1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
মধ‍্যবিত্ত || ডেইলি টেকনাফ - ডেইলি টেকনাফ
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১২:০১ অপরাহ্ন
সর্বশেষ :
কক্সবাজারে ৫৩৫ কোটি টাকা মূল্যের বিভিন্ন মাদক ধ্বংস করছে বিজিবি ঈদগাঁও থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের পরিচিতি ও জরুরি সভা অনুষ্ঠিত শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম

মধ‍্যবিত্ত || ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম রবিবার, ১২ এপ্রিল, ২০২০

মধ্যবিত্ত….সাইফুল ইসলাম

এই পৃথিবী দুই শ্রেণির মানুষের জন্য বসবাসের যোগ্য। এক হলো নিন্মবিত্ত অারেক হলো উচ্চবিত্ত। মধ্যবিত্ত নামে কোন শ্রেণি থাকা উচিত নয়। তবে মধ্যবিত্ত শ্রেণির মানুষের মধ্যে দুইটা জিনিস বেশি থাকে। প্রথমটি হলো ইগো আর দ্বিতীয়টি হলো লজ্জাবোধ। তারা জন্মের সময়েই একগাদা ইগো সাথে করে নিয়ে জন্মায়। আর লজ্জাবোধের কারণে জীবনে তাদের অনেক কিছু অপূর্ণ্য থেকে যায়।

মধ্যবিত্ত শ্রেণির মানুষ স্বপ্ন দেখতে দেখতে বড় হয় এবং একপর্যায়ে সে বুঝতে পারে জীবনটা স্বপ্ন নয়, জীবনটা হলো কঠিন বাস্তব। তারা সব সময় সুখ খোঁজে। তবে সুখ তাদের নিত্যসঙ্গী নয়। শুধু শুধু জীবনের মানে খুঁজে বেড়ায়। আর বেড়ানোটাই হলো তাদের স্বভাব।


আগের সংবাদ পড়ুনঃ করোনার প্রাদুর্ভাব থেকে জনগনকে সচেতন করতে টেকনাফ থানা পুলিশের প্রচারণা। ডেইলি টেকনাফ।


তারা অল্পতে তুষ্ট হতে পারে না।আবার অল্পতে অসন্তুষ্টুও থাকতে পারে না। তারা সবার কাছে ভালোবাসা খোঁজে কিন্তু,এটা তাদের কাছে অপরাধ।

মধ্যবিত্তরা কখনো উচ্চবিলাসী হতে পারে না। কারণ এটি তাদের জন্য গুনাহের পর্যায়ে পড়ে। তাদের আবেগ অত্যাধিক বেশি থাকে। কিন্তু তারা খুব ছোট থাকতেই আবেগকে গলা টিপে খুন করতে শিখে ফেলে। মধ্যবিত্ত পরিবারের এই আবেগপ্রবন,পাগলাটে,স্বপ্ন বিলাসী মানুষগুলোকে কেউ বুঝতে চায় না। তাদেরকেই সবকিছু সামলে চলতে হয়।

বর্তমানে মহামারী করোনা পরস্হিতিতেও মধ্যবিত্ত শ্রেণির মানুষেরা ইগো ও লোক লজ্জায় কারণে সবকিছু থেকে বঞ্চিত। এই দুঃসময়ে তাদের অনেক কিছুর চাহিদা রয়েছে। আর এই চাহিদার কথা কিন্ত তারা বলতে গিয়েও বলতে পারছে না আত্মসম্মানবোধ তাদের জড়িয়ে রেখেছে বিধায়। কেউ নিজ থেকেও তাদের খবর রাখে না। যারা খেয়াল ও খবর রাখার কথা তারা ভাবে মধ্যবিত্তরা মোটামুটি সচ্ছল। তারা নিজেদেরকে সামলিয়ে নিয়ে এই দূর্যোগ থেকে কাটিয়ে উঠতে পারবে।

আসলে কী মধ্যবিত্তরা এই দূর্যোগে কোন ধরনের সহযোগিতা ছাড়া নিজেদের ঠিকিয়ে রাখতে পারবে!দেখা যাক কী হয়? চলবে,,,,

লেখকঃ সাইফুল ইসলাম( 01818083534)

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..