1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:২০ পূর্বাহ্ন
সর্বশেষ :
টেকনাফের ইতিহাস ঐতিহ্য ও সমসাময়িক ভাবনা টেকনাফে শাহপরীর দ্বীপের বেড়িবাধ পুনঃনির্মাণ প্রকল্প পরিদর্শন করেন এমপি শাওন। হোয়াইক্যং নয়াবাজারের মহিয়সী নারী শামসুন নাহারের ২২তম মৃত্যু বার্ষিকী আজ মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর ইন্তেকাল শাহ্পরীর দ্বীপে হতদরিদ্রদের মাঝে(IOM)সংস্থার নগদ ৩৫ হাজার টাকা বিতরণ উদ্বোধন করেন নুর হোসেন চেয়ারম্যান আব্দুর রহমানের মৃত্যুতে টেকনাফ উপজেলা রেন্ট-এ কার,নোহা,মাইক্রো মালিক সমবায় সমিতির শোক প্রকাশ ইসলামপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে নতুন মুখ সাংবাদিক শাহাজাহান শাহীন ভাল থেকো আব্বু টেকনাফে সাবরাং নয়াপাড়ায় ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রীকে ধর্ষণ ও অপহরণকারী সাইফুল ইসলামকে ধরিয়ে দিতে সাহায্য করুন আইন শৃঙ্খলা রক্ষায় শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে, ওসি টেকনাফ

সারাদেশে নিবন্ধন চায় ৩৫৯৭ নিউজ পোর্টাল

  • আপডেট টাইম সোমবার, ২০ জানুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিনিধি ::

নিবন্ধন পেতে তিন হাজার ৫৯৭টি নিউজ পোর্টাল সরকারের কাছে আবেদন করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২০ জানুয়ারি) জাতীয় সংসদে তারকা চিহ্নিত এক প্রশ্নে এ তথ্য দেন মন্ত্রী। এ সময় তিনি দাবি করেন, বর্তমানে সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে।

তথ্যমন্ত্রী বলেন, সরকার জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করার জন্য তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করেছে। সম্প্রচার ও গণমাধ্যম সংক্রান্ত নীতিমালা এরইমধ্যে প্রণয়ন করা হয়েছে। রেজিস্ট্রেশনের জন্য অনলাইন সংবাদমাধ্যমের ৩৫৯৭টি আবেদন জমা পড়েছে। আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী কার্যক্রমের জন্য তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারের আমলে তথ্য সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছানো হয়েছে। এর জন্য জাতীয় তথ্য বাতায়ন এবং ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র চালু করা হয়েছে। সরকার জাতীয় সম্প্রচার নীতিমালা, তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন প্রতিষ্ঠাসহ অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ন করেছে। সরকারের সম্প্রচার নীতিমালার কারণে বর্তমানে বেসরকারি খাতে ৪৪টি টেলিভিশন, ২২টি এফএম রেডিও এবং ৩৩টি কমিউনিটি রেডিও চ্যানেলের অনুমতি দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার সংবাদপত্র ও সাংবাদিকবান্ধব। সরকার সংবাদ প্রচারের ক্ষেত্রে কোনো হস্তক্ষেপ করছে না। এ সেক্টরের মানোন্নয়নে নানা পদক্ষেপ অব্যাহত রয়েছে। বিশেষভাবে সাংবাদিকদের মানোন্নয়নের জন্য পিআইবি, গণমাধ্যম ইনস্টিটিউট ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাধ্যমে বছরব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে। গত বছর ১৭টি জেলায় প্রায় ১৫০০ সংবাদকর্মীকে বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য দিন
এ জাতীয় আরো খবর..