1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
টেকনাফে বিড়ি ভোক্তা শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত!! - ডেইলি টেকনাফ
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
কক্সবাজারে ৫৩৫ কোটি টাকা মূল্যের বিভিন্ন মাদক ধ্বংস করছে বিজিবি ঈদগাঁও থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের পরিচিতি ও জরুরি সভা অনুষ্ঠিত শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম

টেকনাফে বিড়ি ভোক্তা শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত!!

  • আপডেট টাইম সোমবার, ১৩ মে, ২০১৯

মোহাম্মদ আলমগীর। ডেইলি টেকনাফ ডটকম।

গরীব মানুষের বিড়িতে দাম বাড়ানো যাবেনা’শ্লোগানে বিড়ির উপর ২০১৯-২০ অর্থ বছরের বাজেটে কর আরোপ না করণে ও বিড়ি শিল্পকে কুঠির শিল্প হিসেবে বিবেচনার দাবী জানিয়ে ভোক্তা অধিকার রক্ষার লক্ষ্যে টেকনাফে বিড়ি ভোক্তা এবং শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ মে) দুপুর ১২ টায় টেকনাফ পৌরসভাস্থ লামার বাজারের প্রধান সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন শ্রমিকরা। এসময় উখিয়া-টেকনাফের বিড়ি ভোক্তা ও শ্রমিক সমিতির সভাপতি মোঃ কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক মোঃ মঈন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম।
মানববন্ধনে বক্তারা বলেন, খেটে খাওয়া শ্রমিকদের আয়ের উৎস, বিড়ির উপর ইতিমধ্যে অধিকহারে কর আরোপ করা হয়েছে। ২০১৯-২০ অর্থ বছরের বাজেটে আর কর আরোপ না করার জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহবান জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্থক্ষেপ কামনা করেন। পাশাপাশি বিড়ি শিল্পকে কুঠির শিল্প হিসেবে বিবেচনা করার দাবী জানিয়ে বক্তারা আরো বলেন, বিড়ি শিল্পতে সারা দেশে প্রায় ২৫ লক্ষ মহিলা-পুরুষ শ্রমিক জড়িত। বর্তমান সরকার শ্রমিক বান্ধব। তাই এদের কর্মসংস্থানের কথা চিন্তা করে বিড়ির উপর চলতি অর্থ বছরে কর আরোপ না করার আহবান জানান। নতুবা শ্রমিকদের নিয়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,সমিতির সাবেক সভাপতি শওকত হোসেন,রবিউল ইসলাম, আবু তৈয়ুব,আফজাল হোসেন,মোঃ ফোরকান,দারুল হোসেন,শহিদুল তরফদার,হায়দর আলী প্রমুখ।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..