1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ১১:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
কক্সবাজারে হবে ‘বঙ্গবন্ধু সরকারি বিশ্ববিদ্যালয় টেকনাফে কাপড়ের দোকান ব্যবসায়ী ৭০ হাজার ইয়াবাসহ আটক কক্সবাজার শহরকে ব‍্যায়বহুল ঘোষণা মিয়ানমার থেকে ফিরল আটক ৩২ বাংলাদেশি জেলে টেকনাফে বিজিবি’র অভিযানে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার ! টেকনাফ লম্বারী মলকাবানু উচ্চ বিদ‍্যালয় ২০২০ বিদায়-বরণ ও পুরস্কার বিতরণ অনুষ্টান সম্পন্ন! টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে বিদায় ও বরণ অনুষ্ঠানে : সাবেক এমপি বদি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের এস,এস,সি পরিক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ সম্পন্ন। বিদেশের পতিতালয়ে বিক্রি হতো ১৩ রোহিঙ্গা নারী খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উখিয়া টেকনাফে গত ১ বছরে শাহীন আক্তার বদি !

  • আপডেট টাইম সোমবার, ৬ জানুয়ারী, ২০২০

মিজানুর রহমান মিজান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী হয়ে এক সময়ের দুর্নীতিগ্রস্থ বাংলাদেশের চেহারাটাই বদলে দিয়েছেন। বদলে দিয়েছেন দারিদ্রতায় জর্জরিত এদেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক দিকও। অনুরুপ উখিয়া-টেকনাফ সংসদীয় আসনে ঐতিহ্যবাহী রাজনৈতিক ২পরিবার থেকে উঠে আসা একজন নারীর ঐকান্তিক প্রচেষ্টা ও দৃঢ়তায় ঐক্যবদ্ধ টেকনাফের পুলিশ প্রশাসন,উপজেলা প্রশাসন ও ভূমি প্রশাসনের আন্তরিক প্রচেষ্টায় টেকনাফের সার্বিক পরিবেশ ও দৃশ্যপট উন্নতি ও প্রশংসার দাবী রাখে।
৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকে বিপুল ভোটে নির্বাচিত হয়ে দলীয় সভানেত্রীর আস্থা ও বিশ্বাসের মর্যাদা দিয়েছিলেন শাহীন আক্তার চৌধুরী বদি।এটা শতভাগ প্রশংসার দাবীদার তারই জীবন সঙ্গী আলহাজ্ব আব্দুর রহমান বদি।সাবেক এমপি বদির সফল নেতৃত্ব,দশ বছরের উন্নয়ন,আপামর জনতার সাথে নিরবিচ্ছিন্ন যোগাযোগ এবং আকাশচুম্বী জনপ্রিয়তাই এই সফল ও নিরঙ্কুশ বিজয়ের হাসি দেশরত্ন শেখ হাসিনাকে উপহার দিতে সক্ষম হয়েছে।
সাধারণ থেকে দেশের সর্বোচ্চ সন্মানের এই আসনটি পাওয়া শাহীন আক্তার বদি এমপি এই অঞ্চলের গরীবের বন্ধু একই আসনের দুই বারের সফল সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদির সহধর্মীনি,উখিয়া উপজেলা আওয়ামী রাজনীতির আদর্শ,সাবেক ইউনিয়ন চেয়ারম্যান শিক্ষানুরাগী মরহুম নুরুল ইসলাম প্রকাশ ঠান্ডা মিয়া চৌধুরীর মেয়ে এবং টেকনাফের মাটি ও মানুষের আপনজন,সাবেক সদর ইউনিয়ন ও উপজেলা চেয়ারম্যান মরহুম আলহাজ্ব এজাহার মিয়া কোম্পানির পুত্র বধু।
নির্বাচিত এমপি শাহিন আকতার বদি আওয়ামী লীগ সরকারের ২৯৭নং কক্সবাজার -৪ উখিয়া টেকনাফ আসনে শপত গ্রহন পরবর্তী প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর সাথে দেখা করে সীমান্তের উপজেলা দুটিকে মাদক,সন্ত্রাসীমূক্ত করার অঙ্গীকার ব্যক্তও করেছিলেন যা গত এক বছরের সার্বিক উন্নয়ন উন্নতিতে নিজ নির্বাচনী এলাকার মানুষ এবং দেশবাসী যাকে দেখছে অত্যন্ত ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে।
উখিয়া টেকনাফে লোডশেডিংয়ের অভিষাপ থেকে মুক্ত করে জনগনের নিরবিচ্ছিন্ন বিদ্যুয়ান নিশ্চিত করেছেন।।
