1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
টেকনাফ আন্তর্জাতিক কেরাত সম্মেলনে মানুষের ঢল - ডেইলি টেকনাফ
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম ঈদগাঁওতে সাংবাদিককে মামলায় জড়ানোর প্রতিবাদে দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের মানববন্ধন টেকনাফ পৌরসভায় বিশ্বব্যাংকের অর্থায়নে সাড়ে ৩৫ কোটি টাকার প্রকল্প পরিদর্শন করেন শেখ মুজাক্কা জাহের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ২লাখ ৭০হাজার ইয়াবাসহ ট্রলার জব্দ সাবরাং ইউনিয়ন কৃষকলীগের ১-৯ ওয়ার্ডের কমিটি অনুমোদন সভা সম্পন্ন টেকনাফে র‍্যাবের গুলিতে রোহিঙ্গা মাদক কারবারীর প্রাণহানি

টেকনাফ আন্তর্জাতিক কেরাত সম্মেলনে মানুষের ঢল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯

মুহাম্মদ জুবাইর
বিশ্বের বিখ্যাত কারীদের সুললিত কণ্ঠের অসাধারণ তিলাওয়াত শুনতে অগণিত তাওহিদি জনতার ঢল নেমেছে টেকনাফ আন্তর্জাতিক কেরাত সম্মেলনে।

গতকার মঙ্গলবার সকাল ১০টা থেকে গভীর রাত পর্যন্ত টেকনাফ পৌর সভার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত ৩য় আন্তর্জাতিক কেরাত সম্মেলন টেকনাফ উপজেলা ওলামা পরিষদের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও জামিয়া ফারুকিয়ার মুহতামিম মাওলানা মাহবুবুর রহমান মজাহেরীর সভাপতিত্বে, সাংবাদিক ইউনিটির সভাপতি মাওলানা সাইফুল ইসলাম সাইফীর সঞ্চালনায় সম্পন্ন হয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশ ও বাংলাদেশের স্বনামখ্যাত কারীগণ সুললিত কণ্ঠে পবিত্র কোরআন ধ্বনিত-প্রতিধ্বনিত করেন। এ সময় এক পূতপবিত্র দৃশ্যের অবতারণা হয়। অনেকেই কোরআন তেলাওয়াতে মুগ্ধ হয়ে মুহূর্মুহূ আল্লাহু আকবর ধ্বনি তোলেন। যেখানে এক একটি কুরআনের আয়াত মনে হচ্ছিল, এই বুঝি আসমান থেকে নাযিল হচ্ছে।

আল কুরআনের এমন সুরের মূর্ছনায় কুরআন প্রেমিক দর্শক শ্রোতাদের সমবেত কণ্ঠে টেকনাফ পৌরশহর প্রকম্পিত হয়েছিল আল্লাহু আকবার ধ্বনিতে। এক একটি কুরআনের আয়াত তেলাওয়াত হচ্ছে, আর সেই সাথে সাথেই মু’মনি শ্রোতাদের “আল্লাহু আকবর, আল্লাহু আকবর” ধ্বনিতে প্রকম্পিত হচ্ছিল পুরো প্যান্ডেল।

মহান আল্লাহর সেই বাণীর সুরে হৃদয়ের গহীনে বেজে চলছিল হু হু করা কান্নার সুর। এই তো মহান আল্লাহর বাণী, আর ওইতো সামনে তাঁরই মু’মিন বান্দারা তাদের মনের গহীন থেকে তেলাওয়াত করে চলেছেন বিশ্ববাসীর জন্য পাঠানো সর্বশ্রেষ্ট মহাগ্রন্থ আল কুরআন।

বিশ্বের শ্রেষ্ঠ কারীদের কুরআনের সুরের মূর্ছনায় উজ্জীবিত মু’মিন হৃদয় বারবার আল্লাহ’র মহান বাণী মনে করিয়ে দেয়। বাংলাদেশ ছাড়াও ভারত, ইরান, তানজানিয়া ও মিসরসহ বিভিন্ন দেশের স্বনাম ধন্য ও সেরা ক্বারীদের নিয়ে ২৪ ডিসেম্বর সন্ধ্যায় টেকনাফ পৌর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ৩য় বারের মতো বসেছিল আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন।

এই পবিত্র কুরআনের তেলাওয়াত শুনতে পঙ্গপালের মতো ছুটে আসে মানুষ। সকাল হতে স্থানীয় ক্বারী ও সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দেশী-বিদেশী বিখ্যাত ও শ্রেষ্ট ক্বারীদের কুরআন তেলাওয়াতের সুরের মূর্ছনায় উজ্জীবিত হয়ে উঠেছিল মু’মিনের হৃদয়। কারীদের হৃদয় ছোঁয়া সুরে মনে হচ্ছিল- মহাগ্রন্থ আল কুরআন যেন আবার নাজিল হচ্ছিল লওহে মাহফুজ থেকে।

