1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
উখিয়ায় চাকুরির মেলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া! - ডেইলি টেকনাফ
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০২:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

উখিয়ায় চাকুরির মেলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া!

  • আপডেট টাইম রবিবার, ৭ জুলাই, ২০১৯

মিজানুর রহমান মিজান।শনিবার ৬ জুলাই সকাল ১০ টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আইএসসিজি এবং এনজিও’র সহায়তায় দিনব্যাপী চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠান কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সন্ঞ্চালনায় অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলায় কর্মরত জাতিসংঘের সংস্থাসমূহ এবং দেশী বিদেশী এনজিও এর সহায়তায় কক্সবাজার জেলা প্রশাসন এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলার আয়োজন করে।

সকাল থেকে বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে চাকরি প্রত্যাশীরা মেলায় এসে জড়ো হন৷ সকলের চোখে মুখে আনন্দের উচ্ছ্বাস প্রকাশ ফেলেও তা দীর্ঘস্থায়ী হয়নি৷ চাকরি মেলার সূচিতে স্থানীয় রাজনৈতিক নেতাদের লম্বা বক্তৃতা চাকরি প্রত্যাশীদের মোটেও কাম্য নয় এমনটি জানালেন মেলায় আসা
চাকরি প্রত্যাশী জাহেদুল ইসলাম জাহেদ।

তিনি আরো বলেন, রাস্তাঘাটের চরম বেহাল দশা, দ্রব্যমূল্যের উর্ধগতি কিংবা পরিবেশের চরম বিপর্যয়ের বিপরীতে নামমাত্র সরকারি আর বেসরকারি প্রকল্পের নামে মুলা ঝুলিয়ে রেখে স্থানীয়দের ক্ষতির বিপরীতে প্রাপ্তিটা অতি যৎসামান্য। সব সংস্থাই রোহিঙ্গাদের কথার পাশাপাশি স্থানীয়দের জন্য কাজ করার কথা বলে। কিন্তু এই কেতাবের গরু কবে বাস্তবে আসবে সেটাই তো বড় প্রশ্ন। হাতেগুনা কয়েকটা প্রকল্প থাকলেও উখিয়া-টেকনাফের সাধারণ মানুষের কাছে তা পৌঁছাচ্ছেনা তা এসব প্রকল্পের নির্মোহ প্রকল্প মূল্যায়ন করলেই বের হয়ে আসবে।

চাকুরী মেলা সুত্র জানিয়েছেন, ৫০০০ এর মতো সিভি জমা পড়েছে। এর মধ্য থেকে ১০০০ মতো সিভি এন্ট্রি করা হয়েছে। তাহলে নিয়োগ কত দিবে? প্রশ্ন চাকুরী প্রত্যাশীদের।

চাকুরি মেলায় যারা সিলেক্ট হয়েছে তাদের ডিটেইলস ঠিকানা ছবিসহ প্রকাশ করার জন্য জেলা ও উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণের দৃষ্টি আকর্ষণ করছেন চাকরি প্রত্যাশী মোহাম্মদ রনি।

যে চাকরিগুলো সেখানে উপস্থাপন করা হয়েছে, সেগুলোর মধ্যে অধিকাংশই হলো অল্প বেতনের, স্বল্প সুবিধার চাকরি। এই চাকরিগুলোর জন্যই তো স্থানীয় ছেলেমেয়েরা আন্দোলন করেনি এমনটি অভিযোগ চাকরি প্রত্যাশী মোহাম্মদ আয়ুবের৷

উখিয়ায় জব ফেয়ার নামে কোটি টাকার বানিজ্য করে গেছে বলে এই প্রতিবেদককে অনেকে অভিযোগ করেন ।

চাকরী মেলার উদ্দেশ্য ও কার্যক্রম এবং প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে কোনো সাদৃশ্য নেই।সবিই ছিল সাজানো নাটক এমনটি জানালেন মিজান।

প্রসঙ্গত, স্থানীয় জনগোষ্ঠীর দাবী ও আন্দোলনের প্রেক্ষিতে গত ৪ মে এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘ফনি’ কক্সবাজারে আঘাত হানার আশংকায় তা পরে স্থগিত হয়ে যায়।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..