1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৬:০৭ অপরাহ্ন
সর্বশেষ :
আধ‍্যাত্মিক সাধক আল্লামা শাহ আবদুল জব্বার (রহঃ) এর সংক্ষিপ্ত জীবনী | টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত হলো করোনা সন্দেহজনক রোগী’র স্যাম্পল কালেকশন বুথ কক্সবাজার জেলার দুই লক্ষাধিক জেলে পরিবারে হাহাকার কক্সবাজারে প্লাজমা সংগ্রহে কাজ করবে করোনা সহায়তা তহবিল | কুতুপালং স্টেশনে রাস্তার উপর গাড়ি পার্কিংয়ে বাড়ছে দীর্ঘ যানজট | ডেইলি টেকনাফ বাড়তি ভাড়া আদায় বন্ধে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত উপকূলে হবে উঁচু বাঁধ, ৩ হাজার কোটি টাকার প্রকল্প বাচতে হলে অন‍্যের বলার আগেই নিজে সচেতন হওয়ার প্রানপণ চেষ্টা করি | জেলা পুলিশ সুপার শাহাবুদ্দিনের শরীরে করোনা,রক্তেও করোনা | ডেইলি টেকনাফ বৃদ্ধ নুরুল আলমকে নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা -অতিরিক্ত পুলিশ সুপার

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও করোনা মোকাবেলায় সম্মিলিত সহযোগিতা কামনা Ⓜ ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

☆ ☆ বিসমিল্লাহির রাহমানির রাহিম ☆☆

মহান স্বাধীনতা দিবস আজ। ১৯৭১ সালের এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত ঘোষণার মধ্য দিয়ে স্বাধীন-সার্বোভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ যাত্রা শুরু করে।স্বাধীনতা অর্জনের লক্ষ্যে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত্রির বীভৎস বাঙালি নিধনযজ্ঞ চলাকালেই মধ্যরাতের পর ২৬ মার্চের প্রথম প্রহরে স্বাধীনতার ঘোষণা দেন বঙ্গবন্ধু। আর সেই থেকেই ‘স্বাধীনতা’ শব্দটি আমাদের হয়ে গেল। আজ সেই মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
“বীর বাঙালি অস্ত্র ধরো, বাংলাদেশ স্বাধীন করো”’মন্ত্রে দীক্ষা নিয়েই শুরু হয়েছিল স্বাধীনতার পথে আমাদের পথচলা। আজকের দিনটি তাই বাঙালি জাতির জন্য এক গৌরব ও অহঙ্কারের। সবকিছু ছাড়িয়ে মাথা উঁচু করে এগিয়ে যাওয়ার দিন। একই সঙ্গে স্বাধীনতার স্বপ্নে বিভোর হয়ে যেসব বাঙালি তাদের প্রাণ আত্মাহুতি দিয়েছেন, যেসব মা-বোন সম্ভ্রম হারিয়েছেন, যারা পঙ্গুত্ব বরণ করেছেন, তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

“শত বছরের শত সংগ্রাম শেষে রবীন্দ্রনাথের মতই দৃপ্ত পায়ে হেঁটে,কবি এসে জনতার মঞ্চে দাড়ালেন,তখন পলকে দারুন ঝলকে,তরীতে উঠিল জ্বল,হৃদয়ে লাগিল দোলা।জনসমুদ্রে জাগিল জোয়ার সকল দোয়ার খোলা,তাহার বজ্রকন্ঠ বাণী? গণসূর্যের মঞ্চ কাঁপিয়ে কবি শোনালেন,তার অমর কবিতা খানি।
এবারের সংগ্রাম -আমাদের স্বাধীনতার সংগ্রাম
এবারের সংগ্রাম- আমাদের মুক্তির সংগ্রাম”
“”””””””””””””””””””””””””””””””””””””””””””””””
আমার প্রাণপ্রিয় সাবরাংবাসী ও আপামর জনসাধারণ:- আসসালামু আলাইকুম।আশা করছি পরম করুণাময় মহান আল্লাহর অশেষ রহমতে সকলে ভালো আছেন।

প্রথমে পরম করুণাময় অসিম দয়ালু ও ক্ষমাশীল  সর্বশক্তিমান আল্লাহর পাক দরবারে অজস্র শোকরিয়া ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি যে মহান আল্লাহ্ এখনও পর্যন্ত আমাদের সুস্থতা দান করেছেন এবং বৈশ্বিক চলমান করোনা নামক ভাইরাসের আক্রমণ থেকে আমার সাবরাংবাসী তথা টেকনাফ উপজেলার মানুষকে নিরাপদে রেখেছেন।সরকারী তথ‍্য মতে এবং উপজেলা প্রশাসন থেকে দেয়া তথ‍্য মতে অত‍্যন্ত আনন্দের সহিত জানাচ্ছি এবং আপনারা জেনে খুশি হবেন যে আজ ২৬মার্চ রোজ বৃহস্পতিবার পর্যন্ত টেকনাফ উপজেলায় কোন করোনা রুগী সনাক্ত হয়নি।এটা আমাদের জন‍্য সৃষ্টিকর্তা প্রদত্ত এক মহা মূল‍্যবান নিয়ামত।আমার সবিনয়ে অনুরুধ থাকবে যার যার ধর্মীয় মূল‍্যবোধ ও অনুশাসন মেনে স্বীয় সৃষ্টিকর্তার কাছে অনুশোচনায় প্রার্থনা করবেন যেনো এই মানববিধ্বংসি সংকট করোনা ভাইরাস থেকে বিশ্বমানবতাকে মুক্ত করে।

প্রিয়এলাকাবাসী, পিতৃতূল‍্য শ্রদ্ধেয় মুরব্বীগন,মা বোনেরা,সকল ধর্মীয় প্রতিষ্ঠান, মাদ্রাসা,বিদ‍্যালয় ও কলেজের শিক্ষকবৃন্ধ,ছাত্র ছাত্রী,খেটে খাওয়া দিন মুজুর শ্রমিক ভাইয়েরা,মাঠের কৃষক যুদ্ধা ভাইয়েরা,চিকিৎসক,সাংবাদিক ও দেশের বিভিন্ন এলাকার বাংলাদেশ সরকারের বিভিন্ন সংস্থায় দেশরক্ষায় মহান দায়িত্ব পালনকারী সন্মানিত সুধী..