একে একে কুরআন তেলাওয়াত করেন, মিশরের শায়খ কারী সোলাইমান শিহাব, শায়খ কারী মাহমুদ আস্ সৈয়্যদ আবদুল্লাহ, শায়খ কারী মাহমুদ আবদুল হাফিজ, তান্জানিয়ার শায়খ কারী রেজা আইয়ূব, ভারতের শায়খ কারী তৈয়ব জামাল ও বাংলাদেশের কারী আনোয়ার শায়খ কারী শহিদুল ইসলাম, শায়খ কারী আমজাদ হোসাইন, বিশ্বসেরা হাফেজ মোহাম্মদ জাকারিয়া প্রমুখ।

এছাড়া স্থানীয় কারী ও হাফেজ সাহেবগণ তেলাওয়াত করেন। আগত মুসল্লীদের উদ্দেশ্যে আখেরী নসিহত ও মোনাজাত করেন টেকনাফ আল জামিয়া আল্ ইসলামিয়ার শায়খুল হাদিস ও মুহতামিম মুফতি মোঃ কিফায়ত উল্লাহ শফিক সাহেব।

এসময় মুফতি মোঃ কিফায়ত উল্লাহ শফিক বলেন পবিত্র কোরআন বিশুদ্ধ কোরআন তেলাওয়াত করা প্রত্যেক মুসলমানের জন্য ফরজে আইন। যারা কোরআন শুদ্ধ করার চেষ্টা করবেনা তারা সকলেই গুনাহগার হবে। ক্বেরাত শুদ্ধ হওয়া ছাড়া নামাজ শুদ্ধ হবে না।

উপস্থিত ছিলেন, টেকনাফ পৌর প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান, টেকনাফ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওঃ রফিক উদ্দিন, হ্নীলা দারুস্সুন্নাহ মাদরাসার মুহতামিম (ভারপ্রাপ্ত) মুফতি আলী আহমদ, উত্তর লম্বরী মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওঃ আবদুল হক হক্কানী।

তুলাতলী মদিনাতুল উলুম মাদরাসার মুহতামিম মাওঃ মোঃ শফি সুফি, লেদা ইবনে আব্বাস মাদরাসার ছদরে মুহতামিম মাওঃ আবুল কালাম আজাদ, টেকনাফ জামিয়ার সিনিয়ির শিক্ষক মাওঃ রফিক উদ্দিন কাসেমী, টেকনাফ সদর ইউপি মেম্বার মাওঃ হাফেজ ছৈয়দুল ইসলাম, সাবরাং দারুল উলুম মাদরাসার নায়েবে মুহতামীম মাওঃ মো. ইসহাক, মাদরাসা আনাস বিন মালিক গোদার বিলের মুহতামিম মাওঃ শফি উল্লাহ, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি মাওঃ মো. তাহের নাঈম, দুবাই প্রবাসী ড. আবদুচ্ছলাম, টেকনাফ সাংবাদিক ফোরাম’র সাধরন সম্পাদক মুহাম্মদ জুবাইর, ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা সাধারন সম্পাদক হাফেজ মাওঃ মোঃ আবদুল্লাহ, ইশা, ছাত্র আন্দোলন টেকনাফ উপজেলা সাধারন সম্পাদক রবিউল হাসান, নয়াপাড়া ইত্তেহাদুল ওলামার সভাপতি মাওঃ আবদুল জলিল।

সার্বিক স্বেচ্ছা সেবকের দায়িত্ব পালন করেন, টেকনাফ জামিয়ার শিক্ষক মাওঃ মোঃ ইলিয়ছ ফারুকীচৌধুরী পাড়া জামিয়া আরবিয়ার প্রতিষ্ঠাতা হাফেজ মুক্তার হোসাইন, মাওঃ মোঃ তৈয়বুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী মাওঃ আশরাফ আলী, মাওঃ রেজাউল হাছান, হাফেজ মোঃ রফিক, মাওঃ আবদুল্লাহ বাহারী, হাফেজ মোঃ ইয়াকুব, মাওঃ রাহামত উল্লাহ, আবদুল গফুর, মাওঃ আবদুল হালিম।

মাওঃ ছৈয়দ আলম, মাওঃ ইকবাল আজিজ, ইশা, ছাত্র আন্দোলন টেকনাফ উপজেলা কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক মোঃ ইয়াছিন আরাফাত, সওতুল হেরা সোসাইটির সভাপতি হাফেজ মুহাম্মদ উল্লাহ রিয়াদ, সাধারন সম্পাদক ইব্রাহীম রাহী, নাফ বৃহত্তম কওমী ছাত্র সংগঠনের সভাপতি মাওঃ আরিফুর ইসলাম রাফী, সাধারন সম্পাদক সাইদুল ইসলাম সায়েম প্রমুখ।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..