1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
টেকনাফে প্রতীমা বিসর্জন উৎসব সম্পন্ন। - ডেইলি টেকনাফ
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত কক্সবাজার রামু হাইওয়ে পুলিশের হাতে বাংলা মদসহ আটক ১,সিএনজি জব্দ টেকনাফে সুচনা হলো বহুল প্রতিক্ষীত কোভিড১৯ এর প্রতিষেধক টিকাদান কার্যক্রম টেকনাফ পৌর শ্রমিকলীগের প্রচার সম্পাদক আবছার এর মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক

টেকনাফে প্রতীমা বিসর্জন উৎসব সম্পন্ন।

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

ডেইলি টেকনাফ ডেস্ক ::

টেকনাফে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হাজারো ভক্ত অনুসারীদের উচ্ছা্সে সনাতন ধর্মাবলম্বীদের অন‍্যতম বড় ধর্মীয় উৎসব দূর্গাপুজার প্রতীমা বিসর্জন দেয়া হয়েছে।

সোমবার ২৬ অক্টোবর বিকালে মেরিন ড্রাইভ সংলগ্ন টেকনাফ সমূদ্র তীরে বিজয়া দশমীতে এ দেবী দূর্গা প্রতীমা বিসর্জন দেয়া হয়।

প্রতিনিধির দেয়া তথ‍্যে জানা যায় টেকনাফসহ হ্নীলা,হোয়াইক্যং,বাহারছড়া ও পার্শ্ববর্তী এলাকায়
একযোগে প্রতীমা বিসর্জনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।টেকনাফ উপজেলায় এবার ৬টি মণ্ডপে প্রতিমা পূজা হয়েছে।

টেকনাফে প্রতীমা বিসর্জনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সমুদ্রসৈকতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছিল ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।কোন বিশৃঙ্খলা ছাড়া নিরাপদে এর আনুষ্ঠানিক কার্যক্রম সম্পন্ন হওয়ার খবর পাওয়া যায়।
অন্যান্য বছরের মতো ব‍্যাপক আয়োজন না থাকলেও সনাতনী সংস্কৃতির রেওয়াজ অনুযায়ী ধর্মীয় রীতি মেনে ভক্তরা উলোধ্বনী,শঙ্খ বাঁশি ও ঢোল বাজিয়ে সমূদ্র জ্বলের স্রোত তরঙ্গে প্রতিমাকে বিসর্জন দেওয়া হয়।‘মা দুর্গা’ বিসর্জনের সময় আনন্দের পাশাপাশি বিষাদের ছাপ ছিল অনেকের মাঝে।
দেবী মা’কে অশ্রু সিক্ত নয়ন জ্বলে বিদায় জানায় ভক্তসারীরা।
সংশ্লিষ্ট প্রশাসনের স্বাস্থ্য বিধি মানার নির্দেশনা থাকলেও এর বাস্তবায়ন ছিল সামান্য।উৎসবে দুলায় সামাজিক নিরাপদ দূরত্ব ও মাস্ক ব্যবহারীর সংখ‍্যা ছিলো খুবই কম।

টেকনাফ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব পদ ভট্টাচার্য জানান, ৩টি মণ্ডপের প্রতিমা বিসর্জন হয়েছে টেকনাফ ও শামলাপুর সমুদ্র সৈকতে।

টেকনাফ কেন্দ্রীয় বিষ্ণু মন্দিরের সাধারণ সম্পাদক অধ্যাপক সন্তোষ কুমার শীল জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভার সিদ্ধান্তের আলোকে ৭ দফা নির্দেশনা এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পুজোকালীন সময়ে করণীয় সম্পর্কে দিক নির্দেশনামূলক ২৬ দফা মেনে এবারের দুর্গোৎসব শেষ হয়েছে।

জানা যায় গতকাল সোমবার ২৬ অক্টোবর দুপুর আড়াই টার দিকে ট্রাকযোগে প্রতীমা আনা হয় । এরপর ভক্তদের কাঁধে চড়ে সৈকতে প্রতিমা নিয়ে যাওয়া হয়েছিল বিসর্জনের জন্য।

প্রতীমা বিসর্জনে পুলিশ, ফায়ার সার্ভিস বাহিনী ও উপজেলা পূজা উদযাপন পরিষদের স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করতে দেখা যায়। সৈকতের পয়েন্টগুলোতে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..