1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
আমাদের কান্না কেউ দেখে না | আমাদের কান্নার কোন শব্দ নেই | কারণ - আমরা পুলিশ, জনতার সেবক আমরা | ডেইলি টেকনাফ - ডেইলি টেকনাফ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকা-১৪ আসনের এমপি আসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক প্রকাশ লকডাউন অমান্য কারিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে টেকনাফ উপজেলা প্রসাশন Inauguration of office of Scrap Business Association in Teknaf in collaboration with Practical Action পাঠক শুনবেন কি? টেকনাফে প্রাকটিক্যাল এ্যাকশনের সহযোগিতায় স্ক্র্যাপ ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাবেক এমপি বদি দেশ’বাসীর কাছে দোয়া কামনা টেকনাফ সদর মৌলভী পাড়ার জোসনা বেগম গত ৫দিন ধরে নিখোঁজ,অভিযুক্ত রিয়াজের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় জনসমর্থনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফে ৯৮ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আমাদের কান্না কেউ দেখে না | আমাদের কান্নার কোন শব্দ নেই | কারণ – আমরা পুলিশ, জনতার সেবক আমরা | ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

☆ বিসমিল্লাহির রাহমানির রাহীম ☆

||আমাদের কান্না কেউ দেখে না,আমাদের কান্নার কোন শব্দ নেই,কারণ-আমরা পুলিশ – জনতার সেবক আমরা||

……….লিখেছেন এ কে এম কামাল হোছাইন

আমি প্রথমে মহান আল্লাহ পাকের দরবারে লাকো শুকরিয়া জ্ঞাপন করছি, যিনি আমার মত একজন নগন্য ব্যক্তিকে দেশ সেবার অংশিদার হওয়ার সুযোগ করে দিয়েছেন।

আমি গর্বিত বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন সদস্য হতে পেরে। সেই সাথে আমি কৃতজ্ঞতা স্বীকার করি, আমার প্রিয় মা বাবা ভাই বোন সহ- আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী দের প্রতি, যাদের অক্লান্ত পরিশ্রম দোয়া ভালবাসা ও সহযোগিতা আমাকে এতদুর পর্যন্ত আসার অনুপ্রাণিত করেছে। এবং জাতির এই ক্লান্তিকালে,
দেশ ও দশের তরে মানব সেবায় নিজেকে স্ব- শরীরে নিয়োজিত করতে পেরে আমি আনন্দিত। সুতরাং (covid-19) করোনা নামক মহামারী ভাইরাস যখন পুরো পৃথিবীকে করাল গ্রাস করেছে,
তখন পৃথিবীর চারদিকে হাহাকার, পুরো পৃথিবী নিস্তব্ধ ও চারদিকে মৃত্যু পুরী আর লাশের মিছিল।

পৃথিবীর মহা শক্তিধর রাষ্ট্রগুলো যখন অসহায়
স্রোতহীন নদীর মত অবরুদ্ধ, টিক জাতির এই ক্লান্তিকালে, সবাই সবকিছু বন্ধ করে যার যার আপন নীড়ে ফিরতে শুরু করেছে। তখন আমরা পুলিশ, মৃত্যু নিশ্চিত জেনেও মা বাবা ভাই-বোন সহ- আত্মীয় স্বজন বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের
মায়া মমতা ত্যাগ করে, নিজের জীবন বাজি রেখে
আমাদের যত সম্ভব, রাস্তা ঘাটে পাড়া মহল্লায় এবং মানুষের প্রতিটি ঘরে ঘরে গিয়ে, বিপদ আপদে প্রয়োজনীয় সেবা সহ- তাদেরকে বুঝানো আর আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখা, যাতে দেশের এই ক্লান্তিকালে অভ্যন্তরীণ কোনো বিশৃঙ্খলা ও গোলযোগ সৃষ্টি না হয়, সেদিকে লক্ষ্য রেখে মহান আল্লাহর উপর ভরসা করে, দিবারাত্রি সদা দেশ ও দশের তরে নিয়োজিত আছি।

আর হ্যাঁ অবশ্যই আমাদেরও মা বাবা ভাই-বোন পরিবার পরিজন আছে, কিন্তু আমরা পারিনা দায়িত্ব ছেড়ে চলে যেতে। কারণ আমরা পুলিশ! জনতার সেবক আমরা! দেশ ও জনকল্যাণের সেবা করা আমাদের নৈতিক দায়িত্ব। হ্যাঁ আমাদেরও মায়া মমতা ভালবাসা আছে, তাহা প্রকাশ পাই দেশ ও দশের কল্যাণের মাধ্যমে। আর হ্যাঁ আমরাও কাঁদি সেইটা দেখা যায়না, আমাদের কান্নাকে শক্তিতে রূপান্তরিত করে দেশ ও দশের মুখে হাসি ফুটানো আমাদের মূল লক্ষ্য। আর আমাদেরকে রক্ষা করার মালিক একমাত্র মহান আল্লাহ, তিনি ছাড়া আমাদের কোন উপায় নেই। এবং যখন থেকে দেশ সেবার অংশিদার হওয়ার স্বপ্ন দেখেছি, তখন থেকেই নিজেকে সেভাবে তৈরি করে নিয়েছি। যাতে দেশের কোনো মহামারী দুর্যোগের সময় ভেঙে না পড়ি।

