1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
করোনাকাল ও একজন নুর হোসেন চেয়ারম্যান বিএ | ডেইলি টেকনাফ - ডেইলি টেকনাফ
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
কক্সবাজারে ৫৩৫ কোটি টাকা মূল্যের বিভিন্ন মাদক ধ্বংস করছে বিজিবি ঈদগাঁও থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের পরিচিতি ও জরুরি সভা অনুষ্ঠিত শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম

করোনাকাল ও একজন নুর হোসেন চেয়ারম্যান বিএ | ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম শুক্রবার, ১ মে, ২০২০

(খারাপ কাজের যেমন প্রতিবাদ করি,ভাল কাজেরও প্রশংশা করতে শিখি)


লিখেছেন…মিজানুর রহমান মিজান

আতঙ্ক,শঙ্কা,ভয় ও অনিশ্চিয়তায় শৃঙ্খলীত অনিশ্চিত কালের নাম এখন করোনাকাল।করোনা মানছেনা ভালো,মানছেনা খারাপ, ধর্ম,বর্ন,ধনী,ফকির,সৎ কিংবা অসৎ।আক্রান্ত করেই চলেছে আবাল বৃদ্ধ বনিতা সকলকেই।

করোনার বিশ্বয়কর বিশ্বযাত্রায় ঘরবন্ধি এখন মানবসভ‍্যতা।করোনায় আজ পরাজিত বিজ্ঞান ও আধুনিক প্রযুক্তিগত সব কলাকৌশল।করোনা ছাড়িয়ে গেছে সৃষ্টির সেরা মানুষের সাহসের সীমারেখা।এই করোনাযজ্ঞে সবাই নিজেকে লকডাউনে ঝুঁকিমূক্ত রাখার চেষ্টা করলেও সমাজের কিছু মানুষ নিজের জীবনের মায়া ত‍্যাগ করে করোনাময় মহা প্রলয়কালে মানুষের সেবা দিয়ে যাচ্ছেন।সরকারি দায়িত্বের গন্ডি পেরিয়ে একজন মানুষের বোধ থেকে নিজের কষ্টার্জিত অর্থ বা পৈত্রিক অর্থ ব‍্যায় করে অভাবগ্রস্থ,অসহায়,হতদরিদ্র কর্মবঞ্চিত মানুষের খাদ‍্য,চিকিৎসা থেকে পারিবারিক সকল চাহিদা পূরনের সাধ‍্যমত চেষ্টা করে যাচ্ছেন।

আত্মসন্মানের ভয়ে লাইনে দাঁড়িয়ে যারা সরকারি অনুদান নিচ্ছেননা তবে নিজের অভাবের যন্ত্রণায় দিনাতিপাত করছেন তাদেরকে সেচ্ছায় নিজের বিশেষ লোকের মাধ‍্যমে বাড়িতে পৌঁছনোর ব‍্যবস্থা করে একজন দায়িত্বশীল অভিবাবক হিসেবে মানুষের অন্তরে স্থায়ী জায়গা করে নিচ্ছেন।

তিনি অন্য কেউ নন।তিনি সাবেক ছাত্রনেতা, টেকনাফ উপজেলা যুবলীগের দীর্ঘ এক যুগের সফল সাধারণ সম্পাদক,বর্তমান সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনবান্ধব জননেতা সাবরাংয়ের মাটি ও মানুষের আপনজন,খেটে খাওয়া সাধারণ জনগন যাকে নাম ধরেই ডাকলে যিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি একজন নুর হোসেন বিএ।
নুর হোসেন বিএ কারও পরিচয়ে বা কুড়িঁয়ে পাওয়া পরিচয়ে পরিচিত নন,তিনি এই জনপদের প্রতিটি মানুষের কাছে সুপরিচিত নিজের যোগ‍্যতায়,দূরদর্শী নেতৃত্ব,রাজনৈতিক প্রজ্ঞা ও ব‍্যক্তিত্বে।
তিনি সুপরিচিত মুক্তিযুদ্ধের সংগঠক পিতার রাজনৈতিক দীক্ষায়।তিনি সুপরিচিত হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি আদর্শের সৈনিক হিসেবে এবং জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে দেশের সকল উন্নয়নযজ্ঞের বিশ্বস্থ প্রহরী হয়ে।

তিনি সাবরাংয়ের কৃষক,শ্রমিক,দিনমুজুর,আলেম সমাজ,শিক্ষক,পিতৃতূল‍্য সকল মুরব্বী এবং মায়ের মতো সকল মা বোনের কাছে এক আস্থার নাম।
তিনি পরিচিত পারিবারিক শিক্ষায়, ঐতিহ্যে এবং স্বাধীনতা পরবর্তীকাল থেকে আজ অবদি এই জনপদের মানুষকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় দলের সুসময় বা দুঃসময়ে তৃনমূল থেক নেতা কর্মীদের সুসংগঠিত রাখার মতো ত‍্যাগের রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে আওয়ামীলীগের নিরাপদ ও দূরদর্শী নেতৃত্ব মরহুম জাহেদ হোসাইনের উত্তরসুরী হিসেবে।

