1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শাহ্পরীর দ্বীপে ভাসমান ড্রামসেতু নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন নুর হোসেন চেয়ারম্যান - ডেইলি টেকনাফ
সোমবার, ২১ জুন ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
টেকনাফে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কোমলমতী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন: সাবেক এমপি বদি টেকনাফ পৌরসভার নিজস্ব ভবন নির্মাণ করা হবে সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ শাহ্পরীর দ্বীপে ভাসমান ড্রামসেতু নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন নুর হোসেন চেয়ারম্যান টেকনাফ সাংবাদিক ফোরামের ঈদ পুণর্মিলনী ও সাধারন সভায় নতুন কমিটি গঠিত টেকনাফের আবুল কালাম মেম্বারের জানাজায় হাজারো মানুষের ঢল টেকনাফে আবুল কালাম মেম্বারের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক কক্সবাজার জেলায় শ্রেষ্ট পদক পেলো ওসি সহ টেকনাফের ৩কর্মকর্তা বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি টেকনাফ পৌর শাখর কমিটি অনুমোদন টেকনাফ পৌর এলাকার নিম্ন আয়ের মানুষজনের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম টেকনাফ উপজেলার ন‍্যাচার পার্ক সংলগ্ন খেলার মাঠ দখলমুক্ত করতে মানববন্ধন

শাহ্পরীর দ্বীপে ভাসমান ড্রামসেতু নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন নুর হোসেন চেয়ারম্যান

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদক:::

সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ বাসী দীর্ঘ ৯ বছর যাবত কষ্ট পাচ্ছেন যাতায়াতের পথনিয়ে। ২০১২ সালে সমুদ্রের জলোচ্ছ্বাসে বেড়িবাঁধ ও রাস্তাঘাট বিলিন হয়ে দ্বীপে পরিণত হয়ে যায় শাহপরীর দ্বীপ । মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত বাজেট দিয়ে বেড়িবাঁধের কাজ শেষ করে রাস্তার কাজ শুরু করে প্রায় কাজ শেষের দিকে। রাস্তার বুকচিরে সমুদ্র ও নাফ নদীতে সম্পৃক্ত রয়েছে একটি খাল। এই খালের উপর দিয়ে ব্রিজের কাজ চললেও পরিপূর্ণ না-হতেই বৃষ্টি নেমেছে। যাঁর কারণে শাহপরীর দ্বীপের মানুষ যাতায়াত নিয়ে দূর্ভোগে ও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এইদিকে শাহপরীর দ্বীপ বাসীর যাতায়াতের কষ্টের কথা চিন্তা করে(৬-জুন-২০২১) শনিবার স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর হোসেন বিএ নিজ অর্থয়নে প্রায় আড়াই লক্ষ টাকা খরচ করে খালের উপর দিয়ে ভাসমান সাকোব্রীজ তৈরি করেন।এই ব্রীজ করে দেওয়ায় শাহপরীর দ্বীপ বাসী নুর হোসেন চেয়ারম্যানের প্রতি দোয়া ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অবশেষে দেরীতে হলেও বর্ষা মৌসুমের শুরুতে শাহপরীর দ্বীপবাসীর কষ্ট কিছুটা লাঘব করতে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রায় ১৩০ফুট লম্বা ভাসমান সেতু নির্মাণ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর হোসেন। এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান নুর হোসেন শাহপরীর দ্বীপের প্রতি উর্ধ্বতন মহলের সুদৃষ্টি প্রত্যাশা করেন।
এদিকে রোববার ভাসমান সেতুটি উদ্ধোধন করার পর থেকে স্থানীয় মানুষের মাঝে স্বস্তি বিরাজ করছে। খুশিতে পার হচ্ছে ভাসমান সেতু। পথচারীরা অনুভূতি প্রকাশ করতে গিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন।
অন্যদিকে স্থানীয় ছাত্রনেতা আব্দুল বাসেদ সংশ্লিষ্ট ঠিকাদারকে নির্মিত ভাসমান সেতুটির আগে মানুষের চলাচলের রাস্তাটি সংস্কার করবার জোর দাবি জানান।
উল্লেখ্য, ইতোমধ্যে সরকারিভাবে শাহপরীরদ্বীপ সড়কটি প্রায় ৭৫কোটি টাকা ব্যয়ে নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী বছর জুনে নির্মাণ কাজ শেষ হবে জানা যায়।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..