1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৪:০২ অপরাহ্ন
সর্বশেষ :
অল্প আয়ের মানুষের পাশে অপু বিশ্বাসⓂডেইলি টেকনাফ ঘরভাড়া মওকূফ করে মানবিকতার পরিচয় দিলেন সাবেক এমপি বদি Ⓜ ডেইলি টেকনাফ হায়রে মৃত্যু : সাইফুল ইসলাম Ⓜ ডেইলি টেকনাফ আমরা আছি আপনাদের পাশে,সকলকে খাদ্য পৌঁছে দেবো :সরওয়ার কমল এমপি বিএনপি নেতা সানাউল্লাহ মিয়া আর নেইⓂডেইলি টেকনাফ সাধারণ সর্দি কাশিতে ডা.টিটু চন্দ্র শীলের ব‍্যবস্থাপত্র Ⓜ ডেইলি টেকনাফ গুজবে বিভ্রান্ত না হয়ে করোনা মোকাবেলায় প্রশাসনকে সহযোগিতা করুন : নুর হোসেন বিএ নিস্তব্ধ নিরভ রাতে হঠাৎ আযানের ধ্বনিতে জনমনে কৌতুহলⓂডেইলি টেকনাফ করোনা:প্রশাসনের নির্দেশনা মেনে যানবাহন ও জনমানবশূন্য টেকনাফ Ⓜ ডেইলি টেকনাফ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও করোনা মোকাবেলায় সম্মিলিত সহযোগিতা কামনা Ⓜ ডেইলি টেকনাফ

করোনা বিস্তাররোধে জনসচেতনতা বাড়াতে নুর হোসেন চেয়ারম্যানের আহ্বান।

  • আপডেট টাইম রবিবার, ২২ মার্চ, ২০২০

মিজানুর রহমান মিজান 
করোনা বিস্তাররোধে জনসচেতনতা বাড়াতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ-সহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী, আওয়ামীলীগ সমর্থক ও সর্বস্থরের জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুর হোসেন বিএ।

রবিবার ২২মার্চ উপজেলা ভূমি প্রশাসনের উদ‍্যোগে দ্রব‍্যমূল‍্য নিয়ন্ত্রণ অভিযান শেষে বিকেলে ইউনিয়ন পরিষদ কার্ষালয়ে গণমাধ্যমকে তিনি একথা জানান। সাবরাংবাসীর স্বাস্থ‍্য সুরক্ষা ও করোনা ভাইরাস বিস্তাররোধে আতংকিত না হয়ে সচেতন হয়ে সবার আন্তরিক ও ঐক‍্যবদ্ধ প্রচেষ্টায় মোকাবেলা করার আহ্বান জানান তিনি।
এর আগে তিনি উপজেলা সহকারী অফিসার(ভূমি)আবুল মনসুরের নেতৃত্বে সাবরাং দক্ষিন নয়াপাড়া বাজারে নিত‍্য প্রয়োজনীয় দ্রব‍্যমূল‍্য স্বাভাবিক রাখতে মোবাইল কোর্ট অভিযানে অংশ নেন।

তিনি সাবরাং ইউনিয়ন পরিষদে করোনাবিস্তার রোধে হ্যান্ড স্যানিটাইজার বা জীবানুমূক্ত হাতধোয়া পদ্ধতি ও বিভিন্ন বাজারে জনগনের মাঝে সচেতনামূলক লিফলেট বিতরণ করেন।
করোনা ভাইরাসবিস্তার প্রতিরোধে সাধারণ জনগনের মাঝে জনসচেতনতা বাড়াতে আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
এছাড়া নেতাকর্মীদের জনসম্পৃক্ত কর্মসূচি এড়িয়ে চলার নির্দেশ দেন তিনি। করোনা নিয়ে কেউ গুজব ছড়ালে তা প্রতিহত করারও নির্দেশ দিয়েছেন।

এর আগে করোনা মোকাবেলায় সাবরাংবাসীকে সতর্ক করে জরুরী বিজ্ঞপ্তি জারি করেন।তিনি বলেন-এই জরুরী বিজ্ঞপ্তিতে সবার জন‍্য করণীয় সবকিছু বিস্তারিত জানানো হয়েছে,সেসব মেনে চলার ও বিনিতভাবে অনুরুধ করে তিনি বলেন-
কোন অপশক্তি যেন করোনা নিয়ে গুজব ছড়াতে না পারে এমন কিছু কেউ করার চেষ্টা করলে সতর্ক থেকে তা মোকাবিলা করতে হবে। একইসঙ্গে কেউ যদি করোনায় আক্রান্ত হয়, তা প্রশাসনকে জানাতে হবে।
তিনি বলেন করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন,ইতিমধ‍্যে দেশের প্রত‍্যেক জেলা ও উপজেলায় হটলাইন ব‍্যবস্থা-সহ সকল প্রস্তুতি হাতে নিয়েছেন সরকার।
তিনি বলেন-বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা বিশ্বনেত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন-
দেশে পর্যাপ্ত খাদ্য দ্রব্য মজুদ আছে। আতংকিত হবার কিছু নেই। জনসমাগম এড়িয়ে চলুন। বিদেশ ফেরতরা ১৪ দিনের কোয়ারেনটাইনের নিয়ম মেনে চলুন। সরকার শুরু থেকেই সতর্ক আছে ইনশাল্লাহ বৈশ্বিক এই সমস্যা আমরা সমাধান করতে সক্ষম হবো। আল্লাহর কাছে দেশবাসির জন্য দোয়া করুন।

সাবরাং ইউনিয়নের প্রতিটি মসজিদের ঈমামদের প্রতি প্রত‍্যেক নামাজ পরবর্তী করোনা ভাইরাস বিস্তাররোধে সচেতনামূলক প্রচার ও মহান আল্লাহর পাক দরবারে সমস্ত মানবজাতির ক্রান্তিলগ্নে এ ভয়াবহ দুর্যোগ থেকে মুক্তির জন‍্য বিশেষ দোয়া করারও অনুরুধ জানান নুর হোসেন চেয়ারম্যান বিএ।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..