আমরা দেখেছি একজন নুর হোসেন চেয়ারম্যান বিএ যিনি এক আল্লাহর উপর পুর্নাঙ্গ বিশ্বাস রেখে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেন এবং জনগনের অর্পিত দায়িত্ব সততা ও স্বচ্ছতার সাথে পালন করেন।
শত বাধা ও প্রতিকূলতায় দেখেছি তিনি বিচলিত না হয়ে ধৈর্য ও বিচক্ষনতার সাথে মোকাবেলা করেন।

জানতে চাইলে তিনি বলেন- সবকিছুই হারাতে চান এই জনপদের মানুষের বিশ্বাস হারাতে চাননা।
সকল অপবাদ প্রতিকূলতার শৃঙ্খল ভাঙতে চান রাজনৈতিক আদর্শ ও জনগনকে সাথে নিয়ে।
তিনি আরও বলেন -এই করোনার বিপদে আমার যা আছে তা প্রকৃত অভাবগ্রস্থদের মাঝে পৌঁছনোর সাধ‍্যমত চেষ্টা করে যাচ্ছি এবং প্রয়োজনে আমার পিতার দেয়া কোটি টাকার সম্পদ সাবরাংবাসীর জন‍্য ব‍্যায় করবো তার পরেও কাউকে না খেয়ে থাকতে দেবোনা।

করোনা পুর্ববর্তী বিগত সময়েও সকলের জন্য আমার সেবার ও সহযোগিতার দ্বার উন্মূক্ত ছিলো,এখনও আছে এবং এ সহযোগিতা সবসয় অব‍্যাহত রাখবো।
তিনি আরও জানান-শৈশবে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে যখন ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত হই তখন থেকে কোন মানুষের দুঃখ কষ্ট আমার সহ‍্য হতোনা,তখনতো আর চেয়ারম্যান ছিলামনা কিন্তু মানুষের প্রতি ভালোবাসায় প্রয়োজন মেটাতে অাপ্রান চেষ্টা করতাম।তখন থেকেই মানুষের সেবা আমার আত্মতৃপ্তিতে পরিনত হয়েছে।
তিনি বলেন-মানুষের বিপদে শরীক হতে ক্ষমতা বা পদ পদবি নয় বরং সুবিশাল আন্তর নিয়ে নিঃস্বার্থ সেবক হয়ে
আল্লাহকে সন্তুষ্ট করার নিয়তেই সেবা করা সহজ। জনগনের এই দায়িত্বে আজ আছি,আগামীতে থাকবো কিনা সেটা আল্লাহর ফায়সালা কিন্তু আমার এলাকার সকল মানুষের জন‍্য আমার সেবার দোয়ার সবসময়ই খোলা।

পসঙ্গত আমরা দেখেছি ক‍্যান্সার আক্রান্ত সাইমাকে গত তিন বছর থেকে টাকা ও সকল সহযোগিতা দিয়ে চিকিৎসার ব‍্যবস্থা করে আসছেন তিনি ।সে পরিবারের সকল সমস্যা তিনি একাই বহন করে আসছেন।
খোজঁ নিয়ে সাইমার মার কাছে জানা যায় গত বারের শেষ ক‍‍্যামোথেরাপির জন‍্য নগদ ২০হাজার টাকা দেন এবং গত ১৫দিন আগে নগদ ২হাজার টাকা দেন।
পরিশেষে বলবো করোনাকালে নিজেকে মৃত্যুর কাঁছাকাঁছি রেখে সারাদেশে একজন নুর হোসেন চেয়ারম্যানের মতো হাজারো বীরযুদ্ধা মানুষের জীবন বাচাতে সংগ্রাম করে যাচ্ছেন,কেউ অর্থ দিয়ে,কেউ শ্রম দিয়ে বিভিন্নভাবে সরকারী দায়িত্ব বা পেশাগত দায়িত্ব কিংবা কখনও মানুষ হিসেবে মানবতার জন্য নিজের উদ‍্যোগে। তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা,স‍্যালুট জানাই।যারা মানবসেবায় করোনাযুদ্ধে পরাজিত সৈনিক তাদের আত্মার শান্তি কামনা করছি।সৃষ্টিকর্তা আত্মত‍্যাগী এই বীরদের উচ্চ মাকাম দেন।সবাই ভালো সুস্থ থাকুন।

মিজানুর রহমান মিজান।

সম্পাদক:

ডেইলি টেকনাফ 

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..