আর আমি সেই দিন প্রতিজ্ঞা করেছি, যেদিন আমি মহান আল্লাহর নামে, মা বাবা ভাই-বোন বন্ধু বান্ধব আত্মীয় স্বজন পাড়া প্রতিবেশী ও শুভাকাঙ্ক্ষীদের দোয়া নিয়ে ঘর থেকে বেড়িয়ে ছিলাম, এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর মৌলিক প্রশিক্ষণ শেষে শপথ নিয়েছি, মহান আল্লাহর উপর ভরসা রেখে জীবনের সর্বশেষ শক্তিটুকু দিয়ে, দেশ ও জনকল্যাণের সেবা করে যাবো ইনশাআল্লাহ। এবং দিন দিন (covid-19) করোনা নামক মহামারী ভাইরাস যেভাবে ভয়ংকর রুপ নিচ্ছে, জানিনা আপনাদের সাথে আমার স্ব- শরীরে আর দেখা হবে কিনা। কখন কোথায় কিভাবে আপনাদের সাথে দেখা হয় একমাত্র আল্লাহ ভালো জানে। আর জানিনা নিয়তির কি লিখা আছে, আশাকরি আল্লাহর রহমতে, মা বাবা ভাই-বোন ও শুভাকাঙ্ক্ষীর দোয়ায় কোনো সমস্যা হবে না ইনশাআল্লাহ।

বিশেষ করে আমার প্রিয় মা বাবা ভাই-বোন সহ- বাড়ির সকল সদস্যর প্রতি, কারণ তোমরা আমাকে নিয়ে প্রতিনিয়ত অনেক অনেক স্বপ্ন দেখেছো। হয়তো বা জানিনা তোমাদের মাঝে আর স্ব- শরীরে আসতে পারিকিনা, তাও জানিনা তোমাদেরকে কতটুকুই সম্মান ও সহযোগিতা করতে পেরেছি। আর আমি যদি কোন ক্রমে ভুল করে থাকি আমাকে ক্ষমা করে দিও, আর আমার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করিও, যাতে দেশ ও জনকল্যাণের সেবা করতে পারি, মহান প্রভু আমাকে যেন সুস্থ জীবন দান করে।

আমিও তোমাদের জন্য সবসময় মহান আল্লাহর কাছে দোয়া কামনা করি, যাতে তোমরা সুস্থ থাকো ভালো থাকো। আর আল্লাহ ভরসা আমি সর্বোচ্চ চেষ্টা করে যাবো, তোমাদের স্বপ্ন বাস্তবায়ন করার এবং তোমাদের মুখে হাসি ফুটানোর জন্য ইনশাআল্লাহ। তোমরা মনে কষ্ট নিওনা, আল্লাহর উপর ভরসা রাখো সবসময়, নিজেদের শরীরের প্রতি যত্ন নিয়ো। দেশ ও জনকল্যাণের সেবা করে অবশ্যই তোমাদের মাঝে আবার আসবো ইনশাআল্লাহ। এক সময় পৃথিবীতে আবার শান্তি আসবে, আর (covid-19) করোনা নামক মহামারী ভাইরাস একদিন পৃথিবী থেকে অবশ্যই অবশ্যই পরাজিত হবে ইনশাআল্লাহ।

সুতরাং আমার জীবন চলার পথে- দুরন্ত শৈশব থেকে দামাল কৈশোর পর্যন্ত, এবং সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে, কোন ক্রমে কারুর সাথে জেনেশুনে বা ভুলক্রমে যদি বেয়াদবি বা কোন ক্ষতি করে থাকি, তাহলে দয়াকরে আমাকে আপনাদের- ছেলে, ভাই, বন্ধু, সহযোব্ধা, পাড়া প্রতিবেশী হিসেবে একটু ক্ষমা করে দিয়েন। হয়তো বা জানিনা, আর ক্ষমা চাওয়ার সুযোগ হয় কিনা।

আমিও আপনাদেরকে ক্ষমা করে দিয়েছি। মহান আল্লাহ পাকের দয়ায় যদি সুস্থ থাকি, তাহলে মানব সেবায় জনপদে আবার দেখা হবে ইনশাআল্লাহ। হে মহান প্রভু আমি আপনার গুনাহগার বান্দা, আপনি আমাকে ক্ষমা করে দাও আমীন, হে মহান প্রভু আপনার রহমতের হাত দিয়ে আমাকে বিপদ আপদ থেকে রক্ষা করুন আমীন, হে মহান প্রভু আপনি আমাকে সদা- দেশ ও মানুষের সেবা করার তাওফিক দান করুন আমীন।
_____এ কে এম, কামাল হোছাইন।
(বাংলাদেশ, পুলিশ সদস্য)

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..