই মঙ্গলবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে।

ঘোষনা অনুযায়ী আগামী২৫শে জুলাই রোজ বৃহস্পতিবার ভোট গ্রহণের দিন তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার বেদারুল ইসলাম সাংবাদিকদের জানান- নির্বাচন কমিশনের দেয়া তফসীল হাতে এসে গেছে,নিয়মানুযায়ী এই চিঠি গেজেট আকারে প্রকাশ করে দ্রুত নির্বাচনের কার্যক্রম শুরু করা হবে। গেজেট প্রকাশ করা হয়ে গেলে নির্বাচনে আগ্রহী প্রার্থীগন নীজ নীজ মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিতে পারবেন।

প্রকাশ থাকে যে-গত বছরের ১৮ অক্টোবর সকাল সাড়ে ১১টায় টেকনাফ উপজেলা পরিষদ এলাকায় হার্টস্ট্রোক হৃদরোগে আক্রান্ত হয়ে সাবরাং ইউনিয়নের (১, ২ ও ৩নং ওয়ার্ডের) সংরক্ষিত মহিলা মেম্বার আয়েশা বেগম ইন্তেকাল করেন। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ বিধিমালা অনুযায়ী উক্ত মহিলা মেম্বারের সংরক্ষিত আসনটি সংশ্লিষ্ট মন্ত্রণালয় শূন্য ঘোষণা করেন।
অপরদিকে চলতি বছরের গত ১৮ মার্চ সন্ধ্যায় উপজেলা পরিষদ নির্বাচনের সাবরাং বাজারে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখার প্রাক্ষালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য কক্সবাজার যাওয়ার পথে হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচ কে আনোয়ার শেষ নিশ্বাস ত্যাগ করেন। এইচকে আনোয়ারের মৃত্যুজনিত কারণে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ বিধিমালা অনুযায়ী কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন গত ২৪ এপ্রিল ১২৪ নম্বর স্মারকমূলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণার জন্য পত্র প্রেরণ করেন। স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপসচিব মোঃ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত ১৫.২১৩ নম্বর স্মারকে চলতি বছরের গত ১০ জুন জারীকৃত এক আদেশে ২০০৯ সালের ইউনিয়ন পরিষদ আইনের ৩৩ (৩) ধারা অনুযায়ী হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষনা করেন।তফসিল ঘোষনা মোতাবেক আগামী ২৫শে জুলাই সাবরাং এবং হ্নীলায় এই উপ নির্বাচন সম্পন্ন হবে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..