উখিয়া -টেকনাফ সড়ক চার লেনে উন্নতিকরণ এবং যথাসময়ে বাস্তবায়ন কাজ প্রায় সম্পন্ন হওয়ার দ্বার প্রান্তে।
শিক্ষা প্রতিষ্ঠানের উন্নতি যেমন টেকনাফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন শুভ উদ্ভোদন করেছেন।
২০১৯ সালের শেষের দিন দীর্ঘ আট বছর যোগাযোগ বিচ্ছিন্ন শাহ পরীর দ্বীপের ভাঙ্গা সড়ক পূনঃনির্মান উদ্ভোদনের মাধ্যমে গত ১ বছরের ইতি এবং সর্বশেষ ২০২০ ইংরেজী সালের প্রথম দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সারা দেশের মতো টেকনাফেও বিনামূল্যে বই বিতরণ উৎসবে সদর ইউনিয়ন মলকাবানু উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভর্তি ফি মওকুফ করার মতো শিক্ষাবান্ধব,শিক্ষানুরাগী ও প্রশংসনীয় কাজ দিয়ে বছরের সুচনা করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি বলেন-বিশ্ব মানবতার মা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা যখনই কোন সিদ্ধান্ত গ্রহন করেন দেশের জন্য দেশের মানুষের মঙ্গলের জন্য করেন।সুতরাং এই আসনে শাহীন আক্তারকে মনোনিত করে সময়ের সঠিক সিদ্ধান্তই তিনি করেছিলেন,তাই খুশী মনে মেনে নিয়ে সবার কাঁদে কাঁদ মিলিয়ে সকলের সম্মিলিত প্রচেষ্টা ও আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠন সহ আওয়ামী লীগের সকল সমর্থকদের সাথে নিয়ে নৌকার জন্য কাজ করেছি, করছি এবং সারা জীবন করে যাবো। বাংলাদেশের সকল উন্নয়ন কর্মকাণ্ডে আমি বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হয়ে কাজ করছি।
আমার দশ বছরে ক্ষমতায় থাকা কালে উখিয়া টেকনাফে শিক্ষা প্রতিষ্ঠান,স্বাস্থ্য,যোগাযোগ ব্যবস্থা,দুঃস্থ গরীব মানুষের জন্য বিনামূল্যে চাল,স্বপ্নের মেরিন ড্রাইভ ও তা শাহপরীর দ্বীপ পর্যন্ত সম্প্রসারণ,সাবরাং ট্যুরিষ্ট জোন সহ সকল খাতে বিপুল উন্নয়ন উপহার দিতে সক্ষম হয়েছি।যা বিগত কোন সরকারের আমলে হয়নি।
তিনি আরও বলেন-জননেত্রী শেখ হাসিনা আমাকে বিশ্বাস ও স্নেহ করে যে মহান দায়িত্ব অর্পন করেছিলেন তা আমি সততা,স্বচ্ছতা.জবাবদিহিতা ঈমানী দায়িত্ব হিসেবে পালন করার চেষ্টা করেছি।কোন অনৈতিক কাজের সাথে কোন দিন নিজেকে সম্পৃক্ত করিনি।একটি স্বার্থান্বেষী মহল আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে মিডিয়ায় মিথ্যা অপপ্রচার চালিয়ে দেশে বিদেশে আমাকে বিতর্কিত করার অপচেষ্ঠায় মেথে ছিল।যা কোন দিন কোন যাবৎ সত্য ছিলোনা।জীবনে কখনও মিথ্যা বা হারাম পথে আমি নিজেকে পরিচালিত করিনি।আমি দেশের প্রচলিত কর পরিশুধ করে সম্পূর্ণ হালাল উপার্জন করেছি।
তিনি বলেন- আমি মৃত্যুকে মেনে নেবো তবু কখনও জননেত্রী শেখ হাসিনার বিশ্বাস ও আস্থার অমুল্যায়ন করবোনা।তিনি বাংলাদেশের স্বাধীনতার স্বপক্ষের সকল মানুষের বিশ্বাসের শেষ আশ্রয়স্থল,যখন যেটাই সিদ্ধান্ত নিবেন অামি সে দিকনির্দেশনায় চলবো।

জননেত্রী শেখ হাসিনার দেয়া পবিত্র মহান দায়িত্ব সততা, স্বচ্ছতা,জবাবদিহিতা ও দেশপ্রেমে উদ্ভূদ্ধ হয়ে উখিয়া টেকনাফের জনগন এবং সকল প্রশাসনের ঐক্যবদ্ধ সহযোগিতা সাথে নিয়ে সময়ের সঠিক সিদ্ধান্ত ও সঠিক নেতৃত্বের মাধ্যমে শাহীন আক্তার বদি এমপি এই অঞ্চলের সার্বিক উন্নয়নের ধারা অক্ষুন্ন রাখবেন এটাই জনগনের প্রত্যাশা।।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..