নোভেল করোনা ভাইরাস পুরো বিশ্বের কাছে এক আতঙ্কের নাম। ভাইরাসটি বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে, আক্রান্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু/পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে। ভাইরাসে আক্রান্তের লক্ষণসমূহ হচ্ছে- শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ¦র, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, সর্দি-কাশি, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে।

বিশেষভাবে মনে রাখা প্রয়োজন:- অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়।  সুতরাং কোনভাবেই কেউ যেন আক্রান্ত না হয়, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে।☆ করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে নিম্নোক্ত বিষয়গুলো আবশ্যিকভাবে মেনে চলার জন্য বিশেষভাবে আহ্বান জানাচ্ছি ☆☆ সম্প্রতি যারা বিদেশ থেকে এসেছেন এবং তাদের সংস্পর্শে যারা এসেছেন, তারা স্বেচ্ছায় ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকুন।☆ সম্প্রতি বিদেশ থেকে কেউ আসলে দ্রুত উপজেলা প্রশাসনকে তথ্য প্রদান করুন।☆ জনসমাগমস্থলে গমন এবং সভা, মিছিল, মিটিং, সেমিনার, রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠান আয়োজন ও অংশগ্রহণ থেকে বিরত থাকুন।☆ বিশেষ প্রয়োজন ব্যতীত ঘর থেকে বের হবেন না।☆ বিনোদনকেন্দ্র ও কমিউনিটি সেন্টারে যাবেন না।☆ কোন প্রতিষ্ঠান, বিভিন্ন মোড় ও চায়ের স্টলে আড্ডা দেওয়া থেকে বিরত থাকুন।☆ গণপরিবহনে যাতায়াত করা থেকে বিরত থাকুন।☆ সর্দি-কাশিতে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা থেকে বিরত থাকুন।☆ জরুরি প্রয়োজন ব্যতীত অফিস-আদালত স্ব-শরীরে হাজির হয়ে সেবা গ্রহণ করা থেকে বিরত থাকুন।☆ জরুরি প্রয়োজন ব্যতীত যে কোন ধরনের ভ্রমণ থেকে বিরত থাকুন।☆ অসুস্থ্য ও বিদেশ ফেরত এবং বয়স্ক ব্যক্তি মসজিদে না গিয়ে বাড়িতে নামাজ আদায় করুন।☆ করমর্দন ও কোলাকুলি করা থেকে বিরত থাকুন। যেকোন ব্যক্তি হতে ৩ ফুট দূরত্ব বজায় রাখুন।☆ নিয়মিত সাবান/হ্যান্ডওয়াশ দিয়ে হাত পরিষ্কার করুন। হাত না ধুয়ে নিজের মুখমন্ডল স্পর্শ করবেন না।☆ এই বিশেষ অবস্থায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য/পণ্যের মূল্য অহেতুক বৃদ্ধি করা থেকে বিরত থাকুন।☆ করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী সকল নির্দেশনা মেনে চলুন।

কারো মধ্যে ভাইরাসের আক্রান্তের উপসর্গগুলো দেখা দিলে দ্রুত নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ টেকনাফ উপজেলা করোনা ভাইরাস বিষয়ক হট লাইন নাম্বার ☆ ০১৭৩০-৩২৪৪৭০
☆☆বিঃদ্রঃ সদ্য যারা বিদেশ থেকে আসলে আমাদেরকে অবহিত করুন।

ধৈর্য্য সহকারে বাড়িতে অবস্থান করুন।বাংলাদেশ সরকার ইতিমধ্যে করোনা মোকাবেলায় বিশেষ বাজেট ঘোষনা করেছেন।জননেত্রী শেখ হাসিনা আজ জাতীর উদ‍্যেশ‍্যে দেয়া ভাষনে প্রতিটি পরিবারকে ৬ মাসের খাবার ঘরে পৌঁছনোর ব‍্যবস্থাসহ সকল প্রকার সুযোগ সুবিধা ও চিকিৎসার ঘোষনা দিয়েছেন।সুতরাং আতঙ্কের কোন কারণ নেই দেশের মানুষের জান মাল খাদ‍্য নিরাপত্তার সক্ষমতা সরকারের রয়েছে।
আসুন আপনি/আমি সকলে ঐক্যবদ্ধভাবে এই মহামারীর বিস্তার প্রতিরোধ করি।সবার সুস্থ জীবন কামনা করছি।

“মুজিব মানে স্বাধীনতা মুজিব মানে লাল সবুজের পতাকা

সবাইকে ৪৯তম মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।ভালো সুস্থ ও নিরাপদে থাকুন আমার প্রাণের সাবরাংবাসী সহ প্রিয় মাতৃভূমির ষোল কোটি স্বাধীনতা চেতনার মানুষ।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু
নুর হোসেন বিএ
চেয়ারম্যান :সাবরাং ইউনিয়ন পরিষদ।সাধারণ সম্পাদক :সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগ।টেকনাফ  কক্সবাজার বাংলাদেশ।

 

আপনার মন্তব্য দিন
এ জাতীয় আরো খবর..