1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
করোনা মোকাবেলায় আতঙ্ক নয় সচেতন হই:আবুল কালাম - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১২:০৫ অপরাহ্ন
সর্বশেষ :
সাবরাং নয়াপাড়া অমর একুশে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন নুর হোসেন বিএ সপরিবারে সেন্টমার্টিনে সফরে পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ কক্সবাজারে ৫৩৫ কোটি টাকা মূল্যের বিভিন্ন মাদক ধ্বংস করছে বিজিবি ঈদগাঁও থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের পরিচিতি ও জরুরি সভা অনুষ্ঠিত শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা

করোনা মোকাবেলায় আতঙ্ক নয় সচেতন হই:আবুল কালাম

  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০২০

☆☆ বিসমিল্লাহির রাহমানির রাহিম  ☆☆

সন্মানিত এলাকাবাসী-আসসালামু আলাইকুম।

করোনা একটি মারাত্মক ছোঁয়াছে সংক্রমক ভাইরাস যেটি এখন পুরো পৃথিবীতে ছড়িয়ে পড়েছে।এই ভইরাসটি নিজে নিজে কখনও ছড়াতে পারেনা বা বাড়তে পারেনা।তবে এতে আতঙ্কের কিছু নেই,সচেতনতাই পারবে এই মহামারি মোকাবেলা করে জয় হতে।
প্রিয় এলাকাবাসী-আমি আপনি যদি সচেতন হই আমার হাত দিয়ে যদি আমি অযথা মুখ চোখ না ধরি, অথবা আমরা একজন আরেকজনের থেকে যদি দূরত্ব বজায় রেখে চলি তাহলে যিনি রোগাক্রান্ত ব্যক্তি তার থেকে ভাইরাসটি আমার কাছে আর কোন উপায়ে সংক্রমিত হতে পারবেনা অথবা আপনার কাছে যাবার কোন উপায় নেই। এই বিষয়টি অবহেলা নয় সচেতন হয়ে গুরুত্বসহকারে আমাদের মেনে চলতে হবে।

আমাদেরকে সম্যকভাবে বুঝতে হবে শুধু এই সময় না কখনোই আসলে চোখে নাকে অযথা হাত দেয়া উচিত না। আমাদের অভ্যাস আছে বারবার চোখে হাত দেয়া পানি মুছে পরিষ্কার করা আপনার যদি চোখ পরিষ্কার করার প্রয়োজন হয় আপনি হাতটা ভাল করে ক্ষার জাতীয় সাবানপানি দিয়ে অন্তত ৩০সেকেন্ড ধোয়ে নেবেন।এই হাতের মাধ্যমে আপনি চোখে করোনাভাইরাস ঢুকিয়ে দিতে পারেন এবং চোখের ভেতর দিয়েও কিন্তু করোনাভাইরাস দেহে প্রবেশ করতে পারে।

তাই এই ভাইরাস সম্পর্কে যতটুকু জেনেছি তার আলোকে সবাইকে সতর্কবার্তা পৌঁছাতে চাই, আমরা খুব আতঙ্কের মধ‍্যে দিনাতিপাত করছি।আমাদের প্রত‍্যেককে সরকার এবং স্থানিয় প্রশাসনসহ ডাক্তারের পরামর্শ ও স্বাস্থ‍্যবিধি মেনে চলতে হবে।এটা আমার আপনার এবং দেশবাসীর জন‍্য একজন দায়িত্ববান নাগরিকের পরিচয় বহন করবে। কিন্তু দুঃখজনক হলেও সত‍্য আমরা এখনো বাইরে ঘুরাঘুরি,জনসমাগম করছি,এটা কখনও উচিত না।আমরা খুবই শংকিত এটা দেখে যে যারা বিদেশ থেকে এসেছেন তারা হোম কুয়ারেন্টেইন না মেনে নিজের এবং পরিবারের তথা পাড়া প্রতিবেশীসহ দেসবাসিকে অনিশ্চয়তার মধ‍্যে ফেলছি।
তবে আশার কথা হচ্ছে আজকে সর্বশেষ সংবাদ পাওয়া পর্যন্ত দেশে নতুন কোন রোগী সনাক্ত হয়নি।কিন্তু এখানেই অবহেলা নয় বরং দ্বিগুন মনোবল নিয়ে সকল নির্দেশনা মেনে বাড়িতে অবস্থান করতে হবে এবং সাময়িকভাবে সামাজিক দুরত্ব পালন করতে হবে।
তবে খাদ‍্য চিকিৎসাসহ কোন ব‍্যাপারে ভয় নেই,বাংলাদেশ সরকার ও জননেত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় আলাদা এবং সময়োপযোগি বাজেট ও সিদ্ধান্ত গ্রহন করেছেন।তিনি বলেছেন কাওকেও না খেয়ে মরতে হবেনা,সকলকেই বাড়ি বাড়ি খাবার ঔষুধ পৌঁছে দেয়া হবে।
সে লক্ষ‍্যে ইতিমধ‍্যে প্রতিটি পাড়ায় ইউনিয়ন চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের তত্বাবধানে দরিদ্র জনগুষ্টিদের তালিকা প্রস্তুত চুড়ান্ত করা হয়েছে এবং শীঘ্রই খাবার চলে আসবে।
তাই সকলে বাড়িতে অবস্থান করুন,
ধৈর্যের সাথে সচেতন হয়ে করোনা মোকাবেলায় সহযোগিতা করুন।মহান আল্লাহর কাছে প্রার্থনা করুন যাতে এই বিপদ থেকে আল্লাহ্ আমাদের মুক্ত করেন।নিশ্চই আল্লাহ্ অসীম দয়ালু ও ক্ষমাশীল।
সবার সুস্থ ও নিরাপদ জীবন প্রত‍্যাশা করছি।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু
অনুরোধে
আবুল কালাম(কালাম ভাই)
সভাপতি :সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগ।
সাধারণ সম্পাদক :টেকনাফ উপজেলা পুলিশিং ফোরাম।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..