1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ‘পরীক্ষার্থীদের খাতা বিশেষভাবে মূল্যায়ন করা হবে: শিক্ষামন্ত্রী - ডেইলি টেকনাফ
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ‘পরীক্ষার্থীদের খাতা বিশেষভাবে মূল্যায়ন করা হবে: শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক ::

মাধ্যমিক পরীক্ষায় ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ‘পরীক্ষার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেটি বিবেচনায় নিয়েই বিশেষভাবে তাদের উত্তরপত্র মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।’ এছাড়া তদন্ত করে এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান দীপু মনি।

এসময় শিক্ষামন্ত্রী জানান, ‘এসএসসি ও সমমান পরীক্ষায় ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ‘পরীক্ষার্থীদের খাতা শনাক্ত করে আলাদা করার নির্দেশ দেয়া হয়েছে, বিশেষভাবে তা মূল্যায়ন করা হবে।’

গত শনিবার এসএসএসি ও সমমানের পরীক্ষা শুরুর প্রথম দিনের বাংলা প্রথম পত্রে ১৮টি কেন্দ্রে নিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয় অনিয়মিত শিক্ষার্থীদের জন্য তৈরি প্রশ্নপত্র দিয়ে। এ ঘটনায় ভুলের শিকার হওয়া পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছে। একইসঙ্গে এসএসসি পরীক্ষার প্রথম দিনেই ভুল প্রশ্নপত্র সরবরাহের ঘটনা নিয়ে তুমুল সমালোচনার সৃষ্টি হলে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে কথা বলেন দীপু মনি।

মন্ত্রী বলেন, এমন ভুল কেউ অমনোযোগী হয়ে করেছে, নাকি তা ভুলে হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। কোনো শিক্ষকের অমনোযোগিতা ধরা পড়লে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মাহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হাসান, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মুন্সি প্রমুখ।

সুত্র::টেকনাফ নিউজ

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..