1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
নাজিরের শেষ যাত্রার দোয়া প্রার্থী |ডেইলি টেকনাফ - ডেইলি টেকনাফ
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:০৩ অপরাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

নাজিরের শেষ যাত্রার দোয়া প্রার্থী |ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম শুক্রবার, ১ মে, ২০২০

ইমাউল হক পিপিএম

ভোর রাত্রে খাবার সময় গলায় কাটা বিঁধলে, বুঝতে পারলাম হারাধনের কিছু একটা হল। আগে একটা বনে ,,,,, তাড়াতে গিয়ে ,,, । তারপর একটা,,,,, ঘরে ,,,,,,, রাখতে গিয়ে,,,,,।তারপর হাসপাতালে র পাতাল রক্ষায় ,,,।আজ তত্বাবধানে র তথ্য ও তত্তের দত্তক হয়ে দর দামে ব্যর্থ হয়ে ধরা ধাম ত্যাগ করলেন পাবনার ভাংগুরা থানার কাজী টুলা গ্রামের এস আই নাজির।
জাতীর চার সুযোগ্য, না সাহসী না বীরত্বে ভরা বীর,না মানবতায় ভরা শির, কোন টা বলব? শোক বলে বলীয়ান তো তাই বুঝতে পারছি। তবে ক্ষুদ্র জ্ঞানে বলতে পারি “শহীদ ” আর তার মর্যাদা দান করুন মহান আল্লাহ্।
নাজিরের বাড়ী আমার বাড়ী থেকে দশ কিলো।জসীসের ছেলে বাবা চকলেট নিয়ে বাড়ী আসবে বলে অপেক্ষা করেছিল।
নাজিরের ছেলে মেয়ে হয়ত ইফতারীর অপেক্ষা য় বসে আছে।স্ত্রী হয়ত ততক্ষণে সাদা শাড়ি পড়ে মূর্ছা। বৃদ্ধ পিতার ঘারে বীর সন্তানের লাশের বোঝ যেন পৃথিবীর সম ওজন ।

ঐতিহাসিক পাবনার ভাংগুরা র সাধারণ মানুষের ভাগ্য হবে না তাদের শিশু নাজিরের ফিরে যাবার যাত্রা য় যাত্রী হওয়া।নাজির কে আর এস বি’র রিপোর্ট নিয়ে দৌড়াতে হবে না ।জাতীকে রক্ষা দিতে প্ররক্ষা বিভাগ তো দৃরে থাক এহকাল থেকে ছুটি পেয়ে গেল।তার যাত্রা বড়াল ব্রীজের পাশে ই কোন কবর পর্যন্ত।
ছেলেকে হয়ত বলতে হবে না গত ঈদে ছুটি পাইনি পালা মতে এ ঈদে ছুটি আসব।স্ত্রীকে বড়াল ব্রীজের বড়াল নদীর তীরে লাল শাড়ি পড়ে পদ্মা ট্রেনের আগমনের জন্য অপেক্ষা করতে হবে না।কিন্তু! এর কোন উত্তর নেই !রক্তের রক্ত হয়ত এক নজর দেখতেও পারবে না।নাজিরের কবর যাত্রা য় আপন কেউ হয়ত যেতেও পারবে না।দফায় দফায় চেপে চেপে কান্না র শব্দ ও প্রকাশ করা কঠিন!

মৃত্যু হবেই।তাই বলে ,,,,?ক্রন্দন রোল আকাশে বাতাসে যেতে দেবে না।নাজির জসিম আশিক শাহজাহান তো ছিল আমাদের ফোর্স মানে শক্তি, ভিত্তি। কিভাবে দিনে দিনে কমছে ! ঐ বিদেশ থেকে যদি,,,,,, না আসত?যদি এসেও ,,,,,, ,ঘরে থাকত ?যদি ,,,,,, ছুটি তে ,,,,,না যেত ?যদি ঐ ,,,,,, গুলো রাষ্ট্রীয় আইন মেনে চলত।
তাহলে হয়ত নাজির দের মৃত্যু হতো হয়ত আনন্দের ।স্বাভাবিক মৃত্যু। একে একে চার জন ।শহীদ দের এ মৃত্যু শোকে আমারা হয়ত শক্তি পেলাম।কিন্তু যার গেলো তার তো পুরো টাই গেল ।

শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..