1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
এসএসসি ব‍্যাচ্"৯৭ কক্সবাজার জেলার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী আজ - ডেইলি টেকনাফ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকা-১৪ আসনের এমপি আসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক প্রকাশ লকডাউন অমান্য কারিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে টেকনাফ উপজেলা প্রসাশন Inauguration of office of Scrap Business Association in Teknaf in collaboration with Practical Action পাঠক শুনবেন কি? টেকনাফে প্রাকটিক্যাল এ্যাকশনের সহযোগিতায় স্ক্র্যাপ ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাবেক এমপি বদি দেশ’বাসীর কাছে দোয়া কামনা টেকনাফ সদর মৌলভী পাড়ার জোসনা বেগম গত ৫দিন ধরে নিখোঁজ,অভিযুক্ত রিয়াজের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় জনসমর্থনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফে ৯৮ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

এসএসসি ব‍্যাচ্”৯৭ কক্সবাজার জেলার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

            আল্লাহ্ সর্বশক্তিমান

ছোটবেলায় স্কুলে যার পাশে বসতে না পারলে তোমার অভিমান হতো, যার সাথে বসে টিফিন ভাগাভাগি করে খেতেন, যে স্কুলে না আসলে সময়ই কাটতো না, তাঁর সাথে এখনো কি রোজ দেখা বা কথা হয়? ক্লাসের পর একসাথে হেঁটে হেঁটে বাড়ি ফেরা, কোথাও বসে সময় ভুলে রাজ্যের গল্প জুড়ে দেয়া সেই বন্ধুটির কথা মনে পড়ে?

এক সময় যার সাথে ক্লাস ফাঁকি দিয়ে পালিয়ে যেতাম আর শিক্ষকের হাতে ধরা খাওয়ার পর একসাথে শাস্তি পেতাম, সেই বন্ধুটি কোথায় আছে, কেমন আছে? ভাবতে গেলেই স্মৃতিকাতরতা আমাদের গ্রাস করে ফেলে। হতাশার একটা দীর্ঘশ্বাস ফেলে আবার আমরা সময়ের স্রোতে গা ভাসিয়ে দেই। সময়ের সাথে সাথে ফিকে হয়ে যায় স্মৃতি, ফিকে হয়ে যায় সম্পর্ক, ফিকে হয়ে যায় বন্ধুত্ব।

কক্সবাজার অভিষেক অনুষ্ঠানে এসএসসি ব‍্যাচ্”৯৭ এর সকল বন্ধুরা।

পৃথিবীর প্রতিটি সম্পর্কের সাথে বন্ধুত্ব লেগে আছে। আজ তুমি আমি কোন বিপদে পড়লে সবার আগে যে মানুষটি তোমার আমার সাহায্যে এগিয়ে আসবে, আনন্দে যে হাসবে, তোমার আমার কোনো ভূলে যে শাসন করবে, সেই বন্ধু। এস এস সি”৯৭ কক্সবাজার জেলা এমন একটি প্লাটফর্ম যার কারণে বন্ধুত্ব ও বন্ধু ও বন্ধুত্বের বন্ধন টিকিয়ে রাখার সুযোগ করে দিয়েছে। বন্ধুরা,আজকের এই দিনে কিছু সুচিন্তাশীল,বন্ধুপ্রিয়,

নিরহংকারী,দূরদর্শী মধ্য বয়সী টগবগে যুবকের নিউরণ-অনুরণের মিথষ্ক্রিয়ায় সুখে দুঃখে,বিপদে আপদে,সময়ে অসময়ে কাছে থাকার প্রত্যয়ে,কোন লিখিত প্রতিশ্রুতি ছাড়া, সব ধরনের মানবিকতায়
,বন্ধুত্বের আন্তরিকতায়, সকল বন্ধুদের স্বতঃস্ফূর্ত সহযোগিতাতায় আজকে আমাদের প্রাণের প্রিয় এই সংগঠনের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হয়েছিল।

