1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
ইতালির চিঠি : ইমাউল হক পিপিএম Ⓜ ডেইলি টেকনাফ - ডেইলি টেকনাফ
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৪২ অপরাহ্ন
সর্বশেষ :
সাবরাং নয়াপাড়া অমর একুশে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন নুর হোসেন বিএ সপরিবারে সেন্টমার্টিনে সফরে পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ কক্সবাজারে ৫৩৫ কোটি টাকা মূল্যের বিভিন্ন মাদক ধ্বংস করছে বিজিবি ঈদগাঁও থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের পরিচিতি ও জরুরি সভা অনুষ্ঠিত শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা

ইতালির চিঠি : ইমাউল হক পিপিএম Ⓜ ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম বুধবার, ১ এপ্রিল, ২০২০

ইতালির চিঠি……

ইমাউল হক পিপিএম। কক্সবাজার 

Dear Doctor

সালাম রইল।আপনার চিকিত্সা পত্রে লেখা ছিল next visit after 70days ।অনেক কষ্ট করে Lombardi আসলাম ।আজ তিন দিন হোটেলে ।আপনার চেম্বারে তিন দিন ই আসলাম পেলাম না।সময় বেশি নেই কারন তিন মাসের বেশী হলে নতুন রোগী বলে গণ্য হবে।

আর এমনিতে এখন ঋতু পরিবর্তনের সময় ।সর্দি, কাশি, আর জ্বর জ্বর ভাব ।ভাবলাম আগের গলা ব্যথা টা দেখাব সাথে জ্বরের চিকিত্সা ও নিব।

আপনার পিওনকে সিরিয়াল দিতে ফোন করলাম ।সে বলল সার এখন রোগী দেখা বাদ দিয়েছে।কারন এখন কার রোগী দেখলে ডাক্তার এর নাকের ভিতর ভাইরাস ঢুকে ডাক্তার মারা যায় ।

আমার তো বিশ্বাস হচ্ছে না। কারন আপনি অনেক কঠিন রোগে আমার ও পরিবারের চিকিত্সা দিয়েছেন । আপনি মহান পেশার আদর্শ। তাছাড়া আপনি ছাড়া অন্য কারোর চিকিত্সা মন মত হয়না । আর আপনার সেবা দেখে আমার ছেলে মেয়ে কে ডাক্তারি ভর্তি করেছি। আপনাকে তারা অনুসরণ করবে। শুনেছি চীন দেশে এক ভাইরাস আসছে ।সেটা ধরলে এক মাত্র বুঝতে পারে ডাক্তার ।আর ডাক্তার ছাড়া কেউ এই রোগীর কাছে যেতে পারে না ।

আমার শরীরে জ্বর বেশী ।কাশি ও প্রচন্ড ।এই চিঠি আর আমার ফোন আপনার চেম্বারে রেখে গেলাম ।আমি পাশের হোটেলে আছি ।চেম্বারে আসলে আমাকে সংবাদ দিবেন ।

ভাগ্য রুটিন এমন ই হয়।আর সেটা কেউ তৈরি করে না।কারো কারনে নয় তখন মানুষ কপাল দোষে দুষ্ট হয়।কিছুই করার নেই ।দেরিতে আসলে সেদিন ই ট্রেন আগে যায় ।তারাই হতভাগা ।রোগী যখন বেশি অসুস্থ তখন ডাক্তার ই যদি রোগে আক্রান্ত হয় তখন মনের জোর কবরে যায় ।নিরাকারের প্রতি চেয়ে থাকা ছাড়া কোন আর্তনাদ করে লাভ হয় না।

ইতি পূর্বের একটি করোনা রোগী দেখে ডাক্তার সাহেব কোয়ারেন্টাইনে ছিলেন ।১৪ দিন পরে ডাক্তার সাহেব চেম্বারে ঝুলানো এই চিঠি দেখে সংগে সংগে ফোন করলেন । the phone you dialled, is switched off. ডাক্তার অঝোরে কাঁদতে ছিলেন।ডাক্তার তাঁর পিওনকে ও অপপ্রচার করার জন্য বরখাস্ত করলেন ।এবং সেদিন থেকে করোনা র যে রোগী কে চিকিত্সা দিলেন সেই সুস্থ হল।আমার বন্ধু ও সুস্থ হয়েছে। এবং সেই এই মহত্ পেশার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে এই ঘটনা প্রকাশ করেছে।
এমন মহান ডাক্তার খুবই দরকার ।

লেখক: ইমাউল হক পিপিএম

পুলিশ পরিদর্শক। কক্সবাজার।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..