1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
মেলার নামে অশ্লীল কর্মকান্ড বন্ধে ২৪ ঘন্টার আল্টিমেটাম! - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১১:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডে মোঃ আলমগীরকে কাউন্সিলর হিসেবে দেখতে চাই এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাবরাং ইউ,পি ছাত্রলীগের সাঃসম্পাদক নজরুল ইসলামের খোলা চিঠি টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা,আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ ও নিন্দা টেকনাফ উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এজাহার মিয়ার নববর্ষের শুভেচ্ছা সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালামের নতুন বছরের শুভেচ্ছা অসুস্থ ছেনোয়ারার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দান করলেন টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম ঈদগাঁওতে সাংবাদিককে মামলায় জড়ানোর প্রতিবাদে দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের মানববন্ধন টেকনাফ পৌরসভায় বিশ্বব্যাংকের অর্থায়নে সাড়ে ৩৫ কোটি টাকার প্রকল্প পরিদর্শন করেন শেখ মুজাক্কা জাহের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ২লাখ ৭০হাজার ইয়াবাসহ ট্রলার জব্দ সাবরাং ইউনিয়ন কৃষকলীগের ১-৯ ওয়ার্ডের কমিটি অনুমোদন সভা সম্পন্ন

মেলার নামে অশ্লীল কর্মকান্ড বন্ধে ২৪ ঘন্টার আল্টিমেটাম!