এডমিন মোঃখোরশেদ আলম বলে,এসএসসি”৯৭ কক্সবাজার জেলা একটি বন্ধুত্বের সমন্বিত পরিবার এবং এখানে প্রতিটি সদস্যের মনমানসিকতা এক ও অভিন্ন। একে অপরের প্রতি বন্ধুত্ব,আদর,ভালবাসা, শ্রদ্ধ্যা,সম্মান এখানে মুখ্য বিষয়। অরাজনৈতিক এবং ধর্ম যার যার আমরা সবার এই মুল নীতিতে গড়ে উঠেছে আমাদের আজকের এই পরিবার।

মডারেটর শাহেদ বলে- আমাদের এই সংগঠনে আছে একে অপরের প্রতি সহানুভূতি, ভালবাসা,মায়া, মমতা সর্বোপরি শ্রদ্ধা আর সম্মান। সামাজিক দায়বদ্ধতাকে প্রাধান্য দিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়াই আমাদের একমাত্র লক্ষ্য।
মডারেটর সেতু তার প্রতিক্রিয়ায় বলে-বন্ধুত্বের এই মিষ্টি বন্ধন আমাদের সকলের ২য় পরিবার। আমি এই সংগঠনের অগ্রগতি ও সফলতা কামনা করি। মডারেটর গিয়াস বলে-আমাদের এই পরিবার ভাই বোন,বন্ধুর পরিবার।তাই এখানে কেউ কাউকে অসম্মানজনক কথা বলার সুযোগ নেই।আমাদের মতের অমিল থাকতে পারে কিন্তু বেলা শেষে আমরা আমরাই।

মডারেটর কামরল বলে- এখানে বন্ধু এবং বন্ধুত্বকে আমরা আমাদের ভালবাসা ও সম্মানের সহিত সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি।
মডারেটর আদনান তার আবেগী প্রতিক্রিয়ায় বলে-সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, হতাশা, ভালো লাগা, মন্দ লাগা বন্ধুদের সাথে ভাগাভাগি করা যায়। বন্ধুরা খুবই কাছের মানুষ। জীবনে বন্ধু না থাকলে জীবনটা অসম্পূর্ণ থেকে যায়।বন্ধুত্ব হচ্ছে স্বার্থহীন সামাজিক সম্পদ।

মডারেটর সালাউদ্দিন বলে-বন্ধুত্বের মাঝে সজীবতার সেরা নিদর্শনে শিক্ষা লাভ করছেন আমাদের অতীতের সেরা ব্যক্তিবর্গদের সিংহভাগ। সেরাদের সেরা যারা তারা সবাই বন্ধুময়। তাঁদের ছিলো সুন্দর সাবলিল বন্ধুময় এক প্রফুল্ল ভালোবাসাময় জীবন।
আমাদের বন্ধুপ্রেমী মডারেটর জাহেদের প্রতিক্রিয়ায় বলে-বন্ধু এবং বন্ধুত্ব সৃষ্টিকর্তার শ্রেষ্ট দান। বন্ধু বলতেই হৃদয়ের মণি কোঠায় দক্ষিণের শীতল বাতাসের এক গুচ্ছ পরশ।

বন্ধুত্বের বন্ধনে আবদ্ধতা যেন ভালোবাসার সেরা উপমার উৎকৃষ্টতর নিদর্শন।
জেলার আরেক গুরুত্বপূর্ণ বন্ধু নায়ক রাশেদ বলে-মানুষ জীবনের প্রতিটি মুহূর্তে বন্ধুর প্রয়োজন। প্রাচীন প্রবাদে বন্ধুত্বের সংজ্ঞায় বন্ধুত্বকে ভালোবাসারও উপরে স্থান দেয়া হয়েছে। প্রকৃত বন্ধুই পারে আত্মার আত্মীয় হয়ে কিছুক্ষণের জন্য হলেও দুঃখ-কষ্টকে ভুলিয়ে রাখতে।

তাই আজকের এই প্রতিষ্টা দিবসে জেলার সকল বন্ধুদের প্রতি আন্তরিক অভিনন্দন, কৃতজ্ঞতা ও ভালোবাসা জানাই। বন্ধুরা তোমরা সবাই ভাল থাকিস,সুস্থ থাকিস, নিরাপদ থাকিস।

ধন্যবাদান্তে

এডভোকেট জিয়াউর রহমান জিয়া

বন্ধু : এসএসসি ব‍্যাচ”৯৭ কক্সবাজার জেলা শাখা।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..