1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
সারাদেশে নিবন্ধন চায় ৩৫৯৭ নিউজ পোর্টাল - ডেইলি টেকনাফ
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:১৭ অপরাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

সারাদেশে নিবন্ধন চায় ৩৫৯৭ নিউজ পোর্টাল

  • আপডেট টাইম সোমবার, ২০ জানুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিনিধি ::

নিবন্ধন পেতে তিন হাজার ৫৯৭টি নিউজ পোর্টাল সরকারের কাছে আবেদন করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২০ জানুয়ারি) জাতীয় সংসদে তারকা চিহ্নিত এক প্রশ্নে এ তথ্য দেন মন্ত্রী। এ সময় তিনি দাবি করেন, বর্তমানে সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে।

তথ্যমন্ত্রী বলেন, সরকার জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করার জন্য তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করেছে। সম্প্রচার ও গণমাধ্যম সংক্রান্ত নীতিমালা এরইমধ্যে প্রণয়ন করা হয়েছে। রেজিস্ট্রেশনের জন্য অনলাইন সংবাদমাধ্যমের ৩৫৯৭টি আবেদন জমা পড়েছে। আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী কার্যক্রমের জন্য তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারের আমলে তথ্য সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছানো হয়েছে। এর জন্য জাতীয় তথ্য বাতায়ন এবং ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র চালু করা হয়েছে। সরকার জাতীয় সম্প্রচার নীতিমালা, তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন প্রতিষ্ঠাসহ অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ন করেছে। সরকারের সম্প্রচার নীতিমালার কারণে বর্তমানে বেসরকারি খাতে ৪৪টি টেলিভিশন, ২২টি এফএম রেডিও এবং ৩৩টি কমিউনিটি রেডিও চ্যানেলের অনুমতি দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার সংবাদপত্র ও সাংবাদিকবান্ধব। সরকার সংবাদ প্রচারের ক্ষেত্রে কোনো হস্তক্ষেপ করছে না। এ সেক্টরের মানোন্নয়নে নানা পদক্ষেপ অব্যাহত রয়েছে। বিশেষভাবে সাংবাদিকদের মানোন্নয়নের জন্য পিআইবি, গণমাধ্যম ইনস্টিটিউট ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাধ্যমে বছরব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে। গত বছর ১৭টি জেলায় প্রায় ১৫০০ সংবাদকর্মীকে বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..