1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
কক্সবাজার ইসলামিক রিসার্চ সেন্টারে ৮ দিন ব্যাপী স্পোকেন ইংলিশ কোর্স - ডেইলি টেকনাফ
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

কক্সবাজার ইসলামিক রিসার্চ সেন্টারে ৮ দিন ব্যাপী স্পোকেন ইংলিশ কোর্স

  • আপডেট টাইম শনিবার, ৩ আগস্ট, ২০১৯

সংবাদ প্রেরক::মোঃআলমগীর

সংবাদ বিজ্ঞপ্তিঃ

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শায়খুল হাদীস আল্লামা কিফায়তুল্লাহ শফিক সাহেব-এর হাতে গড়া কক্সবাজার ইসলামিক রিসার্চ সেন্টার সমিতিপাড়া (বড় মাদ্রাসায়) আগামী ১৪ আগস্ট ২০১৯ ইং থেকে চালু হতে যাচ্ছে ৮ দিন ব্যাপী বৈজ্ঞানিক পদ্ধতিতে ইংরেজী প্রশিক্ষণ কোর্স।

এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলে, উক্ত মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল শায়খুল হাদীস আল্লামা কিফায়তুল্লাহ শফিক বলেন, ঢাকার জামিয়া আরাবিয়া এমদাদুল উলুম ফরিদাবাদ ও জামিয়া রহমানিয়া আরবিয়ার মুহাম্মদ পুর ঢাকা এর শিক্ষক এবং পাস্ট লেকচারার ইংরেজি সাহিত্য ডিপার্মেন্ট-আলফ্রেড ইন্টঃ স্কুল এন্ড কলেজ, ঢাকা (ইংলিশ মিডিয়াম লিডিং টু ঙ এন্ড অ লেভেল) মাওলানা নজরুল ইসলাম (এমলাক স্যার)-এর পরিচালনায় বৈজ্ঞানিকত পদ্ধতিতে ইংরেজী শিক্ষার স্বল্প মেয়াদী এই কোর্সে অংশগ্রহণ করে অল্প সময়েই বেশি পরিশ্রম করার মাধ্যমে ইংরেজিতে দক্ষ হিসেবে নিজেকে গড়ে তুলতে সক্ষম হয়। আর এই কোর্সের অন্যতম বৈশিষ্ট হলো বৈজ্ঞানিক পদ্ধতিতে ক্লাসের পড়া ক্লাসেই শিখিয়ে দেয়া হয়। সুতরাং ইংরেজী শিক্ষার আগ্রহী যে কেউ এ কোর্সে অংশগ্রহণ করলে উপকৃত হবে বলে আমি আল্লাহ’র কাছে পরিপূর্ণ আশাবাদী।
কোর্স পরিচালক মাওলানা নজরুল ইসলাম (এমলাক স্যার) বলেন, ইংরেজীতে জিরো লেভেলের একজন ছাত্র অ ই ঈ থেকে শুরু করে একটি ইংরেজি পেপার পড়ে খবর বোঝা, মনের ভাব প্রকাশ করতে পারার মত দক্ষতা অর্জন করতে হলে হাতে-কলমে লিখে ও মুখে মুখে উচ্চারণ করে দৈনিক ১৬ ঘণ্টা পরিশ্রম করতে হবে। যার ফলে একজন পরিশ্রমী ছাত্র ইংরেজি বলতে, পড়তে এবং বোঝতে সক্ষম হয়।
তিনি আরো বলেন, যেহেতু এ কোর্সে বৈজ্ঞানিক পদ্ধতিতে পাঠদান হয়, ছাত্রদের পড়া লেখা আদায়ও বৈজ্ঞানিক পদ্ধতি হয় সেহেতু তাদের ইংরেজি ভাষা আয়ত্ত করতে সহজ হয় আর একারনেই তাদের ইংরেজি শিখার আগ্রহও বেড়ে যায়।

বি: দ্র: কোর্সে ভর্তি শুরু হবে ১৪ আগস্ট রোজ বুধবার সকাল ১০ টায়। ক্লাস শুরু ১৪ আগস্ট বুধবার বাদ জোহর।
ক্লাস টাইম : সকাল ৯টা থেকে ১২.৩০ টা পর্যন্ত, ২.৩০ থেকে আসর পর্যন্ত এবং মাগরিবের পর থেকে রাত ১০.৩০ পর্যন্ত।
কোর্স ফিস : আবাসিক ১১৫০ টাকা (তিনবেলা খাবার), অনাবাসিক ৫৫০ টাকা।
যোগাযোগ : ০১৮১৭-০০৯৩৮৩, ০১৭১৩-৬৬৪৫৬০

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..