1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
টেকনাফে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকা-১৪ আসনের এমপি আসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক প্রকাশ লকডাউন অমান্য কারিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে টেকনাফ উপজেলা প্রসাশন Inauguration of office of Scrap Business Association in Teknaf in collaboration with Practical Action পাঠক শুনবেন কি? টেকনাফে প্রাকটিক্যাল এ্যাকশনের সহযোগিতায় স্ক্র্যাপ ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাবেক এমপি বদি দেশ’বাসীর কাছে দোয়া কামনা টেকনাফ সদর মৌলভী পাড়ার জোসনা বেগম গত ৫দিন ধরে নিখোঁজ,অভিযুক্ত রিয়াজের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় জনসমর্থনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফে ৯৮ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

টেকনাফে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

  • আপডেট টাইম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০
শাহ মুহাম্মদ রুবেল, কক্সবাজার। ১৮ ফেব্রুয়ারী।

“উন্নয়নে এগিয়ে” এই থিমকে সামনে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট আয়োজন করায় শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমি বাংলাদেশ স্কাউটসের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত। জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০২১ ও ২০৪১, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ এবং শতবর্ষ মেয়াদী ব-দ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছেন। এই পরিকল্পনাকে এগিয়ে নিতে ইতিবাচক আধুনিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে।

১৮ ফেব্রুয়ারী মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় কক্সবাজারের টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে দেশী-বিদেশী স্কাউট নিয়ে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

স্কাউটদের উদ্দেশ্যে তিনি বলেন, “স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে ইতিবাচক, আধুনিক, বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি ও সৃজনশীল হিসেবে গড়ে তুলতে”। একারণে প্রধানমন্ত্রী সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দুইটি করে স্কাউট টিম গঠনেরও নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুদকের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সমন্বয়ক জাতীয় স্কাউট কমিশনার নাজমুল হক নাজু।

কক্সবাজারে টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশ স্কাউটসের আয়োজনে বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য এবং নেপালের
২৮০০ জন স্কাউট সদস্য অংশ নেয়। আগামী ১৭ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এ ক্যাম্প চলবে। এ বিশাল স্কাউটদের চিকিৎসা এবং নিরাপত্তায় মেডিকেল টিমসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।
আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..