1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:৫২ অপরাহ্ন
সর্বশেষ :
চকরিয়ায় যাত্রীবাহি নাইট কোচে ডাকাতি : গুলিবিদ্ধ-১৫,আহত ৩ একজন শিক্ষক মুক্তিযোদ্ধার ইতি কথা টেকনাফের ইতিহাস ঐতিহ্য ও সমসাময়িক ভাবনা টেকনাফে শাহপরীর দ্বীপের বেড়িবাধ পুনঃনির্মাণ প্রকল্প পরিদর্শন করেন এমপি শাওন। হোয়াইক্যং নয়াবাজারের মহিয়সী নারী শামসুন নাহারের ২২তম মৃত্যু বার্ষিকী আজ মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর ইন্তেকাল শাহ্পরীর দ্বীপে হতদরিদ্রদের মাঝে(IOM)সংস্থার নগদ ৩৫ হাজার টাকা বিতরণ উদ্বোধন করেন নুর হোসেন চেয়ারম্যান আব্দুর রহমানের মৃত্যুতে টেকনাফ উপজেলা রেন্ট-এ কার,নোহা,মাইক্রো মালিক সমবায় সমিতির শোক প্রকাশ ইসলামপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে নতুন মুখ সাংবাদিক শাহাজাহান শাহীন ভাল থেকো আব্বু

ইন্টারনেটের দাম কমেছে, জুলাই থেকে কার্যকর

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ জুন, ২০১৯

অনলাইন ডেস্ক ::গ্রাহকদের সাশ্রয়ী দামে ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করতে ব্যান্ডউইডথের দাম ৩৬০ টাকা থেকে কমিয়ে ১৮০ টাকা নির্ধারণ করেছে সরকার, যা আগামী ১ জুলাই থেকে কার্যকর হবে। ব্যান্ডউইডথ মূল্য সর্বনিম্ন পর্যায়ে কমিয়ে আনতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এই সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সাশ্রয়ী ডিজিটাল অবকাঠামো’ শীর্ষক এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এ ছাড়া ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাসও উপস্থিত ছিলেন।

ইন্টারনেট ব্যান্ডউইডথের মূল্যহ্রাস বিষয়ে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রযুক্তিবান্ধব। ২০০৯ সালের আগস্ট মাসে প্রতি এমবিপিএস ইন্টারনেটের মূল্য ২৭ হাজার টাকা থেকে কমিয়ে ১৮ হাজার টাকায় নির্ধারণ করা হয়। পরবর্তীতে ২০১১ সালের এপ্রিলে ১২ হাজার টাকা, ২০১২ সালের এপ্রিলে ৮ হাজার টাকা, ২০১৪ সালের এপ্রিলে ২ হাজার ৮০০ টাকা এবং ২০১৫ সালের সেপ্টেম্বরে ৯৬০ টাকা এবং সর্বনিম্ন ৩৬০ টাকায় কমিয়ে আনা হয়।

বিভিন্ন ক্যাটাগরিতে ইন্টারনেট সংক্রান্ত সেবাগুলোর পুনর্নির্ধারিত মূল্য তালিকা আইআইজির জন্য আইপি ট্রানজিট : ব্যান্ডউইডথ এমবিপিএস ৫০০-৯৯৯ পর্যন্ত এমবিপিএস প্রতি চার্জ ৩৫০ টাকা, ন্যূনতম ২ বছর মেয়াদি চুক্তিতে এমবিপিএস প্রতি চার্জ ৩৩৫ টাকা, ব্যান্ডউইডথ এমিবিপিএস ৫০০০০+ পর্যন্ত এমবিপিএস প্রতি চার্জ ৩০০ টাকা। ন্যূনতম দুই বছর মেয়াদি চুক্তিতে এমবিপিএস প্রতি চার্জ ২৮৫ টাকা।

আইএসপিএর জন্য আইপি ট্রানজিট : ব্যান্ডউইডথ এমবিপিএস (৫-১৯) (শুধু উপজেলা বা ইউনিয়ন হতে) এমবিপিএস প্রতি চার্জ ৪০০ টাকা। ন্যূনতম ৩ বছর মেয়াদি চুক্তিতে এমবিপিএস প্রতি চার্জ ৩৭৫ টাকা।

বিটিসিএল লোকাল কনটেন্ট ট্রান্সমিশন চার্জ : সংযোগের স্থান বৃহত্তর ঢাকা এলাকায় ট্রান্সমিশন চার্জ প্রতি এমবিপিএস ৩০ টাকা, সংযোগের স্থান ঢাকার বাইরে ট্রান্সমিশন চার্জ প্রতি এমবিপিএস ১০০ টাকা।

শিক্ষা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের জন্য : ব্যান্ডউইডথ এমবিপিএস ৫-৯৯ পর্যন্ত এমবিপিএস প্রতি চার্জ ৩০০ টাকা। ন্যূনতম ৫ বছর মেয়াদি চুক্তিতে এমবিপিএস প্রতি চার্জ ২৭০ টাকা। ব্যান্ডউইডথ এমবিপিএস ৩০০০ এবং তদূর্ধ্ব এমবিপিএস প্রতি চার্জ ২০০ টাকা। ন্যূনতম ৫ বছর মেয়াদি চুক্তিতে এমবিপিএস প্রতি চার্জ ১৮০ টাকা। সরকারি অফিস, আধা সরকারি প্রতিষ্ঠান ও করপোরেট অফিসের জন্য : ব্যান্ডউইডথ এমবিপিএস ৫-৪৯ পর্যন্ত এমবিপিএস প্রতি চার্জ ৩৯৫ টাকা।

আপনার মন্তব্য দিন
এ জাতীয় আরো খবর..