1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
নূরুল ইসলাম চৌধুরীর ১৪তম মৃত্যু বার্ষিকীতে শাহীন আক্তার বদি এমপির শ্রদ্ধাঞ্জলী! - ডেইলি টেকনাফ
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম ঈদগাঁওতে সাংবাদিককে মামলায় জড়ানোর প্রতিবাদে দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের মানববন্ধন টেকনাফ পৌরসভায় বিশ্বব্যাংকের অর্থায়নে সাড়ে ৩৫ কোটি টাকার প্রকল্প পরিদর্শন করেন শেখ মুজাক্কা জাহের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ২লাখ ৭০হাজার ইয়াবাসহ ট্রলার জব্দ সাবরাং ইউনিয়ন কৃষকলীগের ১-৯ ওয়ার্ডের কমিটি অনুমোদন সভা সম্পন্ন টেকনাফে র‍্যাবের গুলিতে রোহিঙ্গা মাদক কারবারীর প্রাণহানি

নূরুল ইসলাম চৌধুরীর ১৪তম মৃত্যু বার্ষিকীতে শাহীন আক্তার বদি এমপির শ্রদ্ধাঞ্জলী!

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ মে, ২০১৯

মিজানুর রহমান মিজান, টেকনাফ। জাগতিক মোহে কিংবা সুখের লোভে টাকার পিছে ছুটেনি কখনো। মানুষের মাঝে তিনি সম্মানীত। দিকে দিকে প্রশংসিত। গ্রামে গঞ্জে মফস্বলে কাংখিত; কক্সবাজার তথা সর্বত্ত সর্বাত্বক সংবর্ধিত। হাসি খুশি অমায়িক সর্বদা প্রাণোচ্ছল। জীবনের কল্পনায় মুখরিত, তিনি একজন আদর্শবান ব্যক্তি। সবার কাছে বিরল দৃষ্টান্ত; সামাজিকতা, রাজনৈতিক কিংবা শিক্ষার আলো ছড়ানোর জগতে নূরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়া জ্বলজ্বলে এক নক্ষত্র ।

উখিয়া টেকনাফের বর্তমান সংসদ সদস্য এবং আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপি(সাবেক এমপি) গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। সাবেক এমপি বদি’র সহধর্মিনী এবং জনাব নুরুল ইসলাম চৌধুরীর কনিষ্ট কন্যা জনাবা শাহীন আক্তার বদি’র ফেসবুক পেজে তার বাবার প্রতি গভীর শ্রদ্ধার সাথে জানান-*আজ ২৩ মে বৃহস্পতিবার উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী, উখিয়া সরকারী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আমার পিতা মরহুম নূরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়ার ১৪তম মৃত্যু বার্ষিকী।

আল্লাহ যেন আমার পিতাকে জান্নাত নসীব করেন।
আমীন………

সময়ের সঙ্গে সঙ্গে ঋতু বদলায়। পরিবর্তন হয় নামের। কিন্তু এমন কিছু নাম যা অজেয় হয়ে থাকে। নামের মৃত্যু হয় না। আজকের উখিয়ার ইতিহাসে একজন নূরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়া।

নুরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়া উখিয়ার রাজনীতিতে একটি নাম।একটি ইতিহাস।তিনি,একজন কীর্তিমান রাজনীতিবিদ এই কারনে যে মরহুমের কনিষ্ঠ মেয়ে উখিয়া টেকনাফের বর্তমান সংসদ সদস্য।
দুই বারের উখিয়া টেকনাফের সফল সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি ওনার জামাতা। এতেই প্রমানিত হয় মরহুম নুরুল ইসলাম চৌধুরী কত বড় মাপের রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। কক্সবাজার জেলার উখিয়া উপজেলার বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক নূরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়ায় ১৪তম মৃত্যুবার্ষিকী (২৩মে) বৃহস্পতিবার।

উল্লেখ্য, নুরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়া ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান। তার বড় ভাই হুমায়ুন কবির চৌধুরী জেলা পরিষদের নির্বাচিত সদস্য এবং আওয়ামী লীগ নেতা। ছোট ভাই জাহাঙ্গীর কবির চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

তার চাচা হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান , উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ। চাচি অর্থাৎ হামিদুল হক চৌধুরীর স্ত্রী নিগার সুলতানা উখিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।

তাঁর রুহের মাগফিরাত কামনার জন্যে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের কাছে দোয়া চেয়েছেন তাঁর পরিবার। উল্লেখ্য, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজকর্মী নূরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়া ২০০৫ সালের ২৩ মে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন।

লেখকঃ মিজানুর রহমান মিজান।তথ্য সহযোগিতায় মোহাম্মদ আলমগীর।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..