1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ! - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকা-১৪ আসনের এমপি আসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক প্রকাশ লকডাউন অমান্য কারিদের বিরুদ্ধে অভিযানে নেমেছে টেকনাফ উপজেলা প্রসাশন Inauguration of office of Scrap Business Association in Teknaf in collaboration with Practical Action পাঠক শুনবেন কি? টেকনাফে প্রাকটিক্যাল এ্যাকশনের সহযোগিতায় স্ক্র্যাপ ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সাবেক এমপি বদি দেশ’বাসীর কাছে দোয়া কামনা টেকনাফ সদর মৌলভী পাড়ার জোসনা বেগম গত ৫দিন ধরে নিখোঁজ,অভিযুক্ত রিয়াজের সন্ধান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় জনসমর্থনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফে ৯৮ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা !

  • আপডেট টাইম সোমবার, ২৪ জুন, ২০১৯

দুর্ঘটনা কবলিত উপবন এক্সপ্রেস(ছবি : সংগৃহীত)

ডেইলি টেকনাফ ডেস্কঃ সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্ত:নগর ‘উপবন এক্সপ্রেস’ এর ৫ টি বগি লাইনচ্যূত হয়েছে। এরমধ্যে ৩টি বগি কালভার্ট ভেঙে খালে ছিটকে পড়েছে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত নিহত ৭ ও আহত হয়েছেন প্রায় দুই শতাধিক। এই দুর্ঘটনাকে দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হিসেবে মনে করা হচ্ছে।রবিবার (২৩ জুন) রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দুরে কালা মিয়া বাজার সংলগ্ন একটি ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

এর আগে গাজীপুরের টঙ্গী ও নরসিংদীতে দুইটি উল্লেখযোগ্য রেল দুর্ঘটনা ঘটলেও নিহতের সংখ্যা ও ভয়াবহতার দিক থেকে একে সবচেয়ে বড় হিসেবে দেখা হচ্ছে।

উল্লেখযোগ্য ঘটনাসমূহঃভুল সিগন্যালের কারণে ২০১৬ সালে নরসিংদীর আরশীনগর এলাকায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে দুইজন নিহত ও অন্তত ১০ আহত হন।২০১৬ সালে নরসিংদীর রেল দুর্ঘটনা।২০১৮ সালে গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের ৫টি বগি লাইনচ্যুতের ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় নিহত হয় ৫ জন এবং আহত হয় প্রায় অর্ধশতাধিক।

২০১৮ সালে টঙ্গীর রেল দুর্ঘটনা।তবে নিহতের সংখ্যার দিক থেকে এখন পর্যন্ত সবচেয়ে বড় রেল দুর্ঘটনাটি হচ্ছে ২০১০ সালে নরসিংদীতে ঘটে যাওয়া ঘটনাটি। দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের সেই ঘটনায় চালকসহ নিহত হয় মোট ১২ জন।চট্টগ্রামগামী আন্তনগর ‘মহানগর গোধূলি’ ও ঢাকাগামী মেইল ‘চট্টলা’ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় দুটি ট্রেনের ইঞ্জিন দুমড়ে-মুচড়ে যায়। চট্টলা ট্রেনের একটি বগি মহানগর ট্রেনের ইঞ্জিনের ওপর উঠে যায়।

২০১০ সালে নরসিংদীর দুর্ঘটনা।সম্প্রতি মৌলভীবাজারে ঘটে যাওয়া এই দুর্ঘটনা থেকে এখন পর্যন্ত ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আহত হয়েছে প্রায় দুই শতাধিক। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..