1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
পবিত্র মাহে রামযানের শুভেচ্ছা ও মোবারকবাদ | ডেইলি টেকনাফ - ডেইলি টেকনাফ
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
সাবরাং নয়াপাড়া অমর একুশে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন নুর হোসেন বিএ সপরিবারে সেন্টমার্টিনে সফরে পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ কক্সবাজারে ৫৩৫ কোটি টাকা মূল্যের বিভিন্ন মাদক ধ্বংস করছে বিজিবি ঈদগাঁও থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের পরিচিতি ও জরুরি সভা অনুষ্ঠিত শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা

পবিত্র মাহে রামযানের শুভেচ্ছা ও মোবারকবাদ | ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ☆ বিসমিল্লাহির রাহমানির রাহিম ☆

সন্মানিত সাবরাং ইউনিয়ন’বাসী আসসালামু আলাইকুম।
আজ শুক্রবার ২৪ এপ্রিল ২০২০ইং,প্রকৃতির বৈরী মনোভাব ছিন্নকরে রহমতের ইঙ্গিত স্বরুপ বৃষ্টি ভেজা প্রহরে ফিরে এলো পবিত্র মাহে রমাযান
মহান আল্লাহর দরবারে অফুরন্ত কৃতজ্ঞতা ও শোকরিয়া জ্ঞাপন করছি যিনি দয়া ও মেহেরবানী করে পৃথিবীর এই মহা সংকটকালে আমাদেরকে সুস্থ ও নিরাপদ রেখেছেন।জাতীর এই কান্তিকালে লকডাউনে থাকা ঘরবন্ধি কর্মহীন হতদরিদ্র অসহায় জনগুষ্ঠী ও কর্মহীন বিভিন্ন শ্রেনীপেষার মানুষের মানবিক বিবেচনায় খাদ‍্য,চিকিৎসা ব‍্যবস্থা নিশ্চিত করার লক্ষ‍্যে দক্ষ নেতৃত্ব ও দূরদর্শিতার মাধ‍্যমে সময়ের গ্রহনযোগ‍্য পদক্ষেপ গ্রহন ও সুষ্ঠু বাস্তবায়নে দৃষ্টান্ত স্থাপনের জন‍্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন‍্যবাদ জানাচ্ছি।মানব সেবার মহান ব্রত নিয়ে যে সকল ডাক্তার,নার্স,প্রশাসনের সকল বাহিনীর সদস‍্য সহ রাজনৈতিক ও সামাজিক ব‍্যক্তিগন মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন সকলকে ধন্যবাদ ও সাধুবাদ জানাচ্ছি।যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

সন্মানিত এলাকাবাসীঃ-
আপনারা নিশ্চই অবগত আছেন,সম্প্রতি করোনা ভাইরাসের কারণে বিশ্বময় সবার মাঝে আতঙ্ক ও শঙ্কা বিরাজ করছে।দিনের পর দিন মৃত্যু মিছিল দীর্ঘ হচ্ছে।বাংলাদেশেও গত কয়েকদিনে আক্রান্ত ও মৃতের হার কয়েকগুন বেড়ে গেছে।আজ পর্যন্ত কক্সবাজার জেলায় মোট ৭জন এর মধ‍্যে টেকনাফেও এ পর্যন্ত ২ জন করোনা আক্রান্ত হয়েছে।তারা উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সের আইসোলেশনে রয়েছে। শতশত বাড়ি,লোকালয় ও হাজারো লোকজন লকডাউনে আছে।কর্মহীন হয়ে পড়া লোকজন বাড়িতে এক অনাকাঙ্ক্ষিত অবসাদের জীবন যাপন করছেন।শীঘ্রই এ অবস্থা কেটে যাবে মহান আল্লাহর কাছে এটাই প্রত‍্যাশা করছি।

আতঙ্ক বা ভয় নয়,সচেতন হয়ে সতর্কতার সাথে সকল নিয়ম মেনেই মারাত্মক ছোঁয়াছে এ রোগটি প্রতিরোধ করা সম্ভব।করোনা প্রতিরোধে একমাত্র উপায় হচ্ছে সামাজিক দূরত্বে থাকা বা পরস্পর নিরাপদ দূরত্বে ঘরে অবস্থান করা।তাই জনসমাগম এড়িয়ে ঘরে অবস্থান করার অনুরোধ জানাচ্ছি।
করোনাকালে প্রথম থেকে চেষ্টা করেছি জনগনকে এ বিষয়ে সচেতন করতে,এবং এর মোকাবেলায় সাধ‍্যমত জরুরী প্রয়োজনীয় পন‍্য সামগ্রী জনগনের হাতে তুলে দিতে এবং সচেতন করতে।
আমার ব‍্যক্তিগত উদ‍্যোগে এবং টেকনাফ উপজেলা সম্মিলিত প্রশাসনের সাথে কাদেঁ কাদঁ মিলিয়ে করোনাবিস্তাররোধে সচেতনামূলক প্রচার প্রচারণা কার্যক্রমে অংশ নিয়েছি।প্রশাসনের নেতৃত্বে সাবরাং ইউনিয়নকে সকল প্রকার অনিয়ম ও অপরাধমূক্ত রাখার চেষ্টা করেছি।আপনারা সবসময় পাশে থেকে আমাকে সাহস সহযোগিতা করেছেন তাই আন্তরিকভাবে ঋনী।

