1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
টেকনাফের কবি আব্দুল্লাহ বিন নুর রচিত "পরীবিবির তাসের ঘর"কাব‍্যগ্রন্থটি সর্বমহলে প্রশংসিত! - ডেইলি টেকনাফ
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে সাবেক এমপি বদি’র শোক! প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক কক্সবাজারে কাউন্সিলর কাজি মোরশেদ আহমদ বাবুর মৃত‍্যুতে নুর হোসেন চেয়ারম্যানের শোক প্রকাশ ন্যায্যমূল্য পাচ্ছে না কক্সবাজারসহ টেকনাফের লবণ চাষীরা টেকনাফে সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অমর একুশের ভাষা শহীদদের প্রতি নুর হোসেন চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি প্রতি হিংসা নয় প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসুক তৃণমূলের অবহেলিত নতুন নেতৃত্ব: শাওন আরমান টেকনাফে বিজিবির মালিকবিহীন ইয়াবা উদ্ধার টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে পাঁচ তারকা হোটেল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন টেকনাফ পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা প্রস্তুতি কর্মশালা সভা অনুষ্ঠিত

টেকনাফের কবি আব্দুল্লাহ বিন নুর রচিত “পরীবিবির তাসের ঘর”কাব‍্যগ্রন্থটি সর্বমহলে প্রশংসিত!

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

মিজানুর রহমান মিজান।

নদীর কলতান সাগরের গর্জন পাহাড়ের কান্নার স্রোতধারার রহস‍্যময় ঝর্ণা আর নৈসর্গিক সুন্দর্য‍্যে সবুজে ঘেরা দেশের শেষ এক টুকরো ভূখণ্ডে অবস্থিত সীমান্ত উপকুলের পর্যটন সম্ভাবনার টেকনাফ নগরীর বসবাস।মৎস শিকার,কৃষি কাজ,মাঠ ভরা ফসল,পান বরজ সুপারী বাগান,সামুদ্রিক মাছের শুটকি,লবনের চাষের শত বছরের ঐতিহ্যে ও সামাজিক শিক্ষা সংস্কৃতিতে সমৃদ্ধ,সামাজিক পারিবারিক,রাষ্ট্রীয় বা জাতীয় জীবনে অবদান রাখা অনেক গুনীজনের জন্ম এই প্রানের টেকনাফে।পেশাগতভাবে
কেউ বিশেষজ্ঞ ডাক্তার,ইন্জিনিয়ার,বিশ্ববিদ‍্যালয়ের প্রভাষক,সচিব,প্রশাসনিক কর্মকর্তা,সাংবাদিক,সংগীত শিল্পী সফল ব‍্যবসায়ি সবই জন্ম দিয়েছে আমাদের মায়েরা।পরোপকারী,আপ‍্যায়ন প্রিয়,সরল ও সাদা মনের মানুষের পটভূমি এ টেকনাফে এবার পেয়েছি প্রতিভাবান কবি,নিজ এলাকায় সর্বজন প্রসংসিত ও পাঠকপ্রিয়তা ছাড়িয়ে জাতীয়ভাবে সবার দৃষ্টি কেড়েছে যা বাংলা সাহিত্যে গুনীজনদের আলোচনায় আসতে সক্ষম হয়েছে।
বলছিলাম জন্মসুত্রে শাহপরীর দ্বীপে,জীবিকার অন্বেষনে মধ‍্যপ্রাচ‍্যের সৌদিআরবে কর্মরত রেমিটেন্স যুদ্ধা কবি আব্দুল্লাহ বিন নুরের কথা।প্রবাসের সীমাহীন বাস্তবতার কঠিন কারাগারে আবদ্ধ থেকেও তার মেধা মনন ও বাংলা সাহিত্যচর্চা দাবিয়ে রাখতে পারেনি।অধম‍্য চেষ্টা,কঠুর পরিশ্রম ও অধ‍্যাবসায়ে তার রচিত প্রথম কাব‍্যগন্থ এবারের একুশে গন্থমেলায় স্থান করে নিয়েছে নিজস্ব স্বকীয়তায় আপন মহিমায়।টেকনাফের সুর্য‍্য সন্তান কবি আব্দুল্লাহ বিন নুর।
সন্মানিত সুধী পাঠক;আমার এই স্ট‍্যাটাস পোস্ট করার পর কবি আব্দুল্লাহ বিন নূরের মন্তব্য ও অনুভূতি কপি করে দেয়া হল:-

আলহামদুলিল্লাহ।
আমার ক্ষুদ্র প্রয়াসের প্রতি অনুপ্রেরণা দানের জন্য ভীষণ আনন্দিত ও আপ্লুত হলাম। সবসময় আপনাদের পাশে থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে দৃঢ় প্রত্যাশা আমার। আপনারা আমাকে পাশে রাখবেন বলে খুবই আশাবাদী।

আব্দুল্লাহ বিন নূর: তারুণ্যদীপ্ত কবি আব্দুল্লাহ বিন নূর বাংলাদেশের পর্যটন শহর কক্সবাজার জেলার অন্তর্গত সীমান্ত শহর টেকনাফের সাগর নদী বেষ্টিত অপরূপ সৌন্দর্যের ডালি সাজানো নয়নাভিরাম শাহপরীরদ্বীপ গ্রামে ১৯৭৬ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন। তার বাবা নূর হোসেন ও মাতা ফিরোজা খাতুন চার ভাইবোনের মধ্যে তিনি সবার বড়। ছাত্রজীবন থেকেই তাঁর সাহিত্যচর্চার প্রতি ঝোঁক ছিল।তখন থেকে সৃজনশীল প্রতিভার অধিকারী ছিলেন তিনি। তবে পারিবারিক আর্থিক দায়বদ্ধতায় একসময় তিনি চলে যান বিদেশে। কাজের ব্যস্ততার মাঝেও তিনি তাঁর সাহিত্যচর্চা চালিয়ে যাচ্বিছেন।দেশের মাটিতে বসেও একটু অবসর সময় পেলেই লিখতে বসেন ছড়া-কবিতা।এখনো তিনি লেখালেখিতে তার ব্যস্ত সময় কাটাচ্ছেন তার ছড়া ও কবিতা মাটি ও মানুষের জীবন চিত্র ফুটে উঠেছে।সত‍্য ন‍্যায় প্রতিবাদ ও অধিকার আদায়ের অনন‍্য সুর পরীবিবির তাসের ঘর তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ সাহিত্য সংগঠনের পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। সদা হাস্যোজ্জ্বল সহজ সরল ও তারুণ‍্যদীপ্ত আব্দুল্লাহ অনুজ অগ্রজ সবার কাছে প্রিয়। জীবনের অন্তিম মুহূর্ত পর্যন্ত তিনি সাহিত্য চর্চায় নিজেকে সম্পৃক্ত রাখবেন।

জাকারিয়া আলফাজ

টেকনাফ প্রতিনিধি

দৈনিক কালের কন্ঠ

 

 

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..