1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
লবণ চাষীদের জন্য কৃষি ঋণের ব্যবস্থা করা হবে- শিল্পমন্ত্রী - ডেইলি টেকনাফ
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ :
টেকনাফে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কোমলমতী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন: সাবেক এমপি বদি টেকনাফ পৌরসভার নিজস্ব ভবন নির্মাণ করা হবে সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ শাহ্পরীর দ্বীপে ভাসমান ড্রামসেতু নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফ সাংবাদিক ফোরামের ঈদ পুণর্মিলনী ও সাধারন সভায় নতুন কমিটি গঠিত টেকনাফের আবুল কালাম মেম্বারের জানাজায় হাজারো মানুষের ঢল টেকনাফে আবুল কালাম মেম্বারের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক কক্সবাজার জেলায় শ্রেষ্ট পদক পেলো ওসি সহ টেকনাফের ৩কর্মকর্তা বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি টেকনাফ পৌর শাখর কমিটি অনুমোদন টেকনাফ পৌর এলাকার নিম্ন আয়ের মানুষজনের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম টেকনাফ উপজেলার ন‍্যাচার পার্ক সংলগ্ন খেলার মাঠ দখলমুক্ত করতে মানববন্ধন

লবণ চাষীদের জন্য কৃষি ঋণের ব্যবস্থা করা হবে- শিল্পমন্ত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ৬ মার্চ, ২০২০

শাহ্‌ মুহাম্মদ রুবেল

নিজেকে লবণ চাষী হিসেবে আখ্যায়িত করে লবণ চাষীদের সবরকমরের সহযোগিতার আশ্বাস দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

৬ মার্চ (শুক্রবার) শহীদ দৌলত ময়দানে (পাবলিক হল) কক্সবাজার জেলা আওয়ামীলীগ আয়োজিত লবণ চাষীদের স্বার্থ সংরক্ষণ, সরকারিভাবে লবণের ন্যায্য মূল্য নির্ধারণ, সোডিয়াম সালফেট এর নামে সোডিয়াম ক্লোরাইড আমদানি নিষিদ্ধকরণ ও সরাসরি চাষীদের কাজ থেকে লবণ ক্রয়ের দাবিতে বিশাল লবণ চাষী সমাবেশে তিনি এসব আশ্বাস দেন।

এসময় তিনি বলেন, লবণকে শিল্প হিসেবে তালিকাভুক্ত করে কক্সবাজারে লবণ বোর্ড প্রতিষ্ঠা করা হবে। লবণ চাষীদের জন্য কৃষি ঋণের ব্যবস্থা করে তাদেরকে লবণ চাষে আরও বেশী উৎসাহ করা হবে। লবণ আমাদের জাতীয় সম্পদ। এর  রক্ষণাবেক্ষণ ও আমাদের দায়িত্ব। বর্তমানে বিক্রয়মূল্যের চেয়ে উৎপাদন খরচ বেশি পড়ছে। এর পিছনে কোন অপশক্তি কাজ করছে কিনা সেটিও খতিয়ে দেখা হবে।

তিনি আরও বলেন, লবণের ন্যায্য মূল্য দিতে গেলে লবণেও ভর্তুকি দিতে হবে। বর্তমান সরকার এই শিল্পের আরও উন্নয়নে কাজ করছে। লবণ আমাদের নিত্য-প্রয়োজনীয় খাদ্যের গুরুত্বপূর্ণ  উপাদান ও বটে। এসময় তিনি লবণ ব্যবসায়ীদের সাথে সমন্বয় করে লবণের ন্যায্য মূল্য নির্ধারণ করা হবে বলেও জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত লবণ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক ও লবণ চাষী নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..