1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
বর্তমান সরকার গণমূখী,জনমূখী ও শিক্ষাবান্ধব সরকার : দীপু মনি ! - ডেইলি টেকনাফ
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

বর্তমান সরকার গণমূখী,জনমূখী ও শিক্ষাবান্ধব সরকার : দীপু মনি !

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

ডেইলি টেকনাফ ডেস্ক ::

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সোনার মানুষ প্রয়োজন। সে লক্ষ্যে কাজ করছে সরকার।

মন্ত্রী বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের কারণে আগামী দিনের শ্রম বাজার দখল করবে আটিফিসিয়াল ইন্টেলিজেন্স ও রোবট। চতুর্থ শিল্প বিল্পবের এ চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার দক্ষ মাবন সম্পদের উপর গরুত্ব দিচ্ছে। পরিবর্তিত বিশ্বে আমাদের নতুন নতুন পরিস্থিতির সম্মুখীন হতে হয়। শিক্ষা ক্ষেত্রে বিনিয়োগ জিডিপির ৬ শতাংশে উন্নীত করার লক্ষ্যে সরকার কাজ করছে।

শিক্ষামন্ত্রী আজ রাজশাহী কলেজ মাঠে আয়োজিত কলেজের এইচএসসি অ্যালামনাই ও পূণর্মিলনী -২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বানী ইশতিহারে ঘোষনা অনুযায়ী শিক্ষার মানোন্নয়নে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে। প্রতিটি স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে কম্পিটার ল্যাব স্থাপন করা হয়েছে, শিক্ষা পদ্ধতি ও মূূল্যায়ন পদ্ধতির পরিবর্তন ও শিক্ষার্থীদেরকে সফটওয়ার স্কীল শেখানোর ওপর জোর দেয়া হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে আমাদের সবাইকে পরিবর্তন হতে হবে, অন্যের সাথে সহযোগিতা ও সহমর্মিতার মনোভাব গড়ে তুলতে হবে । তিনি বলেন, গবেষণা অত্যন্ত গুরুত্বপুর্ণ। প্রতিটি ক্ষেত্রেই গবেষণা কার্য জোরদার করতে আরো মনোযোগী হতে হবে। বর্তমান সরকার গণমুখী, জনমুখী ও শিক্ষা বান্ধব সরকার উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দেশের এ উন্নয়নকে বাধাগ্রস্ত করতে কিছু অপশক্তি কাজ করে, এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে, যেন আমাদের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে না পারে।

মন্ত্রী আরো বলেন, এ দেশকে আরো এগিয়ে নিতে সকলকে নিজ নিজ অবস্থান থেকে অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো, হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুল কুদ্দস, আয়েন উদ্দিন, সংসদ সদস্য ও অ্যালামনাই এর ঢাকা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দীন, নারী সংরক্ষণ মহিলা আসনের সংসদ সদস্য আবিদা আঞ্জুম মিতা, আখতার জাহান, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম ঠান্ডুসহ সাবেক নির্বাচন কমিশন, বিচারপতি. ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ সরকারি উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..