1. engg.robel.seo@gmail.com : DAILY TEKNAF : DAILY TEKNAF
  2. bandhusheramizan@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
  3. engg.robel@gmail.com : The Daily Teknaf News : Daily Teknaf
শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৮:১৬ অপরাহ্ন
সর্বশেষ :
আধ‍্যাত্মিক সাধক আল্লামা শাহ আবদুল জব্বার (রহঃ) এর সংক্ষিপ্ত জীবনী | টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত হলো করোনা সন্দেহজনক রোগী’র স্যাম্পল কালেকশন বুথ কক্সবাজার জেলার দুই লক্ষাধিক জেলে পরিবারে হাহাকার কক্সবাজারে প্লাজমা সংগ্রহে কাজ করবে করোনা সহায়তা তহবিল | কুতুপালং স্টেশনে রাস্তার উপর গাড়ি পার্কিংয়ে বাড়ছে দীর্ঘ যানজট | ডেইলি টেকনাফ বাড়তি ভাড়া আদায় বন্ধে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত উপকূলে হবে উঁচু বাঁধ, ৩ হাজার কোটি টাকার প্রকল্প বাচতে হলে অন‍্যের বলার আগেই নিজে সচেতন হওয়ার প্রানপণ চেষ্টা করি | জেলা পুলিশ সুপার শাহাবুদ্দিনের শরীরে করোনা,রক্তেও করোনা | ডেইলি টেকনাফ বৃদ্ধ নুরুল আলমকে নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা -অতিরিক্ত পুলিশ সুপার

হায়রে মৃত্যু : সাইফুল ইসলাম Ⓜ ডেইলি টেকনাফ

  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০২০

হায়রে মৃত্যুঃ সাইফুল ইসলাম।।

গত পরশু বাজারে যাচ্ছিলাম। পথিমধ্যে দেখা হল আমাদের এলাকার মুরব্বি চাচা মোঃ খুলুর সাথে। আমার মুখে মাস্ক দেখে প্রথমে বললেন, একটু দাঁড়া।তারপর বললেন, এই মাস্ক ব্যবহার করলে কী তুই আল্লাহর দেয়া মৃত্যু থেকে রক্ষা পাবি?আমি উত্তরে বললাম না চাচা। আবার বললাম,বাজারে যাচ্ছি ধুলাবালি ও নিরাপত্তার স্বার্থে একটু ব্যবহার করছি। চাচা বললেন আল্লাহর বিশ্বাস রাখবি সবসময়। আমি বললাম,আল্লাহর উপর বিশ্বাস নিয়েই তাঁর পৃথিবীতে সুন্দরভাবে বেঁচে আছি চাচা। দোয়া করবেব এই বলেই বাজারের দিকে চললাম।
আজ দুপুরে জুমার নামাজ পড়ে বাবার খবর জিয়ারত শেষে বাড়িতে পৌছে খাওয়া দাওয়া করে একটু বিশ্রাম নিচ্ছিলাম। এমন সময় বড় ভাই ফোন দিয়ে বলল,খুলু চাচা নাকি মারা গেছে! আমি বললাম নাতো। কারণ আমি বাবার কবর জিয়ারত করে আসার সময় খুলু চাচার বাসায় কোন কান্না বা শোর চিৎকার শুনিনি।

তিন মিনিট পর টেকনাফ বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবীব উল্লাহ স্যার আমাকে ফোন দিয়ে জানাল খুলু চাচার মৃত্যুর খবর। শুনে অবাক হলাম। মনে মনে বললাম,হায়রে মৃত্যু। কোন ভাবে নিজের মনকে বুঝাতে পারছিলাম না।
আছরের নামাজ পরে পাড়ার এক প্রতিবেশীকে দেখতে গেলাম।

প্রাণহীন নিথর দেহে পড়ে আছেন খুলু চাচা। পাশে বসে আছেন পাড়ার মুরব্বি সমাজ ও স্বজনরা। চেহেরাটা দেখে মনে মনে কলমা পড়লাম এবং মহান আল্লাহর কাছে মরহুমের জন্য প্রাণ খুলে দোয়া করলাম। পাশাপাশি আমার মরহুম বাবার জন্যও দোয়া করলাম।

এলাকার একজন মুরব্বি বলল সে গত কালকেও আমার সাথে কথা বলেছে । আমি মুরব্বিকে বললাম চাচা উপর ওয়ালা ত ডাক দিয়েছেন। অবশ্যই তাঁর ডাকে আমাকে,আপনাকে ও সবাইকে যেতে হবে চিরস্থায়ী ঘরে।
প্রেরকঃ সাইফুল ইসলাম,সহকারী শিক্ষক।

আপনার মন্তব্য দিন
এ জাতীয় আরো খবর..