1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ - ডেইলি টেকনাফ
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

শক্তিশালী রামুকে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

নিউজ ডেস্ক ::

টেকনাফের শেখ আহমদকে ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি তুলে দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। ছবি- এম.এ আজিজ রাসেল।
এম.এ আজিজ রাসেল।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট—২০২১ শক্তিশালী রামুকে ১—০ গোলে হারিয়ে ইতিহাসের প্রথমবার ফাইনালে টেকনাফ।  বুধবার (২০ জানুয়ারী) ২য় সেমিফাইনালে মুখোমুখি হবে কুতুবদিয়া ও সদর উপজেলা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজার পৌরসভা আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল দেখতে ফুটবল প্রেমীদের ঢল নামে স্টেডিয়ামে। এই ভীড় সামাল দিতে হিমশিম খেয়ে উঠে আয়োজক কমিটির সদস্যরা। খেলা শুরুর ৩০ মিনিট আগে দুই দলের সমর্থকে টুইটুম্বুর হয়ে উঠে গ্যালারি।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ফাইনালে যাওয়ার স্বপ্ন নিয়ে মাঠে নামে শক্তিশালী রামু ও টেকনাফ। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় রামুকে ১—০ গোলে পরাস্ত করে জেলার ইতিহাসে প্রথম বারের মতো কোন টুর্নামেন্টে ফাইনালে যাওয়ার গৌরব অর্জন করেছে সীমান্ত উপজেলা টেকনাফ।

প্রথমার্ধের শুরুতে আক্রমনাত্মক হয়ে উঠে টেকনাফের খেলোয়াড়েরা। তবে তাদের ছাড় দিতে নারাজ শক্তিশালী রামু। কিন্তু ৬ মিনিটের মাথায় হতাশায় ডুবে রামুর সমর্থকেরা। এসময় রামুর ডিবক্সে বল পেয়ে টেকনাফের ৯নং জার্সিধারী শেখ আহমদ বল বাড়িয়ে দেয় খানিক দুরে থাকা নাইজেরিয়ান খেলোয়াড় জেরি। এসময় ক্রস শটে রামুর গোল রক্ষক শামীমকে বোকা বানিয়ে জালে বল পাঠিয়ে দেন তিনি। এতে তুমুল উল্লাসে ফেটে পড়ে টেকনাফের হাজারো সমর্থক।

১৪ নং জার্সিধরাী জেরির এই গোলটি ম্যাচের টার্নিং পয়েন্ট ঘুরিয়ে দেয়। ১—০ গোলের স্কোরলাইন পরিবর্তনে বিরতির আগে ২টি গোলের সুযোগ আসে রামুর কাছে। তবে টেকনাফের রক্ষন ভাগের চৌকষ উগান্ডার খেলোয়াড় বিশাল দেহের ইকাঙ্গার প্রাচীর টপকাতে বেশ হিমশিম খেতে হয় তাদের।

দ্বিতীয়ার্ধের শুরুতে টেকনাফ ডিফেন্সিভ খেলতে থাকে। তবে গোল শোধের নেশায় একের পর এক আক্রমণে যায় রামু। বিশেষ করে রামুর মিডফিল্ডার জাহাঙ্গীর, ফরোয়ার্ড পারভেজ ও ইকুয়েডরের খেলোয়াড় এরিক কয়েকটি গোলের সুযোগ হাতছাড়া করেন। ম্যাচের ৪৭ ও ৬০ মিনিটে সোহেল বড়য়া ও রিদুয়ানের নিশ্চিত গোলের ২টি হেড নিরাপদে তালুবন্দি করেন টেকনাফের গোল রক্ষক ফয়সাল। তারমধ্যে একটি হেডও এদিক—সেদিক হলে ফলাফল হয়তোবা পাল্টে যেত।

তবে এইদিন মনে হয় ভাগ্য বিধাতা রামুর পক্ষে সহায় ছিলেন না। না হয় ম্যাচের ৬৪ মিনিটে স্ট্রাইকার পারভেজের একটি চমৎকার শটে বল চলে যায় টেকনাফের জালে। কিন্তু তার আগে থেকেই ম্যাচ রেফারি ফরহাদ হোসেন চৌধুরী অফসাইডের বাঁশি দিয়েছিলেন। ফলে ক্ষণিকের আনন্দে ভাটা পড়ে রামু সমর্থকদের।

রেফারির শেষ বাঁশিতে মলিন হয়ে যায় রামু খেলোয়াড়দের চেহারা। আর জেলার ইতিহাসে প্রথম শ্রেণীর কোন টুর্নামেন্টে প্রথমবার ফাইনালে যাওয়ার গৌরবে উৎসবে মাতে সীমান্ত উপজেলা টেকনাফের খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকেরা। অলরাউন্ডার নৈপূণ্যে ম্যাচ সেরা হয় টেকনাফের শেখ আহমদ।

তাকে ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি তুলে দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, টুর্নামেন্ট কমিটির আহবায়ক প্যানেল মেয়র—২ হেলাল উদ্দিন কবির, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সাংবাদিক এম.আর মাহবুব, টুর্নামেন্টের মিডিয়া ও প্রচার কমিটির সদস্য সাংবাদিক এম.এ আজিজ রাসেল।

টেকনাফ উপজেলাঃ ফয়সাল, ইব্রাহিম, তৈয়ব, এনাম, হারুন, মকবুল, দিদার, মেহেদী, শেখ আহমদ, জাহাঙ্গীর, রবিন, স্টিভিং, ইকাঙ্গা, জেরী, শাওন, কায়সার, নুরুল ইসলাম, মনজুর, আবু হানিফ, ম্যানেজার জিয়াউর রহমান ও কোচ বাবুল শর্মা। রামু উপজেলা ঃ শামীম (গোলরক্ষক), ফেবার, এরিক, দিদার, জাহাঙ্গীর, মোহাম্মদ রিদুয়ান, ইমন বড়–য়া, সোহেল বড়–য়া, পারভেজ, আবদুল্লাহ, দুর্জয় বড়–য়া, দিদার—২, সাইফুল ইসলাম, আরিফ, ইমন বড়–য়া—২, জমির, সুমন।

ছবি- টেকনাফ ফুটবল একাদশ।
ম্যানেজারঃ গিয়াস উদ্দিন কোম্পানী ও কোচ শিপন বড়–য়া।

রেফারিঃ ফরহাদ হোসেন চৌধুরী সহকারি রেফারিঃ মো. হেলাল, বিশ^জিৎ শাহা ও সাইফুল ইসলাম।

বুধবার (২০ জানুয়ারী) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে কুতুবদিয়া ও সদর উপজেলা।

 

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..