সন্মানিত এলাকাবাসী,
করোনা আতঙ্ক সময়ে আমি নিজের ও পরিবারের মৃত্যু ঝুঁকি উপেক্ষা করে সকাল থেকে রাত পর্যন্ত নিজে উপস্থিত থেকে অত্র এলাকার জনগনের খোঁজ খবর রেখেছি এবং সাধ‍্যমত সমাধানের চেষ্টা করেছি।সংশ্লিষ্ট সকল বিষয়ে একা সিদ্ধান্ত গ্রহন করিনি।
এতে প্রতিটি ওয়ার্ডের মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারদের সম্পৃক্ত করেছি।পাশাপাশি প্রতিটি গ্রামের গন‍্যমান‍্য ও গ্রহনযোগ‍্য সামাজিক রাজনৈতিক ব‍্যক্তিবর্গের সাথে মশওয়ারা পরামর্শের মাধ‍্যমে সিদ্ধান্ত নিয়েছি।
সর্বোপরি প্রত‍্যেক কর্মদিবসে উপজেলায় নিয়োজিত সকল সরকারি সংস্থার কর্মকর্তা মহোদয়গনকে অবহিত করেছি এবং সময়ের সঠিক দিকনির্দেশনা মোতাবেক কার্য সম্পাদনের চেষ্টা অব‍্যাহত রেখেছি।
☆ আমার ইউনিয়নে বাজার গুলোতে করোনার অজুহাতে নিত‍্য প্রয়োজনীয় খাদ‍্য দ্রব‍্যমূল‍্য নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি।
☆ সামাজিক দূরত্ব বজায় রাখতে জনসমাগম ও বিভিন্ন কাঁচা বাজার মাছ বাজার খোলা মাঠে স্থানান্তর করনে সফল হয়েছি।
☆ অযথা গুরাফেরা আড্ডা দোকান পাঠ বন্ধসহ আইনশৃঙ্খলা পরিবেশ সুস্থ ও নিরাপদ রাখতে সক্ষম হয়েছি।
☆ বিভিন্ন সংস্থা কতৃক দেয়া নগদ টাকা ও অনুদান সঠিকভাবে ন‍্যার্য মানুষের কাছে তুলে দিতে পেরেছি।
☆ সরকারের দেয়া বিভিন্ন খাতের চাল,গ‍্যাস ও যাবতীয় ত্রাণ সফলভাবে প্রকৃত হতদরিদ্র লোকের মাঝে দিতে পেরেছি।
করোনাকালে প্রথম থেকে আজ পর্যন্ত একাজ পরিচালনাকারী সকল প্রশাসনিক সংস্থা ও উপজেলা প্রশাসন,থানা প্রশাসন,স্ব‍্যাস্থ‍্য ও সকল সেচ্ছাসেবী ব‍্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।অনিচ্ছাকৃত কোন ভূল ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আগামীর দিনগুলোতে সুপরামর্শের মাধ‍্যমে সংশোধনের সুযোগ দেয়ার আহ্বান করছি।

প্রিয় এলাকার মা ও বোনেরা,
সংযত ও সিয়াম সাধনার মাস রমযান। এই মাসে রয়েছে নিজেকে আত্মশুদ্ধির একটি বিরাট সুযোগ।পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামীনের নিকট দয়া ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন।তাই আসুন নিজের ও পরিবারের সুরক্ষার জন‍্যে নিজ ঘরেই ইবাদত করি।বেশী বেশী আল্লাহর ইবাদত বন্দেগীর মাধ‍্যমে আল্লাহর পাক দরবারে ক্ষমা প্রার্থনা করি।একমাত্র তিনিই পারেন মরনঘাতি ভাইরাসকে তূলে নিয়ে বিশ্ব মানবতাকে মুক্তি দিতে।
বছর ঘুরে রহমত বরকত ও মাগফেরাতের বার্তা নিয়ে হাজির হয়েছে পবিত্র এ মাসটি। করোনা সংকটে নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে সরকারের নিষেধ মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। অন‍্যান‍্য বছরের মতো মসজিদে দৈনিকের পাঁচ ওয়াক্ত নামাজ ও তারাবী পড়া সম্ভব না হলেও ঘরেই আমরা আদায় করতে পারি। আসুন আমরা সরকারী নিয়ম নিষেধ মেনে নিজ নিজ ঘরে অবস্থান করি এবং এই পবিত্র মাসে আল্লাহর সন্তুষ্টি অর্জন করি।

প্রিয় এলাকাবাসী,
পবিত্র রমজান মাস যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে পালনের পাশাপাশি সকল দল মত নির্বিশেষে যাবতীয় হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে রমজানের প্রকৃত শিক্ষায় পারিবারিক,ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলনের আহ্বান জানাচ্ছি।

আমি মাহে রমজানে সাবরাংবাসী’সহ টেকনাফ উপজেলা তথা বাংলাদেশের সকল ধর্মের সকল মানুষের সুখ-শান্তি ও কল্যাণ কামনা করছি। সেইসাথে সবাইকে মাহে রমজানের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাচ্ছি।
আমার কষ্ট,পরিশ্রম, ত‍্যাগ,সুচিন্তা যদি আপনাদের একটুও উপকারে আসে এতেই আমি সার্থক।সকলের সু-স্বাস্থ‍্য ও সুন্দর একটি পৃথিবীর প্রত‍্যাশায়।

শুভেচ্ছান্তেঃ- নুর হোসেন বিএ,চেয়ারম‍্যান:

সাবরাং ইউনিয়ন পরিষদ।টেকনা

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..