1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৩:০৬ অপরাহ্ন
সর্বশেষ :
অল্প আয়ের মানুষের পাশে অপু বিশ্বাসⓂডেইলি টেকনাফ ঘরভাড়া মওকূফ করে মানবিকতার পরিচয় দিলেন সাবেক এমপি বদি Ⓜ ডেইলি টেকনাফ হায়রে মৃত্যু : সাইফুল ইসলাম Ⓜ ডেইলি টেকনাফ আমরা আছি আপনাদের পাশে,সকলকে খাদ্য পৌঁছে দেবো :সরওয়ার কমল এমপি বিএনপি নেতা সানাউল্লাহ মিয়া আর নেইⓂডেইলি টেকনাফ সাধারণ সর্দি কাশিতে ডা.টিটু চন্দ্র শীলের ব‍্যবস্থাপত্র Ⓜ ডেইলি টেকনাফ গুজবে বিভ্রান্ত না হয়ে করোনা মোকাবেলায় প্রশাসনকে সহযোগিতা করুন : নুর হোসেন বিএ নিস্তব্ধ নিরভ রাতে হঠাৎ আযানের ধ্বনিতে জনমনে কৌতুহলⓂডেইলি টেকনাফ করোনা:প্রশাসনের নির্দেশনা মেনে যানবাহন ও জনমানবশূন্য টেকনাফ Ⓜ ডেইলি টেকনাফ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও করোনা মোকাবেলায় সম্মিলিত সহযোগিতা কামনা Ⓜ ডেইলি টেকনাফ

টেকনাফে করোনার বিস্তার রোধে প্রশাসনের তৎপরতা Ⓜ ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম সোমবার, ২৩ মার্চ, ২০২০

মিজানুর রহমান মিজান

বিশ্বব‍্যাপি করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে।দিন দিন বেড়েই চলছে মৃত্যুমিছিল।বাংলাদেশে শেষ খবর পাওয়া পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩৩জন মৃত্যু হয়েছে ২জন এবং আরও নতুন করে আক্রান্ত হবার সম্ভাবনা রয়েছে।দেশের মানুষের স্বস্থ‍্যঝুঁকি কমাতে করোনা বিস্তাররোধে ‘কোয়ারেন্টাইন’ নিতে কক্সবাজারের টেকনাফে বিদেশ ফেরতদের খোঁজে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।
(২৩ মার্চ) সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম সাইফ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা: টিটু চন্দ্র শীল এর নেতৃত্বে একটি দল সাবরাং ইউনিয়ের বিভিন্ন এলাকায় বেশকিছু বিদেশ ফেরতদের ‘কোয়ারেন্টাইন’ নিশ্চিত করেন।
এসময় এলাকায় মাইকিং করে সচেতনতা চালায় এবং স্থানীয় জনগনের মাঝে লিফলেট বিতরন করেন।
এদিকে  ফার্মেসি ও নিত্যপ্রয়োজনী দ্রব্য ছাড়া সকল প্রকার দোকান ও মার্কেট বন্ধ রাখতে ওসি প্রদীপ কুমার দাশের নির্দেশনায় ও টেকনাফ মডেল থানা পুলিশের উদ‍্যোগে প্রতিটি গ্রামে প্রতিটি রাস্তায় মাইকিং করা হয়েছে।টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘করোনা প্রতিরোধে বিদেশ ফেরতদের ৩৩ জন বিদেশ ফেরতকে ‘কোয়ারেন্টাইন’ নিশ্চিত করা হয়েছে। তবে তালিকায় নাম থাকা কিছু মানুষদের পাওয়া যাচ্ছেনা। তাদের খোঁজে মাঠে কাজ চলছে।
তিনি বলেন, মাইকিংয়ে জনসমাগম না করতে বলা হয়েছে। এতে সাড়া দিয়ে অনেকে মার্কেট ও দোকানপাট বন্ধ রেখেছে। তবে ফার্মেসিসহ নিত্যপ্রয়োজনীয় দোকানপাট খোলা রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা: টিটু চন্দ্র শীল বলেন, ‘করোনা রোধে একটি তালিকা নিয়ে আমরা যৌথভাবে কাজ করছি। গত দুই দিনে ৩৩ জন বিদেশ ফেরতকে ‘কোয়ারেন্টাইন’ নিশ্চিত করা হয়েছে। তারা পুরোপুরি ‘কোয়ারেন্টাইন’ মানছেন সেটি তদারকি করা হচ্ছে।’
তিনি বলেন, ‘এই ভাইরাস রোধে প্রতিদিন স্বাস্থ্য কর্মী এলাকায় সচেতনতা মূলক প্রচারনা চালিয়ে যাচ্ছে। তবু আমি অনুরোধ করছি, নিজে এবং দেশের মানুষের নিরাপত্তার স্বার্থে খুব বেশি প্রয়োজনী ছাড়া ঘর থেকে বের হবেন না। তাছাড়া যেসব স্বাস্থ্য কর্মীরা করোনা রোধে মাঠে কাজ চালিয়ে যাচ্ছেন তারাও নিরাপত্তাহীন রয়েছে।

এদিকে করোনা প্রার্দুভাব এড়াতে সকাল থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে ফার্মেসি, কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনী দ্রব্যর দোকান ছাড়া অনন্য সকল মার্কেটসহ দোকানপাট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, করোনা ভাইরাস উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রনে ফার্মেসি ও নিত্যপ্রয়োজনী দ্রব্যর দোকান ছাড়া, বাকি সকল মার্কেটসহ দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে। এতে জনগন সাড়া দিয়েছে। মূলত জনসচেতনতা বাড়াতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
অপরদিকে টেকনাফ লেদা রোহিঙ্গা শিবিরে ভারত ফেরত চারজনের এক পরিবার ‘কোয়ারেন্টাইন’ নেওয়া হয়েছে। এতে উদ্বেগউৎকণ্ঠের মধ্যে রয়েছে রোহিঙ্গা ও স্থানীয়রা।

গতকাল টেকনাফ উপজেলা সহকারি কর্মকর্তা (ভূমি)আবুল মনসুরের নেতৃত্বে সাবরাং নয়াপাড়া বাজারেও দ্রব‍্যমূল‍্য স্বভাবিক রাখতে অভিযান করা হয়।এতে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন সাবরাং ইউনিয়ন চেয়ারম্যান নুর হোসেন বিএ।

 

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..