1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৪৩ অপরাহ্ন
সর্বশেষ :
চকরিয়ায় যাত্রীবাহি নাইট কোচে ডাকাতি : গুলিবিদ্ধ-১৫,আহত ৩ একজন শিক্ষক মুক্তিযোদ্ধার ইতি কথা টেকনাফের ইতিহাস ঐতিহ্য ও সমসাময়িক ভাবনা টেকনাফে শাহপরীর দ্বীপের বেড়িবাধ পুনঃনির্মাণ প্রকল্প পরিদর্শন করেন এমপি শাওন। হোয়াইক্যং নয়াবাজারের মহিয়সী নারী শামসুন নাহারের ২২তম মৃত্যু বার্ষিকী আজ মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর ইন্তেকাল শাহ্পরীর দ্বীপে হতদরিদ্রদের মাঝে(IOM)সংস্থার নগদ ৩৫ হাজার টাকা বিতরণ উদ্বোধন করেন নুর হোসেন চেয়ারম্যান আব্দুর রহমানের মৃত্যুতে টেকনাফ উপজেলা রেন্ট-এ কার,নোহা,মাইক্রো মালিক সমবায় সমিতির শোক প্রকাশ ইসলামপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে নতুন মুখ সাংবাদিক শাহাজাহান শাহীন ভাল থেকো আব্বু

কৃষকদের মাঝে সার এবং কীটনাশক বিতরন করল সেনাবাহিনী | ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

নিউজ ডেস্ক ::
কৃষকদের মাঝে বীজ, সার এবং কীটনাশক বিতরন করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করল বাংলাদেশ সেনাবাহিনী। “সমরে আমরা শান্তিতে আমরা সর্বত্র আমরা দেশের তরে” এই মূল মন্ত্রে উজ্জিবিত সেনাবাহিনী দেশের করোনার বিরুদ্ধে যুদ্ধে ঝাপিয়ে পরেছেন। শুধুমাত্র জনসচেতনতা কিংবা সামাজিক দুরত্ব নিশ্চিতের মাঝেই সীমাবদ্ধ নেই সেনাবাহিনী। সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশনায় সামাজিক দুরত্ব নিশ্চিতের পাশাপাশি মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে সেনাসদস্যরা। গত ২৫ মার্চ ২০২০ থেকে মাঠপর্যয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতকরনে কাজ করছে সেনাবাহিনী। এর পাশাপাশি কোয়ারেন্টাইন এবং লকডাউন মেনে চলার কাজটিও করছেন তারা। দেশবাসি মানবিক সহায়তার এক অসাধারণ চিএ দেখতে পেয়েছে এই সেনাবাহিনীর মাঝে।

এরই ধারাবাহিকতায় আজ বুধবার (০৬ মে) রাজধানীর ৪৩নং ওয়ার্ডের অধীন ডেলনা এলাকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করে সেনাবাহিনীর ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেড। এর আগে, দুস্থ ও কর্মহীন মানুষদের মাঝে হ্যান্ড স্যনিটাহিজার, মাক্স, গ্লভস এবং দৈনন্দিন খাদ্য সামগ্রীসহ প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ ‌করেছে ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেড। দূর্যোগের এই দিনে এখন অসহায় কৃষ‌কদের পাশে এসে দাড়ালেন সেনাসদরস্যরা।

চাষাবাদের মাধ্যমে নিজেদের অর্থনৈতিক মূক্তির পাশাপাশি দেশে খাদ্যে সয়ংসম্পূর্ণতা অর্জনের উদ্দেশ্যে এই কাার্যক্রম গ্রহণ করা হয়েছে বলে জানায় সেনাবাহিনী।

কৃষি উপকরণ বিতরণের পাশাপাশি বারবার হাত ধোয়া, সামাজিক দুরত্ব বজায় রাখা এবং স্বাস্থবিধী মেনে চলার পরামর্শ প্রদান করেণ সেনাসদস্যরা। কোন রকম জনসমাগম ছাড়াই, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে এ কার্যক্রম সম্পন্ন করা হয়।

সার, বীজ এবং কীটনাশক পেয়ে এলাকার কৃষকগণ অত্যন্ত খুশি। সেনাবাহিনীর এ ধরনে কাজে আন্তরিক ধন্যবাদ জানান কৃষকরা। বিতরণ করা কৃষি উপকরনের মধ্যে ছিল টিএসপি সার, ইউরিয়া সার, কীটনাশক এবং বিভিন্ন সবজী বীজ।

সুত্র::Yeasin Kabir Joy

আপনার মন্তব্য দিন
এ জাতীয় আরো খবর..