1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
টেকনাফে শাহপরীর দ্বীপের বেড়িবাধ পুনঃনির্মাণ প্রকল্প পরিদর্শন করেন এমপি শাওন। হোয়াইক্যং নয়াবাজারের মহিয়সী নারী শামসুন নাহারের ২২তম মৃত্যু বার্ষিকী আজ মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর ইন্তেকাল শাহ্পরীর দ্বীপে হতদরিদ্রদের মাঝে(IOM)সংস্থার নগদ ৩৫ হাজার টাকা বিতরণ উদ্বোধন করেন নুর হোসেন চেয়ারম্যান আব্দুর রহমানের মৃত্যুতে টেকনাফ উপজেলা রেন্ট-এ কার,নোহা,মাইক্রো মালিক সমবায় সমিতির শোক প্রকাশ ইসলামপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে নতুন মুখ সাংবাদিক শাহাজাহান শাহীন ভাল থেকো আব্বু টেকনাফে সাবরাং নয়াপাড়ায় ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রীকে ধর্ষণ ও অপহরণকারী সাইফুল ইসলামকে ধরিয়ে দিতে সাহায্য করুন আইন শৃঙ্খলা রক্ষায় শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে, ওসি টেকনাফ বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলীর মৃত্যুতে আবুল কালামের গভীর শোক প্রকাশ।

লবণ চাষীদের জন্য কৃষি ঋণের ব্যবস্থা করা হবে- শিল্পমন্ত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ৬ মার্চ, ২০২০

শাহ্‌ মুহাম্মদ রুবেল

নিজেকে লবণ চাষী হিসেবে আখ্যায়িত করে লবণ চাষীদের সবরকমরের সহযোগিতার আশ্বাস দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

৬ মার্চ (শুক্রবার) শহীদ দৌলত ময়দানে (পাবলিক হল) কক্সবাজার জেলা আওয়ামীলীগ আয়োজিত লবণ চাষীদের স্বার্থ সংরক্ষণ, সরকারিভাবে লবণের ন্যায্য মূল্য নির্ধারণ, সোডিয়াম সালফেট এর নামে সোডিয়াম ক্লোরাইড আমদানি নিষিদ্ধকরণ ও সরাসরি চাষীদের কাজ থেকে লবণ ক্রয়ের দাবিতে বিশাল লবণ চাষী সমাবেশে তিনি এসব আশ্বাস দেন।

এসময় তিনি বলেন, লবণকে শিল্প হিসেবে তালিকাভুক্ত করে কক্সবাজারে লবণ বোর্ড প্রতিষ্ঠা করা হবে। লবণ চাষীদের জন্য কৃষি ঋণের ব্যবস্থা করে তাদেরকে লবণ চাষে আরও বেশী উৎসাহ করা হবে। লবণ আমাদের জাতীয় সম্পদ। এর  রক্ষণাবেক্ষণ ও আমাদের দায়িত্ব। বর্তমানে বিক্রয়মূল্যের চেয়ে উৎপাদন খরচ বেশি পড়ছে। এর পিছনে কোন অপশক্তি কাজ করছে কিনা সেটিও খতিয়ে দেখা হবে।

তিনি আরও বলেন, লবণের ন্যায্য মূল্য দিতে গেলে লবণেও ভর্তুকি দিতে হবে। বর্তমান সরকার এই শিল্পের আরও উন্নয়নে কাজ করছে। লবণ আমাদের নিত্য-প্রয়োজনীয় খাদ্যের গুরুত্বপূর্ণ  উপাদান ও বটে। এসময় তিনি লবণ ব্যবসায়ীদের সাথে সমন্বয় করে লবণের ন্যায্য মূল্য নির্ধারণ করা হবে বলেও জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত লবণ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক ও লবণ চাষী নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য দিন
এ জাতীয় আরো খবর..