1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
দেশে কোন সদর হাসপাতালে প্রথম এগিয়ে চলছে জেলা সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের কাজ - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১২:২৬ অপরাহ্ন
সর্বশেষ :
টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম ঈদগাঁওতে সাংবাদিককে মামলায় জড়ানোর প্রতিবাদে দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের মানববন্ধন টেকনাফ পৌরসভায় বিশ্বব্যাংকের অর্থায়নে সাড়ে ৩৫ কোটি টাকার প্রকল্প পরিদর্শন করেন শেখ মুজাক্কা জাহের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ২লাখ ৭০হাজার ইয়াবাসহ ট্রলার জব্দ সাবরাং ইউনিয়ন কৃষকলীগের ১-৯ ওয়ার্ডের কমিটি অনুমোদন সভা সম্পন্ন

দেশে কোন সদর হাসপাতালে প্রথম এগিয়ে চলছে জেলা সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের কাজ

  • আপডেট টাইম সোমবার, ২২ জুন, ২০২০

শাহ্ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

কক্সবাজারে শুরু থেকেই করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা এবং সন্দেহভাজনদের বিভিন্ন পরামর্শ সেবা দিয়ে যাচ্ছে জেলা সদর হাসপাতাল। এবার করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহৃত ২৫০ শয্যার কক্সবাজার জেলা সদর হাসপাতালে যন্ত্রপাতি সমৃদ্ধ সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই লাইন স্থাপন করে দিচ্ছে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা UNICEF (ইউনিসেফ)। এই কাজ সমাপ্ত হলে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের অক্সিজেন সাপোর্টের স্বল্পতা দূর হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
ইতোমধ্যে হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই লাইন স্থাপনের কাজ ৮০ শতাংশ শেষ হয়েছে । বাকি ২০ শতাংশ আগামী জলাই মাসের প্রথম সপ্তাহে সম্পন্ন করতে পারবেন বলে আশা প্রকাশ করেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মোহাম্মদ মহিউদ্দিন। আর এই সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই প্ল্যান্টটি চালু করা হলে এটি হবে দেশে জেলা সদর হাসপাতালে স্থাপিত প্রথম সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই প্ল্যান্ট।
২৫০ শয্যার কক্সবাজার জেলা সদর হাসপাতালে যন্ত্রপাতিসমৃদ্ধ সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই লাইন স্থাপনে ব্যয় ধরা হয়েছে ৫৫ লাখ টাকা। যার পুরো ব্যয় বহন করবে ইউনিসেফ।
এ কাজ শেষ হলে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের অক্সিজেন সাপোর্টের স্বল্পতা দূর হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এর আগে গত ২০ জুন কক্সবাজার জেলা সদর হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এবং ১০ শয্যাবিশিষ্ট উচ্চ নির্ভরতা ইউনিট (এইচডিইউ) ইউনিটের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। যা জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর আর্থিক সহায়তায় হাসপাতালটিতে আধুনিক এ চিকিৎসাসেবার কার্যক্রম চালু হয়েছে।
কোভিড-১৯ প্রতিরোধে কক্সবাজারের চিকিৎসা সেবা সক্ষমতায় নতুন ধাপ সংযোজিত হল। এর মাধ্যমে কক্সবাজারের মানুষের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা যেমন পূরণ পূরণ হয়েছে; তেমনি পর্যটক থেকে শুরু করে সাধারণ মানুষ উন্নত চিকিৎসা সেবা পাবে এখানে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..