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ

টেকনাফে পৌর বাস টার্মিনালে চলমান হস্ত ও কুটির শিল্প মেলার নামে অশ্লীল নাচ-গান, জুয়া ও মাদক ব্যবসা বন্ধ করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার ২৩ এপ্রিল বিকালে টেকনাফ বাস স্টেশনে অনুষ্টিত সমাবেশ থেকে টেকনাফ ওলামা পরিষদের নেতৃবৃন্দরা এই ঘোষণা দেন। এর আগে কক্সবাজার জেলা প্রশাসক, টেকনাফের ইউএনও, পৌর মেয়র ও টেকনাফ মডেল থানাকে টেকনাফ ওলামা পরিষদের নেতৃবৃন্দরা স্মারকলিপি প্রদান করেন। এদিকে র‌্যাফেল ড্রর নামে প্রতারণার ফাঁদ অব্যাহত থাকায় জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
জানা যায়, টেকনাফে পৌর বাস টার্মিনালে চলমান হস্ত ও কুটির শিল্প মেলার নামে অশ্লীল নাচ-গান, জুয়া ও মাদক ব্যবসা বন্ধ করতে কক্সবাজার জেলা প্রশাসক, টেকনাফের ইউএনও, পৌর মেয়র ও টেকনাফ মডেল থানাকে টেকনাফ ওলামা পরিষদের নেতৃবৃন্দরা ২৩ এপ্রিল দুপুরে স্মারকলিপি প্রদান করেছেন। কক্সবাজার জেলা প্রশাসক বরাবরে দেয়া স্মারকলিপি গ্রহণ করেন ইউএনও’র দায়িত্বে থাকা নবাগত সহকারী কমিশণার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল মনসুর। টেকনাফ পৌর মেয়রের পক্ষে গ্রহণ করেন পৌর প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান এবং টেকনাফ মডেল থানার ওসির পক্ষে ওসি তদন্ত এমএস দোহা। স্মারকলিপি গ্রহণকালে তাঁরা অনুমতিবিহীন এসব অবৈধ কর্মকান্ড চলতে দেয়া হবেনা বলে ওলামা পরিষদের নেতৃবৃন্দদের আশ^স্থ করেন।
এরপর বিকালে টেকনাফ বাস স্টেশন আবু হানিফ মার্কেট চত্বরে এক সমাবেশ অনুষ্টিত হয়। টেকনাফ ওলামা পরিষদেও সভাপতি আলহাজ¦ মাওঃ মাহবুবুর রহমান মোজাহেরীর সভাপতিত্বে সাংবাদিক মাওঃ নুর মোহাম্মদের পরিচালনায় অনুষ্টিত সমাবেশে আগামী ২৪ ঘন্টার মধ্যে টেকনাফে পৌর বাস টার্মিনালে চলমান হস্ত ও কুটির শিল্প মেলার নামে অশ্লীল নাচ-গান, জুয়া ও মাদক ব্যবসা বন্ধ করতে আল্টিমেটাম ঘোষণা করে প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়ে বক্তব্য রাখেন তুলাতলী মাদ্রাসার প্রতিষ্টাতা পরিচালক মাওঃ মোঃ শফি, পৌর প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান, ওলামা পরিষদের সেক্রেটারী সাইফুল ইসলাম সাইফী, ইসলামাবাদ মাদ্রাসার পরিচালক মাওঃ আবদুল্লাহ, মাওঃ আশ্রফ আলী প্রমুখ। প্রশাসন আগামী ২৪ ঘন্টার মধ্যে এসব অবৈধ কর্মকান্ড বন্ধ করতে ব্যর্থ হলে ওলামা পরিষদ তৌহিদী জনতাকে সাথে নিয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করবেন বলে হুশিয়ারী দেন। এতে যে কোন পরিস্থিতির জন্য প্রশাসন দায়ী থাকবে বলে দাবি করা হয়েছে।
বক্তাগণ দাবি করেন গত কয়েকদিন ধরে উপজেলার প্রত্যন্ত এলাকার অলি-গলিতে র‌্যাফেল ড্রয়ের মাইকিং চলছে। অনেক ধর্মপ্রাণ মুসল্লী এই ধরনের ঘটনায় খুব প্রকাশ করেন। ভুক্তভোগী জনসাধারণ ও শিক্ষক সমাজের প্রতিনিধিরা জরুরী ভিত্তিতে র‌্যাফেল ড্রয়ের নামে প্রতারণার ফাঁদ বন্ধের দাবী জানিয়েছেন। পৌর বাস টার্মিনালে পরিচালিত শিল্প ও বাণিজ্য মেলার নামে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার প্রত্যন্ত এলাকায় র‌্যাফেল ড্রয়ের কুপন বিক্রি চলছে। “মায়ের দোয়া” নামের একটি প্রতিষ্ঠান পুরো উপজেলায় ইজিবাইক নিয়ে মাইকিং করে বিশ টাকা মূল্যের হাজার হাজার কুপন বিক্রি করছেন। মোটর বাইক, ইজি বাইক, গরু, ফ্রিজ, স্বর্ণসহ বিভিন্ন ধরণের লোভনীয় পুরস্কার এবং প্রতিদিন ড্র দেওয়ার ঘোষণা দিয়ে এসব কুপন বিক্রি করছেন বলে লোকজন জানিয়েছেন। গ্রামে গঞ্জের সাধারণ মানুষ এবং উঠতি বয়সের ছেলে-মেয়েসহ পড়ুয়ারাও পুরস্কার লাভের আশায় একেক জনে একাধিক কুপন ক্রয় করছেন। অনেকে লোভে পড়ে প্রতিদিন কুপন ক্রয় করে প্রতারিতও হচ্ছেন। গত ৫ এপ্রিল টেকনাফ বাস টার্মিনালে প্রথমবারের মত আনুষ্ঠিকভাবে এই মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর সপ্তাহ পর্যন্ত কোন ধরণের র‌্যাফেল ড্র বিক্রি করেননি আয়োজক কর্তৃপক্ষ। গত সপ্তাহ থেকে হঠাৎ ইজিবাইক দিয়ে পুরো উপজেলা জুড়ে সকাল-সন্ধ্যা র‌্যাফেল ড্র বিক্রি করা হচ্ছে। আয়োজকরা লোকসানের দোহাই দিয়ে ক্ষতি পুষিয়ে নিতে লাকী কুপন বিক্রির মত প্রতারণার ফাঁদ বসিয়েছে। র‌্যাফেল ড্রয়ের নামে উঠতি বয়সের ছেলে মেয়েরা বেশী প্রতারিত হচ্ছেন। স্কুল-মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীরা টিফিনের টাকায় কুপন ক্রয় করছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাইক বাজিয়ে কুপন বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। কিন্তু বিক্রির বিপরীতে ক্রেতা সাধারণ পুরস্কার প্রাপ্তিতে প্রতিনিয়ত ঠকানো হচ্ছে। রাত গভীর হলে শুরু হয় অশ্লীল নাচ, মাদকের আসর ও জুয়া। ##

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..