1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
টেকনাফে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত। - ডেইলি টেকনাফ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকা-১৪ আসনের এমপি আসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক প্রকাশ লকডাউন অমান্য কারিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে টেকনাফ উপজেলা প্রসাশন Inauguration of office of Scrap Business Association in Teknaf in collaboration with Practical Action পাঠক শুনবেন কি? টেকনাফে প্রাকটিক্যাল এ্যাকশনের সহযোগিতায় স্ক্র্যাপ ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাবেক এমপি বদি দেশ’বাসীর কাছে দোয়া কামনা টেকনাফ সদর মৌলভী পাড়ার জোসনা বেগম গত ৫দিন ধরে নিখোঁজ,অভিযুক্ত রিয়াজের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় জনসমর্থনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফে ৯৮ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

টেকনাফে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত।

  • আপডেট টাইম রবিবার, ১৭ মার্চ, ২০১৯

মিজানুর রহমান মিজান। 

সম্পাদকঃ ডেইলি টেকনাফ ডটকম।

টেকনাফে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে দিনব্যাপী উপজেলা প্রশাসন বিভিন্ন নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল সকালে আনন্দ শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ, আলোচনা সভা, ৭ই মার্চের ভাষণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে মিলাদ ও প্রার্থনা অনুষ্ঠান, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, সরকারি শিশু পরিবারের শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান যথাযথ ভাবে সম্পন্ন হয়েছে।

কর্মসূচির শুরুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাঁড়ে ৮ টায় উপজেলা শহীদ মিনার চত্বরে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। এরপর শোভাযাত্রাটি বাসষ্টেশন প্রদক্ষিণ হয়ে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান।

উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা হল মিলনায়তনে সমবেত শিশুদের উদ্দেশ্যে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র। এরপর শুরু হয় আলোচনা সভা। এতে উপজেলা একাডেমী সুপারভাইজার নুরুল আবছারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসাস মোঃ রবিউল হাসান।

সভায় বক্তব্য রাখলেন, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) প্রণয় চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক, কৃষি কর্মকর্তা মো: শহিদুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর কবির চৌধুরী,সমাজসেবা অফিসার সিরাজ উদ্দীন,টেকনাফ সরকারী কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল।
আরো উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,সাংবাদিক, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথি রবিউল হাসান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, চিন্তা ও চেতনা ধারণ করতে পারলেই মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলাদেশ গড়া সম্ভব।

আরো বলেন, ভবিষ্যতে দেশ গড়ার নেতৃত্ব দিতে হবে আজকের শিশুদেরই। তাই শিশুরা যেন সৃজনশীল মুক্তমনের মানুষ হিসেবে গড়ে ওঠে- বঙ্গবন্ধু সব সময়ই সেটা চাইতেন। তাই জাতির জনকের জন্ম বার্ষিকীকে শিশু দিবস হিসেবে পালন খুবই তাৎপর্যপূর্ণ। এই দিনে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানোর সঙ্গে সঙ্গে সেই মহান নেতার জীবন ও আদর্শ অনুসরণে এ দেশের শিশুরা যথাযোগ্য সুনাগরিক হিসেবে গড়ে উঠবে।

বাংলাদেশকে সত্যিকারের সোনার বাংলা গড়ে তোলার লক্ষে তার দেশপ্রেম ও আদর্শকে মনেপ্রাণে ধারণ ও লালন করতে শিশুসহ সকলের প্রতি আহবান জানান তিনি।

আলোচনা শেষে উপজেলা প্রশাসনের আয়োজিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতাদের কে শীর্ষক কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..