1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
বাহারছড়া দরিদ্র তহবিলে অনুদানে সমালোচনার জবাব দিলেন আবদূর রহমান বদি - ডেইলি টেকনাফ
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:০৮ অপরাহ্ন
সর্বশেষ :
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম ঈদগাঁওতে সাংবাদিককে মামলায় জড়ানোর প্রতিবাদে দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের মানববন্ধন টেকনাফ পৌরসভায় বিশ্বব্যাংকের অর্থায়নে সাড়ে ৩৫ কোটি টাকার প্রকল্প পরিদর্শন করেন শেখ মুজাক্কা জাহের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ২লাখ ৭০হাজার ইয়াবাসহ ট্রলার জব্দ সাবরাং ইউনিয়ন কৃষকলীগের ১-৯ ওয়ার্ডের কমিটি অনুমোদন সভা সম্পন্ন টেকনাফে র‍্যাবের গুলিতে রোহিঙ্গা মাদক কারবারীর প্রাণহানি

বাহারছড়া দরিদ্র তহবিলে অনুদানে সমালোচনার জবাব দিলেন আবদূর রহমান বদি

  • আপডেট টাইম শনিবার, ১১ এপ্রিল, ২০২০

শাহ্ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

সরকারের পাশাপাশি করোনা মোকাবিলায় ব্যক্তিগত বা সংগঠনের উদ্যোগে ত্রাণ তহবিল গুলোতে সাধ্যমতো সাহায্য করছেন, তখন এমন কঠিন পরিস্থিতিতে সাবেক সংসদ আবদূর রহমান বদি চুপ কেন? যিনি কিনা যে কোনও কাজে সহায়তার হাত বাড়িয়ে দেন,তিনি কি তবে এবার সামাজিক দায়িত্ব থেকেও মুখ ফিরিয়েছেন? এমন অজস্র বাঁকা কথা শুনতে হয়েছে তাঁকে। তবে করোনা মোকাবিলায় আবদূর রহমান বদি কিন্তু একাধিক ত্রাণ তহবিলে টাকা দিয়েছেন।

জেলাজুড়ে প্রায় সিংহভাগ ব্যক্তি বা সংগঠন যখন ত্রাণ তহবিলে সাহায্যের ফিরিস্তি দিয়েছেন সোশ্যাল মিডিয়াজুড়ে। এই মানুষটি নিঃশব্দেই সাহায্য করে গিয়েছেন। কোনওরকম প্রচার ছাড়াই। আত্মপ্রচারের ক্ষেত্রে আবদূর রহমান বদি খানিক স্পটলাইটের অন্তরালে থাকাই পছন্দ করেন। এবারেও তার অন্যথা হল না।
করোনা মোকাবিলায় দেশজুড়ে যখন ত্রাণ তহবিল কিংবা দুঃস্থ মানুষদের আর্থিক অনুদান দিয়ে প্রচারের আলোয় ঝলমল করে উঠেছেন। আবদূর রহমান বদি ও কিন্তু সেই তালিকা থেকে বাদ যাননি। তিনিও তাঁর সাধ্যমতো সাহায্য করেছেন টেকনাফের দিন আনি দিন খাই মানুষগুলিকে।

শুধু তাই নয়, লক্ষধিক অসহায় পরিবারের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আবদূর রহমান বদি। একেবারে নিঃশব্দে। সবার আড়ালেই। তবে ত্রাণ তহবিলে নিজের দান খয়রাতি নিয়ে তিনি চুপ থাকলেও তাঁর এমন সাহায্যের কথা প্রকাশ্যে এনেছেন তরুণ উদ্যোক্তা আজিজ উল্লাহ। তিনি জানিয়েছেন যে করোনা মোকাবিলায় আবদূর রহমান বদি একাধিকভাবে মানুষের পাশে দাঁড়ালেও তিনি এতদিন চুপই ছিলেন। তবে কোথায় কত টাকা দিয়েছেন, সেসব জানা যায়নি।

আজিজ উল্লাহ আরও জানিয়েছেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়,মেডিকেল কলেজ ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজে পড়ুয়া একদল তরুণ ছাত্র আর্তমানবতার সেবায় দাড়াঁনোর জন্য একটি তহবিল গঠন করে। এরকম কার্মক্রম দৃষ্টিগোচর হলে উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য গরীব ও অসহায় মানুষের দুঃসময়ের বন্ধু খ্যাত আব্দুর রহমান বদি ব্যক্তিগতভাবে এক ১লাখ ১০ হাজার টাকা দরিদ্র তহবিলে সহায়তা দেওয়ার ঘোষণা করেন।

স্বাভাবিকবশতই আত্মপ্রচার বিমুখ এই নেতার নিঃশব্দ সাহায্যের কথা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই জেলাজুড়ে ধন্য ধন্য করছেন সকলেই।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..