1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
২০১৯-২০ইং অর্থ বছরের ২৯কোটি ৩২লক্ষ টাকার বাজেট ঘোষনা করেছে টেকনাফ পৌরসভা - ডেইলি টেকনাফ
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:১০ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

২০১৯-২০ইং অর্থ বছরের ২৯কোটি ৩২লক্ষ টাকার বাজেট ঘোষনা করেছে টেকনাফ পৌরসভা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯

মিজানুর রহমান,মোঃ আলমগীর।কক্সবাজার জেলার জনগুরুত্বপূর্ন এবং দেশের শেষ ভূখন্ড উপকূলীয় পর্যটন শহর টেকনাফ উপজেলা। এবারের বাজেট অন্যান্য অর্থবছরের বাজেটের তূলনায় বিশাল ও খানিকটা ব্যতিক্রমী। পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরের বিশাল এই বাজেট ঘোষণা করা হয়েছে আজ ১৬ জুলাই সকাল সোয়া ১১টায় টেকনাফ পৌরসভা হলরুমে।

বাজেট ঘোষনা সভায় আগত অতিথি ও স্থানীয় সংবাদ কর্মিদের উপস্থিতিতে বাজেট অনুষ্টানের আনুষ্ঠানিকতা শুরু হয়।বাজেট অনুষ্টানে ২০১৯-২০ অর্থবছরের মোট ২৯ কোটি, ৩১ লক্ষ,৫৫ হাজার,৩৮ টাকার বিশাল এই বাজেটটি ঘোষণা করেন পৌর মেয়র হাজী মোঃ ইসলাম।

সুত্রে জানা গেছে,প্রস্তাবিত এই বাজেটে রাজস্ব খাতে ৪ কোটি,

১৬ লক্ষ,৫ হাজার ০,৩৮ টাকা। উন্নয়ন খাতে ২৫ কোটি, ১৫ লক্ষ,৫০ হাজার টাকা মিলিয়ে সর্বমোট ২৯ কোটি ৩১ লক্ষ ৫৫ হাজার ০.৩৮ টাকা হয়।
বাজেটে সার্বিক উদ্ধৃত্ত ধরা হয়েছে ১ কোটি, ২১লক্ষ, ১৩ হাজার, ৪৩৩.৯৫ টাকা।
আজ ১৬ জুলাই মঙ্গলবার পৌরসভার হলরুমে সকাল সোয়া ১১টায় আনুষ্ঠানিকভাবে ২০১৯-২০২০ অর্থ বছরের প্রস্তাবিত এবং ২০১৮-২০১৯ অর্থ বছরের সংশোধিত বিশাল এই নতুন বাজেটটি ঘোষণা করেন।
উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,৩নং ওয়ার্ড কাউন্সিলর এহতেশামুল হক বাহাদূর,  প্যানেল মেয়র(২) আব্দুল্লাহ মনির,২নং ওয়ার্ড কাউন্সিলার আবু হারেছ, ৪নং ওয়ার্ড কাউন্সিলার হোসন আহাম্মদ,১,২,৩ মহিলা কাউন্সিলার কহিনুর আক্তার, ৪,৫,৬ মহিলা কাউন্সিলার দিলরুবা বেগম,৭,৮,৯’র কাউন্সিলার নাজমা আলম।

বাজেট অনুষ্টানে বিশেষ অতিথির হিসাবে উপস্থিত ছিলেন,টেকনাফ পৌরসভা আওয়ামীলীগের সাধারন সম্পাদক,মেয়র ইসলামের রাজনৈতিক উপদেষ্টা মোঃ আলম বাহাদুর। বাজেট অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।পৌরসভার সার্বিক উন্নয়ন নিয়ে গঠনমুলক বক্তব্য রাখেন। আগামীতে পৌরসভার উন্নয়ন গুলো সঠিক ভাবে বাস্তবায়ন করার জন্য বিভিন্ন প্রকার মতামত তুলে ধরেন।
প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম বলেন,আমি মেয়র নই,আমি আপনাদের সেবক। অত্র পৌরসভার উন্নয়নমুখি কাজ গুলো সঠিক ভাবে পরিচালনা করার জন্য আমি সর্বস্তরের জনগনের সহযোগীতা চাই। সবাই ঐক্যবদ্ধ ভাবে সহযোগীতা করার জন্য এগিয়ে আসলে এই পৌরসভাকে১ম শ্রনী বা এ গ্রেডে উন্নীত করতে সক্ষম হব
কারন স্থানীয় জনগনের সহযোগিতা ছাড়া পৌরসভার কোন উন্নয়ন আশা করা যায় না। তিনি পৌরবাসীকে সব সময় পাশে থাকার আহবান জানান।
এদিকে বাজেট ঘোষণার আগে সকল কাউন্সিলারদের নিয়ে এক সাধারন সভায় প্রস্তাবিত ও সংশোধিত বাজেট পাস করা হয়। এই বাজেট অনুষ্টান পরিচালনায় সার্বিক সহযোগীতায় ছিলেন,পৌরসভার সচিব মুহিউদ্দিন ফয়েজী,সহকারী প্রকৌশলী জহির উদ্দিন আহাম্মদ,প্রধান সহকারী মোর্শেদুল ইসলাম,হিসাব রক্ষক,সৈয়দ হোসেন সেলিম ও অফিস সহকারী ওসমানুল কবির প্রমূখ।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..